ফুটবল

পর্তুগালের জয়ে রোনালদোর গোল

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৯

পর্তুগালের জয়ে রোনালদোর গোল

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

ঘরের মাঠে মার্চে সার্বিয়ার বিপক্ষে সমতা করেছিল সর্বশেষ আসরের ইউরো চ্যাম্পিয়ন পর্তুগাল। তবে ২০২০ ইউরো বাছাইপর্বের ম্যাচে সার্বিয়ার মাঠে গিয়ে দারুণ এক জয়ে তুলে নিয়েছে পর্তুগাল। দলের হয়ে গোল করেছেন রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যাওয়া রোনালদো। সার্বিয়াকে হারিয়েছে ৪-২ গোলের ব্যবধানে। তবে দলের জন্য চিন্তার ব্যাপার হলো বার্সা ডিফেন্ডার নেলসন সেমেদো ইনজুরিতে পড়েছেন।

পর্তুগালের হয়ে ব্রুনো ফার্নান্দেজ দুই গোলে সহায়তা। শুরুতে তার সুযোগ করে দেওয়া ওই দুই গোলে পর্তুগাল জয়ের পথে এগিয়ে যায়। ম্যাচের ৪২ মিনিটের মাথায় উইলিয়াম কারভালহোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে গঞ্জালো গুয়েদেস গোল করেন। দলের লিড বেড়ে দাঁড়ায় ২-০। ফার্নান্দেজের দিকে ইউরোপের অনেক বড় ক্লাব চোখ রাখছে। রিয়াল মাদ্রিদও আছে ওই তালিকায়। কারণটা এই তরুণ বুঝিয়ে দিলেন।

সার্বিয়া ম্যাচের ৬৮ মিনিটে এক গোল শোধ দেয়। কিন্তু রোনালদো ৮০ মিনিটে গোল করে দলের সহজ জয় নিশ্চিতের পথে এগিয়ে নেন। কিন্তু পর্তুগালকে ঘরের মাঠে স্বস্তিতে থাকতে দেয় সার্বিয়া। ম্যাচের ৮৫ মিনিটে সেই গোল শোধ দেয় স্বাগতিকরা। ম্যাচ তখন ৩-২ ব্যবধানে এগিয়ে পর্তুগাল। কিন্তু গোল শোধ করে দেওয়ার চাপ দিচ্ছে সার্বিয়া। ম্যাচের যোগ করা সময়ে সেই সুযোগ নিয়ে বেনার্ড সিলভা গোল করে দলের বড় জয়ই নিশ্চিত করেন।

পর্তুগাল আগামী বৃহস্পতিবার লিথুনিয়ার বিপক্ষে ম্যাচ খেলবে। নেশনস কাপ জেতা পর্তুগাল ইউরোর বাছাইপর্বে কোন ম্যাচে জয় না পাওয়া লিথুনিয়ার বিপক্ষে জয় পেতে মরিয়া থাকবে। জয়ের ধারার ফেরা পর্তুগাল সুযোগটা নিশ্চয় হারাতে চাইবে না। গ্রুপ 'বি' তে থাকা পর্তুগাল তিন ম্যাচ থেকে পাঁচ পয়েন্ট পেয়েছে। গ্রুপে দুইয়ে আছে তারা। শীর্ষে আছে ইউক্রেন। লুক্সেমবার্গ ও সার্বিয়া এক ম্যাচ বেশি খেলে পর্তুগালের চেয়ে এক পয়েন্ট পিছিয়ে আছে।

মন্তব্য


অন্যান্য