ফুটবল

'ব্রাজিলের জার্সি পরতেই হাসিখুশি নেইমার'

প্রকাশ : ০৫ সেপ্টেম্বর ২০১৯

'ব্রাজিলের জার্সি পরতেই হাসিখুশি নেইমার'

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

বার্সেলোনায় ফেরা হলো না নেইমারের। এ নিয়ে পিএসজির ওপর নাকি ক্ষুব্ধ ব্রাজিল ফরোয়ার্ড। বার্সেলোনার সিনিয়র ফুটবলাররাও নেইমারকে দলে ভেড়াতে না পারায় ক্ষোভ প্রকাশ করছেন। কিন্তু দলবদলের সময় শেষ হয়ে গেছে। এখন নেইমারকে পিএসজির হয়ে নতুন যাত্রা শুরু করতে হবে। ম্যানসিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন মনে করেন, ব্রাজিলের জার্সি পরতেই হাসি ফিরেছে নেইমারের মুখে। এখন তিনি হাসিখুশিই আছেন।

ফিফার বর্ষসেরা গোলরক্ষকের তালিকায় থাকা ব্রাজিল গোলরক্ষক এদেরসন বলেন, 'আমি নেইমারকে হাসিখুসিই দেখছি। ব্রাজিরের জার্সি গায়ে চাপাতেই যে কোন ফুটবলারের মন ভালো হয়ে যায়।' আন্তর্জাতিক বিরতিতে ব্রাজিল প্রীতি ম্যাচে কলম্বিয়া ও পেরুর মুখোমুখি হবে। যুক্তরাষ্ট্রের মায়ামিতে অনুশীলন করছে সেলেকাওরা। সেখানে নেইমার বেশ ফুরফুরে বলে উল্লেখ করেন ম্যানসিটির হয়ে লিগ জয়ী এই গোলরক্ষক।

তিনি বলেন, 'ট্রান্সফার মার্কেটে কি হয়েছে তা আমি খুব একটা জানি না। আমি তেমন একটা খবর পড়ি না। নেইমারের দলবদল নিয়ে পিএসজির সঙ্গে বার্সার কি হয়েছে সেটা আমি বলতে পারবো না। যেটা বলতে পারি, তা হলো, ব্রাজিল দলের সঙ্গে যোগ দিয়ে নেইমার বেশ খুশিই আছেন।'

ইনজুরির কারণে নেইমার ব্রাজিলের হয়ে কোপা আমেরিকায় খেলতে পারেননি। তাকে ছাড়াই ঘরের মাঠে কোপা আমেরিকা জিতেছে ব্রাজিল। তবে চোট কাটিয়ে দলে ফিরেছেন ব্রাজিল ফরোয়ার্ড। তার ইনজুরি শঙ্কা এখনও যায়নি। নতুন মৌসুমে ক্লাবের হয়ে কোন ম্যাচ খেলা হয়নি নেইমারের। ব্রাজিলের হয়ে তাই তিনি খেলবেন কি-না বলা যাচ্ছে না।

নেইমারের খেলার প্রশ্নে এদেরসন বলেন, 'নেইমার খেলতে পারবেন কি-না আমি বলতে পারব না। এটা ব্রাজিল কোচ তিতের বিষয়। একমাত্র তিতেই বলতে পারবেন নেইমার প্রীতি ম্যাচে খেলবেন কি-না। আমরা গতকাল (বুধবার) প্রথম অনুশীলন করেছি। তাও শুধু বল নিয়ে অনুশীলন। নেইমার খেলবেন কি-না তা বলা তাই কঠিন।' তবে ব্রাজিল দলে এদেরসনের খেলা মোটামুটি নিশ্চিত। কারণ বিশ্বের অন্যতম সেরা এই গোলরক্ষককে অ্যালিসনের ছায়ায় থাকতে হয়। অ্যালিসন ইনজুরিতে থাকায় ব্রাজিরের গোলবার সামলাতে হবে এদেরসনের।

মন্তব্য


অন্যান্য