ফুটবল

রিয়ালের বিপক্ষে ভোতা পিএসজি আক্রমণভাগ

প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯

রিয়ালের বিপক্ষে ভোতা পিএসজি আক্রমণভাগ

ছবি: মার্কা

  অনলাইন ডেস্ক

গুরুত্বপূর্ণ দুই তারকা কিলিয়ান এমবাপ্পে আর নেইমারকে ছাড়াই শুরু হচ্ছে পিএসজির চ্যাম্পিয়নস লিগ মিশন। বুধবার ঘরের মাঠে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে রিয়াল মাদ্রিদের মুখোমুখি হবে ফরাসি জায়ান্টরা। এই ম্যাচে দেখা যাবে না পিএসজির আক্রমণভাগের স্তম্ভ নেইমার-এমবাপ্পেকে। থাকছেন না এডিনসন কাভানিও। 

গত মৌসুমে চোটের কারণে চ্যাম্পিয়নস লিগের মাঝপথ থেকে ছিটকে পড়েন নেইমার। লড়াইয়ে না থাকলেও পিএসজির গ্যালিরিতে নিয়মিত ছিলেন ব্রাজিলিয়ান সেনসেশন। পিএসজি যখন শেষ ষোলোতে ম্যানচেস্টার ইউনাইটেডের কাছে হার মানে তখন রেফারির সমালোচনা করেন নেইমার। তাতেই কপাল পুড়ল। তিন ম্যাচের জন্য নেইমারকে নিষিদ্ধ করে উয়েফা। যেটা এখন এসে পোহাতে হবে নেইমারকে। শুরুটা রিয়ালের বিপক্ষে ম্যাচ দিয়ে। এরপর আরও দুই ম্যাচে দর্শক হয়ে বসে থাকতে হবে তাকে।

যাও চোট কাটিয়ে ফিরেছেন তাও নেইমারকে মহাগুরুত্বপূর্ণ ম্যাচে পাচ্ছে না পিএসজি। লিগে সর্বশেষ ম্যাচে গোলও পান নেইমার। এদিকে চোটের কারণে খেলা হবে না এমবাপ্পের। হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে ভুগছেন ফরাসি ফরোয়ার্ড। লিগ ওয়ানে নিজেদের শেষ দুই ম্যাচেও নামা হয়নি তার। সারতে লাগবে আরও কিছুদিন। ফলে রিয়ালের বিপক্ষে এমবাপ্পেকে ছাড়াই আক্রমণভাগ সাজাতে হবে পিএসজিকে।

লিগে দারুণ ছন্দে পিএসজি। এরই মধ্যে নতুন মৌসুমের ১২ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে দলটি। চ্যাম্পিয়নস লিগের গ্রুপ পর্বেও খুব একটা পরীক্ষা দিতে হবে না। এক রিয়াল ছাড়া কঠিন প্রতিপক্ষ নেই তাদের গ্রুপে। তার পরও নেইমার-এমবাপ্পের ফেরাটা পিএসজির জন্য কতটা জরুরি হয়তো প্রথম ম্যাচেই টের পাবে তারা। তবে ডি মারিয়া-মাউরো ইর্কাদিরা দায়িত্ব বুঝে নিলে রিয়ালকে ভিন্ন স্বাদ উপহার দিতে পারে পিএসজি। 

মন্তব্য


অন্যান্য