ফুটবল

আবার পয়েন্ট হারাল বার্সা

প্রকাশ : ৩১ আগষ্ট ২০১৯

আবার পয়েন্ট হারাল বার্সা

  অনলাইন ডেস্ক

হারে মৌসুম শুরু করেছিল সর্বশেষ লিগ চ্যাম্পিয়ন বার্সেলোনা। দশ বছর বাদে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে মৌসুমের শুরুর ম্যাচে হারের স্বাদ পায় তারা। এরপর দ্বিতীয় ম্যাচে গ্রিজম্যানের গোলে জয় পেলেও মৌসুমের তৃতীয় ম্যাচে আবার পয়েন্ট হারিয়েছে বার্সা। ওসাসুনার বিপক্ষে শনিবারের ম্যাচে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছে মেসি-সুয়ারেজহীন বার্সা। 

ম্যাচের ৭ মিনিটের মাথায় কিছু বুঝে ওঠার আগেই গোল খায় বার্সা। এক গোলের লিড নিয়ে প্রথমার্ধ শেষ করে স্বাগতিকরা। এরপর দ্বিতীয়ার্ধের শুরুতে আনসুমানে ফাতির গোলে সমতায় ফেরে বার্সেলোনা। আগের ম্যাচে বার্সার কনিষ্ঠ ফুটবলার হিসেবে বার্সার হয়ে অভিষেক হয়েছে ফাতির। এবার গোল করে বার্সার সর্বকনিষ্ঠ ফুটবলার (১৬ বছর ৩০৪ দিন বয়সে) হিসেবে গোলের রেকর্ড গড়লেন তিনি। লা লিগার তৃতীয় কনিষ্ঠ ফুটবলার হিসেবে করলেন গোল। কিন্তু ম্যাচটা তার হলো না। 

ম্যাচের ৬৪ মিনিটে বার্সার গোল ব্যবধান দ্বিগুন করেন মিডফিল্ডার আর্থার মেলো। ২-১ গোলে এগিয়ে যায় কাতালানরা। কিন্তু সেই লিড ধরে রাখতে পারেননি এরনেস্তো ভালভার্দের শিষ্যরা। ম্যাচের ৮১ মিনিটে পেনাল্টি থেকে গোল খায় বার্সা। নিজের দ্বিতীয় গোল করেন রর্বাতো তোরেস। মৌসুমের তৃতীয় ম্যাচে এসে আবার পয়েন্ট হারায় কাতালানরা। 

ম্যাচে বল দখলে একচ্ছত্র আধিপত্য ছিল বার্সার। ৭৫ ভাগ বল তারা নিজেদের পায়ে রেখেছে। তবে গোলের লক্ষ্যে শট নিতে পেরেছে মাত্র চারটি। ওসাসুনা রক্ষণ ছিল খুবই জমাট। বার্সার আক্রমণ তাই শেষ পর্যন্ত সফল হয়নি। অন্যদিকে মাত্র ২৫ ভাগ বল পায়ে রেখেও ওসাসুনা কাতালানদের গোলের লক্ষ্যে পাঁচটি শট নিয়েছে।

মন্তব্য


অন্যান্য