ফুটবল

বার্সার হারের ম্যাচে নেইমার স্লোগান

প্রকাশ : ১৭ আগষ্ট ২০১৯

বার্সার হারের ম্যাচে নেইমার স্লোগান

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

লা লিগা চ্যাম্পিয়ন বার্সেলোনা নতুন মৌসুম শুরু করেছে হার দিয়ে। ম্যাচের শেষ সময়ে (৮৯ মিনিটে) গোল খেয়ে অ্যাথলেটিকো বিলবাওয়ের মাঠে হারের স্বাদ পায় কাতালানরা। মেসিহীন বার্সা। ম্যাচের প্রথমার্ধে আবার সুয়ারেজের চোট। এক বছরের চুক্তিতে ধারে বায়ার্ন মিউনিখে যাওয়া ফিলিপে কুতিনহো না থাকার খেসারত দিতে হয়েছে বার্সাকে। অ্যাথলেটিকো মাদ্রিদ থেকে বার্সায় আসা অ্যান্তোনিও গ্রিজম্যান দলের প্রথম লিগ ম্যাচে থাকলেও মাঠে সুবিধা করতে পারেননি তিনি।

মেসি-সুয়ারেজ না থাকায় বার্সেলোনা নেইমারের মতো কারো অভাব অনুভব করেছে। দল জেতানোর ভার যিনি কাঁধে তুলে নিতে পারবেন। বার্সা সমর্থকরা তাই 'নেইমার-নেইমার' স্লোগানে মাঠ মুখরিত করেছেন। জানিয়ে দিয়েছেন বার্সায় আসার আগ্রহ প্রকাশ করা নেইমারকে দলে চান তারা। কুতিনহো না থাকায় নেইমারের ফেরার পথ আগের থেকে পরিষ্কার হয়েছে বলে মনে করা হচ্ছে। ওদিকে রিয়াল মাদ্রিদ নেইমারের দিকে ঝুঁকছে। তাকে দলে নিতে দেন-দরকার করছে তারাও। বার্সা সমর্থকদের নেইমার স্লোগন দেওয়ার এটাও একটা কারণ।

নেইমার স্লোগান অবশ্য বার্সা সমর্থকরাই দিচ্ছেন না। পিএসজি সমর্থকরাও নেইমার স্লোগন তুলেছেন মাঠে। তবে নেইমারকে উৎসাহ দিতে নয়। দুয়ো দিতে। নেইমার পিএসজির প্রথম লিগ ম্যাচের দলে ছিলেন না। মাঠে থাকলে দুয়ো আরও বেশি বিদ্ধ করতো তাকে। তিনি নিজে ক্লাব ছাড়ার ঘোষণা দিয়েছেন। তাই হয়তো তাকে দলে নেওয়া হয়নি। পিএসজিতে এসে লিগ ওয়ান জাগিয়ে তুলেছিলেন তিনি। তারাই দুয়ো দিচ্ছেন নেইমারের নামে। যদিও ব্রাজিলিয়ান ফরোয়ার্ড পিএসজির সঙ্গে অনুশীলন শুরু করেছেন।

বার্সার ম্যাচ দিয়ে লা লিগার নতুন মৌসুম শুরু হয়েছে। হারের সঙ্গে আরও একটা ধাক্কা খেয়েছে বার্সা। কাফ ইনজুরিতে মাঠের বাইরে ছিটকে গেছেন ৩২ বছর বয়সী স্ট্রাইকার লুইস সুয়ারেজ। তিনি প্রায় এক মাস মাঠের বাইরে থাকবেন বলে মনে করা হচ্ছে। মেসি না থাকায় গ্রিজম্যানকে তাই দায়িত্ব নিতে হবে। ম্যাচে তাকে আরও বেশি অংশ নিতে হবে বলেছেন বার্সা কোচ ভালভার্দে। বিলবাওয়ের বিপক্ষে তার দায়িত্ব ছিল গোলকরা। বাঁ-প্রান্তে তাকে খেলানোর মানেই তিনি দলকে গোল এনে দেবেন। কিন্তু ফ্রান্স তারকা তা পারেননি। এই হারে নেইমারের প্রয়োজন বার্সায় আরও বেশি অনুভূত হবে।

মন্তব্য


অন্যান্য