ফুটবল

লাল কার্ড খেলেন মেসি

প্রকাশ : ০৭ জুলাই ২০১৯ | আপডেট : ০৭ জুলাই ২০১৯

লাল কার্ড খেলেন মেসি

ছবি: টুইটার

  অনলাইন ডেস্ক

ব্রাজিলের বিপক্ষে হেরে আর্জেন্টিনার কোপার স্বপ্ন শেষ হয়েছে। শেষ দুই আসরের সেমিফাইনালে খেলা আর্জেন্টিনা বিদায় নেয় শেষ চারে। ওদিকে টানা দু'বার চ্যাম্পিয়ন হওয়া চিলিও বাদ পড়ে পেরুর কাছে হেরে। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে শনিবার মুখোমুখি হয় গেল দু'বারের ফাইনাল খেলা আর্জেন্টিনা-চিলি।

প্রথমার্ধে আর্জেন্টিনা ২-০ গোলের লিড নেয়। তৃতীয় স্থানটা এক প্রকার নিশ্চিত করে ফেলে। ম্যাচের ১২ মিনিটে মেসির পাস ধরে গোল করেন সার্জিও আগুয়েরো। এরপর লো চেলসোর  বাড়ানো বল ধরে গোল করেন পাওলো দিবালা। ম্যাচের তখন মাত্র ২২ মিনিট।

এরপরই মাঠে ঘটে এক অদ্ভূত কাণ্ড। ম্যাচের ৩৭ মিনিটের মাথায় মেসি বল দখলের লড়াইয়ে নামেন চিলি ফুটবলার মেডেলের সঙ্গে। বল চিলির অর্ধে সাইড লাইনের বাইরে চলে যায়। মেসি তার দিকে চোখ চোখ রেখে কিছুটা রুখে মতো দাঁড়ায়। চিলি ফুটবলার মেডেল তেড়ে এসে মেসির গায়ে ধাক্কা দেন। মেসি শরীর শক্ত করে দাঁড়িয়ে থেকে সেই ধাক্কা সামাল দেন।

তেড়ে এসে মেডেল আরও জোরে ধাক্কা দিতে শুরু করেন মেসির গায়ে। মেসি পাল্টা ধাক্কা না দিয়ে বরং শরীর শক্ত করে তার ধাক্কা প্রতিহত করেন। এরপর মেডেল ধাক্কা দিতে এলে মেডেলের শরীরে হাত না লাগিয়ে বাহু দিয়ে তার মাথা আটকে ধরেন মেসি। ম্যাচ রেফারি এসেই লাল কার্ড দেন দু'জনকে।

তাদের দু'জনকে ম্যাচের প্রথমার্ধে দেওয়া ওই লাল কার্ড নিয়ে প্রশ্ন আছে। তাদেরকে হলুদ কার্ড দিতে পারতেন ম্যাচ রেফারি। নিতে  পারতেন ভিডিও অ্যাসিসটেন্ট রেফারির সাহায্য। তবে তা না করে তৃতীয় স্থান নিধারর্ণী ম্যাচের রঙে জল ঢালেন রেফারি। এই প্রতিবেদন লেখা পর্যন্ত প্রথমার্ধের খেলা শেষ হয়েছে। আর্জেন্টিনা ২-০ গোলে এগিয়ে।

মন্তব্য


অন্যান্য