ফুটবল

কোচ হয়ে চেলসিতে ফিরলেন ল্যাম্পার্ড

প্রকাশ : ০৪ জুলাই ২০১৯ | আপডেট : ০৪ জুলাই ২০১৯

কোচ হয়ে চেলসিতে ফিরলেন ল্যাম্পার্ড

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

তিন বছরের চুক্তিতে চেলসির নতুন কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে ফ্রাঙ্ক ল্যাম্পার্ডকে। চেলসির লিজন্ডে ফুটবলার তিনি। ব্লুজদের হয়ে সর্বোচ্চ গোলের রেকর্ড তার নামের পাশে। এবার কোচ হিসেবে চেলসিতে ক্যারিয়ার শুরু করছেন তিনি। চেলসি অ্যান্তোনিও কন্তের জায়গায় মৌরিসিও সারিকে কোচ নিয়োগ দেন। কিন্তু ইতালিয়ান কোচ সারি চেলসি ছেড়ে জুভেন্টাসের দায়িত্ব নিয়েছেন। চেলসি তাই ল্যাম্পার্ডকে নতুন দায়িত্ব দিয়েছে।

ল্যাম্পার্ড ক্লাব ক্যারিয়ারে ৬৪৭ ম্যাচ খেলে গোল করেছেন ১৯৩টি। এরমধ্যে চেলসির হয়ে গোল করেছেন ১৪৭টি। ইংলিশ এই ক্লাবে তিনি তার ২১ বছরের ক্যারিয়ারের ১৩ বছর কাটিয়েছেন। এছাড়া ইংল্যান্ড জাতীয় দলের হয়ে ২৯ গোল করেছেন তিনি। ২০১৪ সালে জাতীয় দল থেকে অবসর নেন। ২০১৭ সালে বুট জোড়া একেবারে তুলে রাখেন।

নতুন দায়িত্ব নিয়ে ল্যাম্পার্ড বলেন, 'চেলসির প্রধান কোচ হিসেবে ফিরতে পেরে নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি। এখন আমার মূল কাজ আসছে মৌসুমের জন্য প্রস্তুত হওয়া।' তিনি চেলসিকে নতুন নতুন সাফল্য এনে দিতে চান বলেও উল্লেখ করেন। এছাড়া দলে তরুণদের সুযোগ দেওয়া হবে বলেও জানান তিনি।

তবে ল্যাম্পার্ডের জন্য কাজটা সহজ হবে না। কারণ ক্লাব ছেড়েছেন এডেন হ্যাজার্ড। তার জায়গা পূরণ করার মতো কাউকে দলে টানতে পারেনি চেলসি। দল বদলের বাজারে দু'বছরের নিষেধাজ্ঞায় আছে ব্লুজরা। কোচ হিসেবে তাই ল্যাম্পার্ডের সামনে বড় পরীক্ষা অপেক্ষা করছে। নতুন মৌসুম আবার তাকে শুরু করতে হবে ম্যানইউ পরিক্ষা দিয়ে।

মন্তব্য


অন্যান্য