ফুটবল

কৌতিনহোর জোড়া গোলে দুর্দান্ত শুরু ব্রাজিলের

প্রকাশ : ১৫ জুন ২০১৯ | আপডেট : ১৫ জুন ২০১৯

কৌতিনহোর জোড়া গোলে দুর্দান্ত শুরু ব্রাজিলের

ছবি-টুইটার

  অনলাইন ডেস্ক

দারুণ জয়ে কোপা আমেরিকা মিশন শুরু করলো ব্রাজিল। বলিভিয়াকে ৩-০ গোলে উড়িয়ে দিয়েছে তিতের শিষ্যরা। নেইমার না থাকলেও জেসুস, কৌতিনহো, রিচার্লিসনরা কিন্তু পরীক্ষায় উতরে গেছেন। ২০০৭ সালের পর থেকে কোপা আমেরিকার শিরোপা জেতেনি ব্রাজিল। এবার ঘরের মাঠে দক্ষিণ আমেরিকার ফুটবল শ্রেষ্ঠত্বের এই খেতাব হারাতে চাইবে না দলটি। এর আগে ১৯৮৯ সালে ব্রাজিলে বসেছিল কোপার আসর। সেবার অবশ্য শিরোপাও জিতেছিল ব্রাজিল।  

ইনজুরির কারণে টুর্নামেন্টের ঠিক আগ মুহূর্তে ছিটকে গেছেন ব্রাজিলের সবচেয়ে বড় তারকা নেইমার।  তবে শুরুর একাদশেই আক্রমণভাগে ছিলেন কৌতিনহো, ফিরমিনহোরা। প্রথমার্ধে আধিপত্য দেখিয়ে খেললেও গোলের দেখা পায়নি ব্রাজিল। গুছিয়ে উঠতেই বেশ খানিকটা সময় চলে যায় ব্রাজিলের। 

এই অর্ধে ৭৭ শতাংশ বলের দখল রাখেন কাসেমিরো-আলভেজরা। তবে এলোমেলো খেলার কারণে গোলের উদ্দেশ্যে মাত্র ছয়টি ছয়টি শুট নেয় স্বাগতিকরা। এই অর্ধে বলিভিয়া ব্রাজিলের গোলমুখে একটিও শট নিতে পারেনি। 

দ্বিতীয়ার্ধে পুরো ব্রাজিল দলের চেহারাই বদলে যায়। দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে টুর্নামেন্টের প্রথম গোলের দেখা পায় ব্রাজিল। পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলকে লিড এনে দেন ফিলিপে কৌতিনহো। দুই মিনিট পর আবারও গোল করে এই ফরোয়ার্ড দলের ব্যবধান দ্বিগুণ করেন। ডান প্রান্ত থেকে রিচার্লিসনের পাস থেকে হেডে বল জালে জড়ান কৌতিনহো।

দুই গোলে এগিয়ে থাকা ব্রাজিলের সামনে আর পাত্তাই পায়নি বলিভিয়া। ৮৫তম মিনিটে ডি বক্সের ঠিক বাইরে থেকে নেওয়া এভারটনের দৃষ্টিনন্দন গোলে ৩-০ ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। 

মন্তব্য


অন্যান্য