ফুটবল

ভারতের ক্লাবকে হারিয়ে ইতিহাস আবাহনীর

প্রকাশ : ২৬ জুন ২০১৯ | আপডেট : ২৭ জুন ২০১৯

ভারতের ক্লাবকে হারিয়ে ইতিহাস আবাহনীর

ছবি: সংগৃহিত

  অনলাইন ডেস্ক

বাংলাদেশ ক্রিকেট দল সেমিফাইনালের স্বপ্ন দেখছে। ছক কষছে ভারতকে হারানোর। কিন্তু এরই মধ্যে বাংলাদেশের ঐতিহ্যবাহী ফুটবল ক্লাব আবাহনী লিমিটেড ভারতের ক্লাবের বিপক্ষে জয় পেয়েছে। গড়েছে ইতিহাস। আবাহনীর হয়ে মাশরাফি, মোসাদ্দেক, সাইফরাও ক্রিকেট খেলেন। দেশের ফুটবল ক্লাব আবাহনীর ভারতীয় ক্লাবের বিপক্ষে এমন জয়ের সুবাস এবার ক্রিকেট অঙ্গনে ছড়িয়ে পড়ার পালা।

বুধবার এএফসি কাপের নকআউট পর্বে ওঠার ম্যাচে ভারতের গুয়াহাটিতে ১-০ গোলে মিনারভা পাঞ্জাবকে হারিয়েছে আবাহনী। এই জয়ে ১৩ পয়েন্ট নিয়ে 'ই' গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে পরের রাউন্ডে উঠেছে দেশের অন্যতম সেরা ক্লাব আবাহনী। ছয়বারের ঘরোয়া লিগ জয়ী আবাহনীর জন্য এ এক অনন্য অর্জন। বাংলাদেশের জায়ান্টরা এরআগে পাঁচবার এএফসি প্রেসিডেন্টস কাপ এবং দু'বার এএফসি কাপে অংশ নিয়েছে। প্রথম রাউন্ডেই আগের আসরগুলোতে বিদায় নেয় তারা। এবার উঠল নকআউট পর্বে।

আবাহনীর জয়সূচক গোলটি করেন আফগানিস্তানের ডিফেন্ডার মাসি সাইঘানি। তাও ম্যাচের শেষ সময়ে ৯৩ মিনিটে। ইনজুরি সময়ের তৃতীয় মিনিটে জীবনের নেওয়া কর্নার থেকে বেলফোর্টের মাথা হয়ে মাসির কাছে পড়ে বলটি। তিনি দুর্দান্ত হেডে কাঁপিয়ে দেন ভারতীয় ক্লাবের জাল। এএফসি'র চলতি আসরে ৬ ম্যাচে আবাহনী চতুর্থ জয় পেয়েছে। এছাড়া এই মিনারভা পাঞ্জাবের বিপক্ষে ঢাকায় ২-২ গোলের সমতা করে আবাহনী। ভারতের চেন্নাইয়ের কাছে অবশ্য একটি ম্যাচ হারে তারা।

মন্তব্য


অন্যান্য