ফুটবল

পেরুকে পুড়িয়ে শেষ আটে ব্রাজিল

প্রকাশ : ২৩ জুন ২০১৯ | আপডেট : ২৩ জুন ২০১৯

পেরুকে পুড়িয়ে শেষ আটে ব্রাজিল

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

ঘরের মাঠে কোপা আমেরিকার গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ম্যাচে দুর্দান্ত এক জয় পেয়েছে ব্রাজিল। পেরুকে ৫-০ গোলে উড়িয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে থেকে উঠে গেছে কোয়ার্টার ফাইনালে। তাও আবার ম্যাচের যোগ করা সময়ে একটা পেনাল্টি মিস করেছেন গ্যাব্রিয়েল জেসুস। নয়তো জয় আরও বড় হতে পারত।

ম্যাচের শুরুতেই  পেরুকে স্বাগতিক ব্রাজিল ঘরের মাঠ পেয়ে পাড়ার দল বানিয়ে ফেলে। গোল গুনতে দড়িতে গিট দেওয়ার অবস্থা দাঁড়ায় তাদের। ম্যাচের ১২ মিনিটের মাথায় গোল দেওয়া শুরু করে ব্রাজিল। সেই গোল প্রচেষ্টা চলে ম্যাচের শেষ সময় পর্যন্ত। শুরুতে গোল করে ব্রাজিলকে এগিয়ে নেন রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার কাসেমিরো। এরপর ম্যাচের ১৯ মিনিটে গোল করেন রর্বাতো ফিরমিনো। ব্রাজিল এগিয়ে যায় ২-০ গোলে।

প্রথমার্ধ শেষ হবার আগে আরও এক গোল করে ব্রাজিল। নেইমারের বদলে ব্রাজিল দলে ডাক পাওয়া এভারটন ম্যাচের ৩২ মিনিটে গোল করেন। তার দিকে চোখ রাখা ম্যানইউকে বুঝিয়ে দিলেন তিনি ব্রাজিলের উঠতি তারকাদের একজন। ব্রাজিল দ্বিতীয়ার্ধে আরও বড় জয় পাওয়ার লক্ষ্য নিয়ে বিরতিতে যায়।

দ্বিতীয়ার্ধেও দুর্দান্ত শুরু করে।ম্যাচের ৫৩ মিনিটে ওয়ান-টু খেলে দুর্দান্তভাবে বক্সে ঢুকে পড়েন ব্রাজিল অধিনায়ক দানি আলভেজ। তার গোলে ৪-০ গোলে লিড নেয় ব্রাজিল। ম্যাচের শেষ সময়ে বদলি নামা চেলসি তারকা উইলিয়ানের গোলে ৫-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। গোল ব্যবধান ওমন বড় হওয়ার পরও অবশ্য ম্যাচে রঙ চড়ে। যোগ করা সময়ে পেনাল্টি মিস করেন ম্যানসিটি তারকা জেসুস।

ব্রাজিল কোপা আমেরিকায় নিজেদের প্রথম ম্যাচে বলিভিয়ার বিপক্ষে ৩-০ গোলে জয় পায়। দ্বিতীয় ম্যাচে ভেনিজুলেয়ার বিপক্ষে গোল শূন্য সমতা করে। পেরুতে হারিয়ে গ্রুপ 'এ' থেকে কোয়ার্টারে উঠল তারা। এছাড়া ভেনেজুয়েলা তিন ম্যাচে এক জয় এবং দুই সমতায় পাঁচ পয়েন্ট নিয়ে কোয়ার্টারে উঠেছে। তৃতীয় স্থানে থাকা পেরু যদি অন্য গ্রুপের তৃতীয় দল অপেক্ষা এগিয়ে থাকতে পারে তারাও উঠতে পারে কোয়ার্টার।

মন্তব্য


অন্যান্য