ফুটবল

ভিনিসিয়াস জাদুতে বছরের প্রথম জয় রিয়ালের

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯

ভিনিসিয়াস জাদুতে বছরের প্রথম জয় রিয়ালের

ছবি: গোল

  অনলাইন ডেস্ক

কোপা দেল রে ম্যাচে গেল বছর লেগানেসের বিপক্ষে হেরে বিদায় নিয়েছিল রিয়াল মাদ্রিদ। এবার শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ৩-০ গোলের বড় জয় পেয়েছে রিয়াল। লস ব্লাঙ্কোসদের জার্সিতে ক্যারিয়ারের শততম গোল পেয়েছেন সের্গিও রামোস। বছরের প্রথম দুই লা লিগা ম্যাচে হারের পর জয়ে ফিরেছে রিয়াল মাদ্রিদ। আর সোলারির দলকে এই জয় উপহার দিয়েছেন তরুণ তারকা ভিনিসিয়াস জুনিয়ার।

রিয়াল মাদ্রিদের হয়ে শেষ গোলটা করেছেন এই ১৮ বছরের ফরোয়ার্ড। এছাড়া লুকাস ভাসকেসকে দিয়ে করিয়েছেন একটি গোল। তার আগে রিয়াল অধিনায়ক রামোস পেনাল্টি থেকে গোল করে এগিয়ে নেন দলকে। তিন তারকার দেওয়া তিন গোলে ঘরের মাঠে বড় জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ।

ম্যাচের প্রথমার্ধের শেষ সময়ে গোল করে দলকে এগিয়ে নেন রামোস। এরপর ম্যাচের ৬৮ মিনিটে ভাসকেসকে দিয়ে গোল করান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ভিনিসিয়াস। এর নয় মিনিট বাদে আবার ভিনিসিয়াস জাদু। তার দারুণ ভলিতে গোল ব্যবধান ৩-০ হয় রিয়ালের। ম্যাচে রিয়াল গোলের লক্ষ্যে নয়টি শট নিয়েছে। গোলের বাইরে শট নিয়েছে আরও সাতটি। তা থেকে আরও গোল পেয়ে যেতে পারতো রিয়াল মাদ্রিদ। কিন্তু শেষ পর্যন্ত ৩-০ গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হয় সোলারির দলকে।

রিয়াল ম্যাচের ৬৩ ভাগ বলও রাখে নিজেদের পায়ে। লেগানেসের বিপক্ষে ম্যাচ রাখে নিজেদের আয়ত্বে। লিগে খারাপ খেলতে থাকা রিয়ালের চলতি মৌসুমে চোখ চ্যাম্পিয়নস লিগ এবং কোপা দেল রে'র দিকে। লিগে তারা আছে পাঁচে। সেখান থেকে বার্সাকে হটিয়ে লিগ জেতা তাদের জন্য স্বপ্ন দেখার মতো। রিয়ালের হয়ে এ ম্যাচে ৮০ মিনিটের মাথায় মাঠে নামেন ম্যানসিটি থেকে রিয়ালে আসা ব্রাহিম দিয়াজ। রিয়ালের হয়ে অভিষেক ম্যাচ খেলে ফেললেন তিনি।

মন্তব্য


অন্যান্য