ইউরোপ

রেকর্ড গড়তে টানা পাঁচ দিন টয়লেটে!

প্রকাশ : ১৩ জুলাই ২০১৯ | আপডেট : ১৩ জুলাই ২০১৯

রেকর্ড গড়তে টানা পাঁচ দিন টয়লেটে!

  অনলাইন ডেস্ক

টয়লেটে একান্ত সময় কাটাতে সবাই পছন্দ করেন। তাই বলে টানা পাঁচ দিন? সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে। বিশ্ব রেকর্ড গড়তে টানা পাঁচ দিন টয়লেটে বসে সময় কাটিয়েছেন এক ব্যক্তি। 

৪৮ বছর বয়সী জিমি ডে ফ্রেনেই পেশায় একজন বাস চালক। সম্প্রতি টয়লেটে টানা ১৬৫ ঘণ্টা টয়লেটে বসে রেকর্ড গড়ার ঘোষণা দেন তিনি। কিন্তু ১১৬ ঘণ্টা বা ৫ দিন টয়লেটে কাটানোর পর নিজেই ক্ষান্ত দেন। 

স্থানীয় গণমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘ নিজেকে নিয়ে মজা করার উপায় এটা। আমি কেন এমন করেছি? কারণ, সবাই জানার পর কেমন মজা করছে আমাকে নিয়ে। আগামীতে আমিও ঠিক একইভাবে সবাইকে নিয়ে মজা করবো’।

বসে থাকতে থাকতে জিমি যাতে বিরক্ত না হয়ে যান এজন্য স্টেনের ফিলিপ'স প্লেস বার খুলে দেওয়া হয়েছিল, যাতে জিমি তার বন্ধু এবং পরিবারের সঙ্গে কথা বলতে পারেন।

এছাড়া, জিমিকে প্রতি ঘন্টায় পাঁচ মিনিটের জন্য ঘুমানোর অনুমতি দেওয়া হয়েছিল।  টয়লেটে বসেও তিনি টয়লেট করতে পারতেন না। কারণ, তাতে নিস্কাশনের ব্যবস্থা ছিল না। তাই টয়লেট পেলে উঠতে পারতেন তিনি।

টয়লেটে এভাবে দীর্ঘক্ষণ বসে থাকা মোটেও সহজ নয় উল্লেখ করে জিমি বলেন, ‘ বসে থাকতে থাকতে আমার পা ব্যথা করছিল, আমি খুবই ক্লান্ত হয়ে পড়েছিলাম’। তিনি আরও বলেন, ‘ আমার বিশ্বাস আমার চেষ্টা রেকর্ড গড়বে’।

পাঁচ দিন টয়লেটে বসে জিমি বিশ্ব রেকর্ড গড়েছেন কিনা তা এখনও জানা যায়নি। তবে এর আগে এক ব্যক্তি ১০০ ঘণ্টা টয়লেটে বসেছিলেন বলে জানা গেছে।

জিমি বলেন, বিশ্ব রেকর্ড করার ব্যাপারে তিনি সচেতন ছিলেন। স্থানীয় কর্মকর্তা এবং সাক্ষীরাও এটি যাচাইয়ের জন্য একটা তালিকা তৈরি করেছিলেন । 

জিমি রেকর্ড গড়েছেন কিনা সে বিষয়ে গিনিস ওয়ার্ল্ড রেকর্ড থেকে এখনও অফিসিয়ালি কোনও ঘোষণা পাওয়া যায়নি।সূত্র : এনডিটিভি 

মন্তব্য


অন্যান্য