বিনোদন

চার দশক উদযাপনে মাইলসের রোডম্যাপ ঘোষণা

প্রকাশ : ১৮ জুন ২০১৯

চার দশক উদযাপনে মাইলসের রোডম্যাপ ঘোষণা

  অনলাইন ডেস্ক

চলতি বছর ৪০-পা দিয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় ব্যান্ড মাইলস। পথচলার চার দশককে স্মরণীয় করে রাখার প্রত্যয়ে ও চল্লিশ বছর উদযাপনে দেশ-বিদেশে ছয় মাসব্যাপী কনসার্ট করবে ব্যান্ডদলটি। 

সোমবার রাজধানীর ডেইলি স্টার সেন্টারে এক সংবাদ সম্মেলনে  এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেয় ব্যান্ডের সদস্যরা। দেশের বাইরে এখন পর্যন্ত আমেরিকা, কানাডা ও অস্ট্রেলিয়ায় মাইলসের কনসার্টের আয়োজন নিশ্চিত হয়েছে। 

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাফিন আহমেদ, হামিন আহমেদ, মানাম আহমেদ, সৈয়দ জিয়াউর রহমান তুর্য ও ইকবাল আসিফ জুয়েল। এছাড়া উপস্থিত ছিলেন আয়োজক প্রতিষ্ঠান উইন্ডমিলের ব্যবস্থাপনা পরিচালক সাব্বির রহমান তানিম। 

শাফিন আহমেদ বলেন, ৪০ বছর ধরেই মাইলস সক্রিয়ভাবে গান করে যাচ্ছে। আমরা দুই ভাই খুব অল্প বয়সে এ দলে যোগ দিয়েছি। এত বছর এমন নয় যে, নাম নিয়ে বসে আছি। শুরু থেকে এখন পর্যন্ত প্রতিনিয়ত নতুন গান করছি, কনসার্টে বাজাচ্ছি। স্টেজে আমাদের উপস্থিতি এখনও ভক্ত-শ্রোতারা উপভোগ করে। এটা আমাদের জন্য বড় প্রাপ্তি। এই সময়ে আমরা সবার কাছ থেকে যে ভালবাসা পেয়েছি, তা বলে শেষ করা যাবে না।

হামিন আহমেদ বলেন, এবার পুরো বছরটি আমরা কাটিয়ে দেব আমাদের শ্রোতা, দর্শক এবং ভক্তদের নিয়ে। মাইলসের শুরুটা হবে আমেরিকা সফর দিয়ে। আমেরিকার বিভিন্ন শহরে ১২টি শহরে একক শোতে অংশ নেবে মাইলস। এরপর সেপ্টেম্বরে কানাডায় যাবে। সেখানেও শো হবে। দেশে ফিরেই আবার অক্টোবরের তৃতীয় সপ্তাহে অস্ট্রেলিয়ায় পাঁচ থেকে ছয়টি শোতে অংশ নেবে মাইলস। তারপর দেশে।

সংবাদ সম্মেলনে আরও জানানো হয়, ৪০ বছর উদযাপন উপলক্ষে দেশের বিভাগীয় শহর চট্টগ্রাম, রাজশাহী, সিলেট ও খুলনায় কনসার্টের আয়োজন করা হবে। এ ছাড়া ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় আয়োজন করা হবে গ্র্যান্ড গালা কনসার্ট। স্থানীয় এ আয়োজনে সহযোগিতায় থাকছে উইন্ডমিল এ্যাডভারটাইজিং লিমিটেড। এই আয়োজনে মাইলসের জনপ্রিয় গানের পাশাপাশি দলের সদস্যদের পছন্দের অনেক গান পরিবেশন করা হবে। এছাড়া দেশের অন্য শীর্ষস্থানীয় ব্যান্ড নগরবাউল, ফিডব্যাক, ওয়ারফেজ, দলছুট প্রভৃতি ব্যান্ড মাইলসের জনপ্রিয় গানগুলো ঢাকার কনসার্টে পরিবেশন করবে। এছাড়া শুধু গান নয়, ৪০ বছর পূর্তি উপলক্ষে আরও কিছু আয়োজন থাকবে। মাইলসের ব্যবহৃত মিউজিক্যাল যন্ত্রের প্রদর্শনী, মাইলসের বিভিন্ন সময়ের ছবি প্রদর্শন, মাইলসের বিভিন্ন অর্জন প্রদর্শন, গানের কথা এবং তার পেছনের কাহিনীসহ প্রদর্শনের ব্যবস্থা করা হবে। ইতোমধ্যে মাইলসের সদস্যদের মধ্যে হ্যাপি আখন্দ, মিল্টন আকবরসহ কয়েকজন মারা গেছেন। বিশেষ আয়োজনে তাদের স্মরণ করা হবে।

মন্তব্য


অন্যান্য