বিনোদন

হিন্দি গানে বাপ্পার সঙ্গে ভারতের সোনা মহাপাত্র

প্রকাশ : ১৬ মে ২০১৯ | আপডেট : ১৬ মে ২০১৯

হিন্দি গানে বাপ্পার সঙ্গে ভারতের সোনা মহাপাত্র

সোনা মহাপাত্র ও বাপ্পা মজুমদার

  বিনোদন প্রতিবেদক

বাপ্পা মজুমদারের কণ্ঠে পপ, রক, ফোক ফিউশন থেকে শুরু করে রবীন্দ্রসঙ্গীতসহ নানা ধরনের গান শুনেছেন শ্রোতারা। কিন্তু সবই ছিল বাংলা ভাষার গাওয়া। এবার তার কণ্ঠে শোনা যাবে হিন্দির ভাষার গান। দীর্ঘ সঙ্গীত ক্যারিয়ারে এই প্রথম হিন্দি গানে কণ্ঠ দিলেন তিনি। গানের শিরোনাম 'সাওয়ারি'।

একই সঙ্গে 'বন্ধু রে' শিরোনামে এই গানের বাংলা ভার্সনও রেকর্ড করা হয়েছে বলে বাপ্পা জানান। বাপ্পার সঙ্গে গানটি দ্বৈত কণ্ঠে গেয়েছেন ভারতের জনপ্রিয় শিল্পী সোনা মহাপাত্র। হিন্দি ভাষায় গানের কথা লিখেছেন শতাধিক বলিউড ছবির আলোচিত গীতিকার নুসরাত বদর।

বাংলা ভাষায় রেকর্ড করা এ গানের কথা লিখেছেন দেশের জনপ্রিয় গীতিকার শাহান কবন্ধ। দুই ভাষায় রেকর্ড করা এ গানের সঙ্গীতায়োজন করেছেন কণ্ঠশিল্পী বাপ্পা মজুমদার নিজে। এরই মধ্যে অনলাইনে এই গান নিয়ে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। যেখানে প্রকাশ করা হয়েছে এই গানের অংশবিশেষ, সেই সঙ্গে তুলে ধরা হয়েছে গান তৈরির পেছনের কিছু কথা। 

হিন্দি গান গাওয়া প্রসঙ্গে বাপ্পা মজুমদার বলেন, "এক বছর আগে 'সাওয়ারি' ও 'বন্ধু রে' গান নিয়ে আমি আর সোনা মোহাপাত্র কাজ শুরু করেছিলাম। গানটি ভিন্ন ধাঁচের করে তুলতে সুর-সঙ্গীত নিয়েও অনেক কাটাছেঁড়া হয়েছে। এরপরই আমরা গান রেকর্ড করেছি।

'আর্টিস্ট স্প্রেড' প্রকল্পের আওতায় দুই ভাষায় দুই দেশের শিল্পীর কণ্ঠে গানটি তৈরি করা হয়েছে। শিগগিরই এটি প্রকাশ করা হবে। আশা করি, এ গান অনেকের ভালো লাগবে।" হিন্দি গানের পাশাপাশি বাপ্পা মজুমদার নজরুলসঙ্গীত ও আধুনিক গানের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন বলেও জানান।

মন্তব্য


অন্যান্য