বিনোদন

আ-তে আলিয়া

প্রকাশ : ১৪ মার্চ ২০১৯ | আপডেট : ১৪ মার্চ ২০১৯ | প্রিন্ট সংস্করণ

আ-তে আলিয়া

আলিয়া বাট

  অনলাইন ডেস্ক

বলিউড অভিনেত্রী আলিয়া ভাটকে প্রজাপতির সঙ্গে তুলনা করলে মোটেও ভুল হবে না। ছোটখাটো চেহারা। ছটফটে স্বভাবের আলিয়া একদণ্ড স্থির থাকতে পারেন না। কিন্তু কে বলবে, ছটফটে এই দুষ্টু মেয়েটি ক্যামেরার সামনে একেবারেই অন্যরকম! ঠিক যেন বাঘিনী! তার ঠোঁটের কোণে সারাক্ষণ লেগে থাকা হাসি আর গালের টোল দর্শক হৃদয় ঘায়েল করে দিতে বাধ্য। এক কথায় আলিয়াকে বোঝাতে গেলে একটাই শব্দ বলতে হয়- 'মিষ্টি'। 

নিজেকে শর্ট টেম্পার্ড বললেও আলিয়া কিন্তু সব সময় ভদ্র একটি মেয়ে। তার মধ্যে নেই কোনো নায়িকাসুলভ আচরণ। ঠিক যেন পাশের বাড়ির সেই মেয়েটি। যেন তার সঙ্গে গল্প করতে বসলে কখন যে সময় পার হয়ে যায়, কেউ বলতে পারবে না- এমনটাই দাবি করেন ভারতীয় গণমাধ্যম কর্মীরা।

বলিউডের অনেকেই এখন আলিয়াকে এক নম্বর নায়িকা হিসেবে দেখতে শুরু করেছেন। বলিউডের রানী হওয়ার মতো মারকাটারি সুন্দরী হয়তো তিনি নন। কিন্তু নিজের অভিনয় দক্ষতা দিয়ে ধ্রুপদী রূপের অভাব একেবারে ঢেকে দিয়েছেন বলিউডের এই 'পটাকা কুড়ি'। আলিয়া বুঝিয়ে দিয়েছেন- শুধু রূপ থাকলেই হয় না, এক নম্বর নায়িকা হতে গেলে অভিনয়কেও গুলিয়ে খেতে হয়। 

আলিয়া বাট

'হাইওয়ে', 'উড়তা পাঞ্জাব', 'রাজি', 'ডিয়ার জিন্দেগি'র মতো একাধিক ছবিতে আলিয়া প্রমাণ করেছেন, তাকে যে চরিত্রই দেওয়া হবে, তা-ই অসাধারণ অভিনয় দক্ষতা দিয়ে ফুটিয়ে তুলবেন। বিশেষত গত বছরে তার অভিনীত 'রাজি'র পর থেকে বলিউডের অনেক পরিচালক তাকে সমীহ করছেন। একটা সময় তাকে নিয়ে যেসব চলচ্চিত্র সমালোচক আলোচনা করেছেন তাকে নিয়ে, তারও যোগ্য জবাব দিয়েছেন আলিয়া অভিনয়ের মাধ্যমে।

আলিয়ার সঙ্গে অভিনয় প্রসঙ্গে বলিউড অভিনেতা অমিতাভ বচ্চন বলেন, 'আলিয়ার মতো তুখোড় অভিনেত্রীর সঙ্গে আমার অভিনয় করতে এখন ভয় হয়। মনে হয়, ওর অভিনয় দক্ষতা দিয়ে আমায় গিলে ফেলবে!'

আর তার বক্স অফিস রেকর্ড বলছে, এই মুহূর্তে আলিয়া ভাট বলিউডের অন্যতম স্টার। আর তা হবেই না কেন? বেশিরভাগ অভিনেত্রী যেখানে বড় বড় ব্যানার বা হাই প্রোফাইল কো-স্টার দেখে ছবি করতে রাজি হন, সেখানে আলিয়া পরপর ভিন্ন ধরনের ছবিতে অভিনয়ে রাজি হয়েছেন। আর সেগুলো ছিল নানা সময়ের নানা চরিত্রের। ছবি বাছাইয়ের ক্ষেত্রে আলিয়া সব সময় কী মাথায় রাখেন? এর জবাবে তিনি সর্বভারতীয় এক গণমাধ্যমে বলেছেন, 'গল্প আর চরিত্র। একটি ছবির গল্প আর চরিত্রগুলো কীভাবে সাজানো হয়েছে, সেটা আমার কাছে খুব গুরুত্ব রাখে। অনেক সময় দেখি, চরিত্র হয়তো দারুণ। কিন্তু গল্পটা ততটা জমাট নয়। সেটা আমার পছন্দ হয় না।' 

আর সহশিল্পী কারা থাকছেন, সে বিষয়ে জানতে চাইলে বলেন, 'সহ-অভিনয়শিল্পীরা কারা, পরিচালক কাকে কোন চরিত্রের জন্য নির্বাচন করেছেন; কোন গানে কে সুর দিচ্ছেন, এসব তখনই দেখব যখন নিজে ছবি প্রযোজনা করব। ফলে এখন অভিনয় করছি; এগুলো নিয়ে মাথা ঘামানোর কোনো প্রযোজন আছে বলে মনে করি না। 

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

যে কারণে হোলি খেলবেন না দীপিকা


আরও খবর

বিনোদন

দীপিকা পাডুকোন- ফাইল ছবি

  অনলাইন ডেস্ক

হোলি উৎসবে বৃহস্পতিবার মেতেছে গোটা বলিউড। অথচ রোমান্টিক ছবির নায়িকা দীপিকা পাডুকোন এদিন ব্যস্ত ছিলেন তার আসন্ন ছবির শুটিং নিয়ে। এ কারণে এবার হোলি উৎসব পালন করছেন না দীপিকা পাডুকোন ও রনবীর সিং দম্পতির।

ডেকান ক্রনিকেল জানায়, দীপিকা আবার বড় পর্দায় আসছেন মেঘনা গুলজারের 'ছপাক' ছবির মাধ্যমে। বিয়ের পর দীপিকা-রণবীরের প্রথম হোলি উৎসব পালন করার কথা ছিল তাদের।  কিন্তু ভক্তদের হতাশ করে দীপিকা জানালেন এবার হোলি উদযাপন করবেন না তিনি। এমনকি এদিন স্বামী রণবীরকেও সময় দিতে পারবেন না দীপিকা।

এ প্রসঙ্গে দীপিকা সংবাদমাধ্যমে জানান, হোলির দিনই তার পরবর্তী ছবি 'ছপাক'-এর শুটিংয়ের কাজে ব্যস্ত থাকবেন তিনি। ফলে হোলি কিংবা রণবীর কাউকেই সময় দিতে পারবেন না তিনি।

আগামী  সোমবার থেকে  'ছপাক' ছবিটির শুটিং শুরু হবে, তাই এর আগে নানা কাজে ব্যস্ত থাকায় হোলি উদযাপন করতে পারবেন না দীপিকা।

সম্প্রতি লন্ডনের মাদাম তুসো জাদুঘরে জায়গা করে নিয়েছেন দীপিকা পাড়ুকোন। মূর্তি উন্মোচনের আয়োজনে লন্ডনে কেবল দীপিকা ও রণবীরই নন, গিয়েছিলেন দুই পরিবারের প্রায় সবাই। 

মেঘনা গুলজার পরিচালিত 'ছপাক'-এ দীপিকাকে দেখা যাবে অ্যাসিড আক্রান্ত লক্ষী আগারওয়ালের চরিত্রে।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

সার্কাসের গল্প নিয়ে সোনিয়া হোসেন


আরও খবর

বিনোদন

  বিনোদন প্রতিবেদক

শুরু হচ্ছে মুক্তি প্রতীক্ষিত চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’ নিয়ে বিশেষ টক শো ‘দি বিউটি সার্কাস শো’। তারকাবহুল চলচ্চিত্রটির সংশ্লিষ্ট তারকাদের নিয়ে সাজানো এ শো এর প্রতি পর্বেই উন্মুক্ত হবে চলচ্চিত্রটি নির্মাণের পেছনের গল্প ও বর্ণিল চরিত্রে হাজির হওয়া তারকাদের অভিজ্ঞতার গল্প। 

রুদ্র হকের পরিকল্পনায় সাদাত রাসেলের পরিচালনায় অনুষ্ঠানটিতে তাদের গল্পগুলো দর্শকের সামনে তুলে ধরবেন জনপ্রিয় অভিনেত্রী ও উপস্থাপিকা সোনিয়া হোসেন।

সোনিয়া হোসেনের উপস্থাপনায় ‘দি বিউটি সার্কাস শো’র প্রথম পর্বে বৃহস্পতিবার সন্ধ্যায় অতিথি হিসেবে উপস্থিত হচ্ছেন চিত্রনায়ক এবিএম সুমন। চলচ্চিত্রটিতে রংলাল চরিত্রে অভিনয় করেছেন জনপ্রিয় এ নায়ক। 

পর্যায়ক্রমে এর বিভিন্ন পর্বে হাজির হবেন, জয়া আহসান, চিত্রনায়ক ফেরদৌস, তৌকির আহমেদ, শতাব্দী ওয়াদুদ, হুমায়ুন সাধুসহ চলচ্চিত্রটিতে নতুন গান নিয়ে হাজির হওয়া চিরকুট ব্যান্ডের শারমিন সুলতানা সুমী, অ্যাশেজ ব্যান্ডের জোনায়েদ ইভান ও নির্মাতা মাহমুদ দিদারসহ সার্কাসশিল্পীরা।

বাংলাদেশের ঐতিহ্যবাহী সার্কাসশিল্প নিয়ে নির্মিত প্রথম পূর্ণাঙ্গ চলচ্চিত্র ‘বিউটি সার্কাস’। সরকারী অনুদানপ্রাপ্ত চলচ্চিত্রটির সহপ্রযোজনায় আছে ইমপ্রেস টেলিফিল্ম। চলচ্চিত্রটির পাওয়ার্ড বাই স্পন্সর ‘দারাজ’-এর স্টুডিও থেকে সরাসরি লাইভ সম্প্রচারিত হবে এ অনুষ্ঠানটি। 

অনুষ্ঠানের দু’দিন আগেই বিউটি সার্কাস ও দারাজ-এর পেইজে জানিয়ে দেয়া হবে পরবর্তী অতিথি ও অনুষ্ঠান সম্প্রচারের সময়।

চলচ্চিত্রটিকে ঘিরে ভিন্নধর্মী এ অনুষ্ঠান উপস্থাপনায় যুক্ত হওয়া প্রসঙ্গে সোনিয়া হোসেন বলেন, “নির্মাতা মাহমুদ দিদারের পরিচালনায় আমি অভিনয় করেছি। আমার খুব ভালো বন্ধু তিনি। চলচ্চিত্রটির শুরু থেকেই, বলতে গেলে এর চিত্রনাট্যপর্যায় থেকেই এর গল্প ও নির্মাণের পেছনের সব গল্পই আমার জানা। দীর্ঘদিনপর নির্মাণ শেষে চলচ্চিত্রটির মুক্তির আয়োজনে তাই আমি সানন্দেই অংশ নিচ্ছি। অনুষ্ঠানটি দর্শক দারুণ উপভোগ করবেন বলে আশা করছি।”

আজ অনুষ্ঠানটির প্রথম পর্ব সম্প্রচারিত হবে সন্ধ্যা ৬-৭টায়। অনুষ্ঠানটি সরাসরি দেখতে হলে চোখ রাখতে হবে বিউটি সার্কাস এবং দারাজ এর ফেসবুক পেইজে।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

রায়হান রাফির সঙ্গে আমার প্রেম নেই: তানিয়া বৃষ্টি


আরও খবর

বিনোদন

  বিনোদন প্রতিবেদক

তরুণ অভিনেত্রী তানিয়া বৃষ্টি। অস্ট্রেলিয়াপ্রবাসী সাব্বির চৌধুরীর সঙ্গে পারিবারিকভাবে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন তিনি। সম্প্রতি দেখা গেলো তার ফেসবুকের রিলেশনশিপের ঘরে ‘সিঙ্গেল’ লেখা। কিন্তু কেন?

উত্তর জানালেন অভিনেত্রী নিজেই। বছর খানেক হলো ডিভোর্স হয়েছে তাদের। এখন তাই সিঙ্গেল তিনি। অতীত সম্পর্ক নিয়ে বেশি কথা বলতেও নারাজ তিনি। যখন বিচ্ছেন হয়েছে তখনও কিছু জানাননি জানাতে চাননা এখনও। মন্তব্য তানিয়ার। 

তবে পারিবারিকভাবেই যে সাব্বির চৌধুরীর সঙ্গে তার ডিভোর্স হয়েছে সমকাল অনলাইনকে নিশ্চিত করেছেন এটাও।  

বিয়ের কথাও অনেকটা গোপন রেখেছেন এ অভিনেত্রী। বিচ্ছেদের কথাও রাখছেন গোপন। কেন? প্রশ্নের মুখে  এই অভিনেত্রী বলেন, ‘যখন আমাদের বিয়েটা হয়েছিল, তখনও কিন্তু অল্প কয়েকজন মানুষ জানতেন। সাংবাদিকরাও বিষয়টা পুরোপুরি জানতেন না। বিষয়টা আমি ব্যক্তিগত জীবনের মধ্যেই রাখতে চেয়েছি। তখন যেহেতু কাউকে বলিনি,  এখন তো বলার প্রশ্নই উঠে না। এর বাইরে আর কোনো বিষয় নেই।’

তানিয়া বৃষ্টি

এক জীবনে অনেক ভূল সিদ্ধান্ত নেন মানুষ। অনেকে মিস্টেকের মধ্য দিয়ে যেতে হয় মানুষ। যেতে হয়েছে তাকেও। আগামীতে তাই আর ভুল করতে চাননা। জীবন থেকে নেয়া অভিজ্ঞতা থেকে শিক্ষা নিয়ে কাজে লাগাতে চান তানিয়া বৃষ্টি। 

এদিকে  এদিকে শোবিজপাড়ায় ও চলচ্চিত্র অঙ্গনে জোর গুঞ্জন ‘পোড়ামন ২’ ও ‘দহন’ ছবি নির্মাণ করে সম্প্রতি আলোচনায় আসা তরুণ নির্মাতা রায়হান রাফির প্রেম করছেন এ নায়িকা। গুঞ্জন উড়িয়ে দিয়ে তানিয়া বৃষ্টি বলেন, ‘ এটা গুজব। রায়হান রাফির সঙ্গে আমার প্রেমের সম্পর্ক নেই। আমি তার পরিচালনায় একটি কাজ করেছি। আরেকটা প্রজেক্ট হওয়ার কথা চলছিল। এর বাইরে কোনো কিছুই নেই।’

তানিয়া বৃষ্টির ‘ঘাসফুল’ চলচ্চিত্রে অভিনয়ের মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটের। এরপর  ‘লাভার নাম্বার ওয়ান’, ‘আয়না সুন্দরী’, ‘যদি তুমি জানতে’সহ বেশ কিছু চলচ্চিত্রে অভিনয় করেন। বর্তমানে নাটকেও নিয়মিত অভিনয় করছেন তিনি।  

সংশ্লিষ্ট খবর