বিনোদন

অমিতাভ-শাহরুখের চেয়ে দামি বিরাট-দীপিকা

প্রকাশ : ১২ জানুয়ারি ২০১৯ | আপডেট : ১২ জানুয়ারি ২০১৯

অমিতাভ-শাহরুখের চেয়ে দামি বিরাট-দীপিকা

অমিতাভ বচ্চনকে হারালেন দীপিকা, শাহরুখ খানকে হারালেন বিরাট কোহলি

  অনলাইন ডেস্ক

প্রচারই প্রসার। এ সূত্রকে সামনে রেখেই বহুজাতিক প্রতিষ্ঠানগুলো তাদের পণ্যের প্রচারের নানামুখী বিজ্ঞাপন কৌশল প্রয়োগ করে থাকেন। এই বিজ্ঞাপনী কৌশলের প্রধান চালিকা শক্তি হচ্ছে তারকা সেলিব্রেটিরা। মূলত একটি দেশের সেলেব্রিটিদের ওপর ভরসা করেই বিজ্ঞাপন তৈরি করে সংস্থাগুলো। এ ক্ষেত্রে যার জনপ্রিয়তা যত বেশি বিজ্ঞাপনী সংস্থার কাছে সে তত দামি। 

বিজ্ঞাপনে একজন তারকা থাকলে ভোক্তাকে কতটা আগ্রহ জাগাতে পারবে সেটাই ভাবা হয় আগে। মূলত ব্র্যান্ড ভ্যালু যার বেশি সেই সেলিব্রেটির বিজ্ঞাপনী জগতে দামও বেশি। ভারতে সেলেব্রিটিদের মধ্যে কার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে সবচেয়ে বেশি জানেন? 

তিনি ক্রিকেটার বিরাট কোহালি। তার ঝুলিতে রয়েছে প্রথম স্থান। ডাফ অ্যান্ড ফেল্পসের এই সমীক্ষায় ‘দ্য বোল্ড, দ্য বিউটিফুল অ্যান্ড দ্য ব্রিলিয়ান্ট’ এই তিনটি বৈশিষ্টের ভিত্তিতে যে রিপোর্ট এসেছে তাতে বলিউড তারকাদের পেছনে ফেলেছেন বিরাট। এই মুহূর্তে বিরাটের ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৭০.৯ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ১ হাজার ২০৫ কোটি রুপি।

সমীক্ষা অনুযায়ী, ই-কমার্স, রিটেল, এফএমসিজি ও স্মার্টফোনের বাজারে সবচেয়ে বেশি ব্যবসা দিয়েছেন এই সেলেব্রিটিরা। তরুণ প্রজন্মের মধ্যেও সবচেয়ে জনপ্রিয় এরাই। এতে শাহরুখ বা সালমান খান নন— দ্বিতীয় স্থানটি দখল করেছেন বলিউড অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। ‘পদ্মাবত’ নায়িকার ব্র্যান্ড ভ্যালু প্রায় ১০২.৫ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৭২৩ কোটি রুপি।

ইএসপি প্রপার্টি অর্থাৎ খেলা ও বিনোদনের জগতের ‘কমার্শিয়াল ও ক্রিয়েটিভ অ্যাডভাইসর’ এর স্বত্ব যাদের কাছে থাকে, তাদের থেকে নেওয়া তথ্য নিয়ে ডাফ অ্যান্ড ফেল্পসের এই সমীক্ষায় তৃতীয় স্থানেও খানদের প্রাধান্য নেই। ‘প্যাডম্যান’ নায়ক অক্ষয় কুমার রয়েছেন তৃতীয় স্থানে। তার ব্র্যান্ড ভ্যালু ৬৭.৩ মিলিয়ন ডলার, যা ভারতীয় মুদ্রায় প্রায় ৪৪৭ কোটি রুপি।

চার নম্বরে রয়েছেন রণবীর সিংহ। ‘সিম্বা’ অভিনেতার ব্র্যান্ড ভ্যালু প্রায় ৪৪৫ কোটি রুপি। অর্থাৎ নবদম্পতি দীপিকা ও রণবীরের ব্র্যান্ড ভ্যালু মিলিয়েও বিরাট কোহালিকে ছাপিয়ে যেতে পারেনি।

সেলেব্রিটিদের নিয়ে মার্কেটিং স্ট্র্যাটেজির ক্ষেত্রে বিজ্ঞাপনের সংখ্যা ২০০৭ সালে ছিল ৬৫০, ২০১৭ সালে তা ১৬৬০, এই দশ বছরে যৌগিক বার্ষিক বৃদ্ধির হার (সিএজিআর) প্রায় ১০ শতাংশ। ২০১৭ সালে এই সমীক্ষায় দ্বিতীয় স্থানে ছিলেন শাহরুখ খান, এবার তিনি রয়েছেন পাঁচ নম্বরে। তার ব্র্যান্ড ভ্যালু প্রায় ৬০.৭ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় যা প্রায় ৪২৮ কোটি রুপি।

সমীক্ষা বলছে, ২০০৭ থেকে দশ বছরে ১ লাখ ৯ হাজার ১৯০ কোটি রুপি থেকে ৪৬ লাখ ৯ হাজার ৪৩৩ কোটি রুপিতে এসে পৌঁছেছে টেলিভিশেনর বিজ্ঞাপনের মোট খরচ।  সেই ভিত্তিতে ষষ্ঠ স্থানে রয়েছেন সালমন খান। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৫৫.৮ মিলিয়ন ডলার অর্থাৎ ভারতীয় মুদ্রায় প্রায় ৩৯৪ কোটি রুপি।

সপ্তম স্থানে রয়েছেন অমিতাভ বচ্চন। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৪১.২ মিলিয়ন ডলার বা ২৯০ কোটি রুপি। অষ্টম স্থানে রয়েছেন আলিয়া ভাট। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ভারতীয় মুদ্রায় প্রায় ২৫৮ কোটি রুপি।

নবম স্থানে রয়েছেন বরুন ধাওয়ান। তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১.৬ মিলিয়ন ডলার বা ২২৩ কোটি রুপি। দশম স্থানে রয়েছেন হৃতিক রোশন । তার ব্র্যান্ড ভ্যালু এই মুহূর্তে ৩১ মিলিয়ন ডলার বা ২১৯ কোটি রুপি।

এই তালিকায় ১১ নম্বর স্থানে রয়েছেন আমির খান। আমিরের ব্র্যান্ড ভ্যালু প্রায় ২৮.৬ মিলিয়ন মার্কিন ডলার বা ২০১ কোটি রুপি। তালিকার ১২ ও ১৩ নম্বরে রয়েছেন মহেন্দ্র সিংহ ধোনি ও আনুশকা শর্মা। তাদের ব্র্যান্ড ভ্যালু প্রায় ১৯০ কোটি ও ১৬৬ কোটি রুপি।

এই তালিকার ১৪ নম্বরে রয়েছেন শচিন টেন্ডুলকার। তার পরই রয়েছেন পিভি সিন্ধু। শচিন ও সিন্ধুর ব্র্যান্ড ভ্যালু যথাক্রমে ১৫৪ কোটি ও ১৪৯ কোটি রুপি। গত বছরে কোহালি, শচিন, ধোনি ও সিন্ধু মিলে প্রায় ১ হাজার ৭০০ কোটি রুপির ব্যবসা দিয়েছেন দেশটির প্রচলিত ব্র্যান্ডগুলোকে।

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

অভিষেকেই বেকায়দায় প্রিয়া


আরও খবর

বিনোদন
অভিষেকেই বেকায়দায় প্রিয়া

প্রকাশ : ১৬ জানুয়ারি ২০১৯

প্রিয়া প্রকাশ ওয়ারিয়র- ফাইল ছবি

  অনলাইন ডেস্ক

মনে আছে প্রিয়া প্রকাশ ওয়ারিয়রের কথা? যার চোখের ইশারায় কাত হয় লাখো তরুণ। সেই প্রিয়া এবার পড়েছেন মহা ঝামেলায়। প্রয়াত বলিউড অভিনেত্রী শ্রীদেবীর জীবনিভিক্তিক সিনেমা ‘শ্রীদেবী বাংলো'র ট্রেলার সম্প্রতি প্রকাশিত হয়। ছবিটির পরিচালক প্রশান্ত মাম্বুলি। এ ছবিতেই বলিউডে অভিষেক ঘটে দক্ষিণী অভিনেত্রী প্রিয়ার। কিন্তু অভিষেকেই বিপাকে প্রিয়া!

টাইমস অব ইন্ডিয়া জানায়, এই সিনেমায় তার বিপরীতে রয়েছেন অভিনেতা প্রিয়াংশু চট্টোপাধ্যায়। 'শ্রীদেবী বাংলো'র ১ মিনিট ৪৯ সেকেন্ডের ট্রেলারে তুলে ধরা হয়েছে প্রয়াত শ্রীদেবীর জীবন কথা। একজন সফল অভিনেত্রী হয়েও তিনি কীভাবে নি:সঙ্গ জীবন কাটান এবং শেষ পর্যন্ত হতাশায় ডুবে মৃত্যুর কোলে ঢলে পড়েন, তাই দেখানো হয়েছে ছবিতে। বলিউডের প্রথম নারী সুপারস্টার শ্রীদেবী দুবাইতে গিয়ে কিভাবে বাথটাবে মারা যান তাও দেখানো হয় ছবিতে। এনিয়েই শুরু হয়েছে বিতর্ক।


ট্রেলার দেখে অনেকে মন্তব্য করেন, শ্রীদেবী জীবন ছবিতে সঠিকভাবে তুলে ধরা হয়নি। এনিয়ে শ্রীদেবীর স্বামী বনি কাপুর নির্মাতাকে আইনি নোটিস পাঠিয়েছেন। সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রিয়াকে নিয়েও শুরু হয়েছে সমালোচনা।

শেষ পর্যন্ত প্রিয়া পরিস্থিতি কীভাবে সামলান সেটাই এখন দেখার।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

হাসপাতাল থেকে বাসায় অহনা, বিশ্রামে থাকতে হবে দীর্ঘ সময়


আরও খবর

বিনোদন

বুধবার বিকেলে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন অহনা

  অনলাইন প্রতিবেদক

সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হওয়ার পর রাজধানীর উত্তরার ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসা নিচ্ছিলেন অভিনেত্রী অহনা। কিন্তু অবস্থা ক্রমেই খারাপের দিকে যাওযায় সোমবার অ্যাপোলো হাসপাতালে স্থানান্তর করা হয় তাকে। বুধবার হাসপাতাল থেকে বাসায় নেওয়া হয় অহনাকে।

খবরটি সমকাল অনলাইনকে নিশ্চিত করেছেন অহনার খালাতো বোন লিজা ইয়াসমীন মিতু।  

লিজা ইয়াসমীন মিতু বলেন, 'সোমবার অহনার অবস্থা খুবই খারাপ ছিলো। তাই অ্যাপোলোতে নেয়া হয় তাকে। শরীরে ব্যথা ছিলো। দুইদিন চিকিৎসার পর এখন কিছুটা সুস্থ। নানা পরীক্ষা নীরিক্ষার পর শরীরে হাড় ভাঙ্গার লক্ষণ পাওয়া যায়নি। কিন্তু কোমরের যে টিস্যু থাকে সেগুলোর মারাত্বক ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ডাক্তার। দেড় মাস বিশ্রামে থাকতে হবে তাকে।’

এই সময়ের মধ্যে কোমড়ের টিস্যুর ক্ষতি সেড়ে না উঠলে অহনাকে চিকিৎসার জন্য দেশের বাইরে নিয়ে যাওয়া হবে। 

এদিকে দুর্ঘটনার পর থেকে অহনার অভিনীত নাটকের শুটিং থমকে রয়েছে। চিকিৎসা বাবদও বেশ টাকা খরচ হয়েছে। সেই সঙ্গে অহনার গাড়ির ক্ষতি হয়েছে। তাই অহনার পক্ষ থেকে মিতু ট্রাক চালকের জরিমানার জন্য পুলিশের ধারস্ত হচ্ছেন। পুলিশের সঙ্গে এ বিষয়ে কথা বলবেন বলেও জানান তিনি। 

উল্লেখ্য, গত ৮ জানুয়ারি অহনা শুটিং শেষ করে তার খালাতো বোনকে সঙ্গে নিয়ে উত্তরায় বাসার উদ্দেশ্যে রওয়ানা হন। উত্তরার কাবাব ফ্যাক্টরি থেকে কিছুটা সামনে সাত নম্বর সেক্টরের পূর্ব মাথায় দ্রুত গতির একটি ট্রাক সজোরে ধাক্কা দিয়ে অহনার প্রাইভেটকারের ক্ষতি করে। অহনা তার গাড়ির ক্ষতি হয়েছে দাবি করে ট্রাকচালককে নামতে বললে চালক আবারো অহনার গাড়িকে ধাক্কা দেন বলে জানান অহনা। 

পরে গাড়ি থেকে নেমে অহনা প্রতিবাদ করে ট্রাকচালককে নামতে বললে তিনি অহনার সঙ্গে তর্কাতর্কি করেন। এ সময় অহনা নিজেই ট্রাকের দরজা দিয়ে উঠে চালককে নামাতে যান।কিন্তু চালক কথা না শুনে অহনাকে দরজায় ঝুলন্ত অবস্থায় ট্রাক ছেড়ে দেন। ট্রাকটি অহনাকে ঝুলন্ত অবস্থায় নিয়ে উত্তরার ১২ নম্বর সেক্টরে পৌঁছলে স্থানীয়দের বাধায় ট্রাকচালক সজোরে ব্রেক করলে ছিটকে পড়ে আহত হন অভিনেত্রী অহনা।

এ ঘটনায় ৯ জানুয়ারি উত্তরা পশ্চিম থানায় মামলা করেন অহনার খালাতো বোন লিজা ইয়াসমীন মিতু। মামলায় গ্রেফতার ট্রাকচালক সুমন মিয়া আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

সংরক্ষিত নারী আসনে শোবিজের মনোনয়ন কিনলেন যারা


আরও খবর

বিনোদন

কবরী, রোকেয়া প্রাচী, মৌসুমী , জ্যোতিকা ও সুমি আক্তার

  অনলাইন ডেস্ক

একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন দেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় কয়েকমুখ। মনোনয়নপত্র নেওয়াদের মধ্যে রয়েছেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, রোকেয়া প্রাচী, মৌসুমী, জ্যোতিকা জ্যোতি ও কণ্ঠশিল্পী সুমি আক্তার।

মঙ্গলবার ও বুধবার দুই দিনে আওয়ামী লীগের ধানমণ্ডি অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। 

কবরী ও জ্যোতিকা জ্যোতি মনোনয়ন নেন মঙ্গলবার। আজ বুধবার ফরম কেনেন মৌসুমী, রোকেয়া প্রাচী ও কণ্ঠশিল্পী সুমি আক্তার।

মনোয়নপত্র নেওয়ার পর কবরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখেছিলেন বলেই  একবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমার বিশ্বাস এবারও তিনি আমার ওপর আস্থা রাখবেন।

অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলার গড়ার কাজে এক হয়ে কাজ করতে চাই। 

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনেই সংগ্রহ করেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তিনি বলেন, মানুষের সেবা করার লক্ষ্যে মনোয়ন নিয়েছি। প্রধানমন্ত্রী যদি আমাকে সুযোগ দেন তাহলে সংস্কৃতি অঙ্গনের পাশাপাশি মানুষের উন্নয়নে কাজ করবো। আশা করি এমপি হলে আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারবো।  

সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী সুমি আক্তার। মনোনয়ন ফরম সংগ্রহের পর সুমি সাংবাদিকদের বলেন, সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে সংসদে যাওয়ার সুযোগ হলে দেশের শিল্প সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের উন্নয়নে কাজ করতে চাই। পাশাপাশি আমার এলাকা জয়পুরহাটকে আরও এগিয়ে নিতে ভূমিকা রাখতে চাই।

শোবজি অঙ্গনে গুঞ্জন উঠেছে অভিনেত্রী অপু বিশ্বাসও সংরক্ষিত আসনে মনোয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানি অপু বিশ্বাস।

সংশ্লিষ্ট খবর