বিনোদন

ঢাকায় হলিউডের দুই ছবি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৮

ঢাকায় হলিউডের দুই ছবি

‘মরটাল ইঞ্জিনস’ এবং ‘মরটাল ইঞ্জিনস’ দুই ছবির পোস্টার

  অনলাইন ডেস্ক

আবারও একই দিনে হলিউডের দু’টি ছবি মুক্তি দিচ্ছে স্টার সিনেপ্লেক্স। ৮ ডিসেম্বর একসঙ্গে মুক্তি পাবে কমেডিনির্ভর থ্রিডি অ্যানিমেশন ছবি ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ এবং অ্যাডভেঞ্চারধর্মী ছবি ‘মরটাল ইঞ্জিনস’। যার মধ্যে ‘মরটাল ইঞ্জিনস’ ছবিটি যুক্তরাষ্ট্রের আগেই মুক্তি পাচ্ছে বাংলাদেশে। যুক্তরাষ্ট্রে ছবিটি মুক্তি পাবে ১৫ ডিসেম্বর আর বাংলাদেশের স্টার সিনেপ্লেক্স ছবিটি মুক্তি দিচ্ছে ৮ ডিসেম্বর। অন্যদিকে ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পাওয়া ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’ ইতোমধ্যে অ্যানিমেশন ছবির ভক্তমহলে ভালো সাড়া জাগাতে সক্ষম হয়েছে। 

২০১২ সালে প্রথম কিস্তি ‘রেক ইট রালফ’ মুক্তির পরপরই বাজিমাত করেছিল । ছোট-বড় সবাই ছবিটি পছন্দ করেছিল। এরপর থেকেই দর্শকরা অপেক্ষা করছিলেন সিক্যুয়ালের। প্রায় ৬ বছর পর সেই অপেক্ষার অবসান ঘটেছে। গত ২১ নভেম্বর আন্তর্জাতিকভাবে মুক্তি পেয়েছে ‘রালফ ব্রেকস দ্য ইন্টারনেট’। মুক্তির পর থেকে দর্শকদের আলোচনায় রয়েছে ছবিটি। বক্স অফিস রিপোর্টও বেশ আশাব্যাঞ্জক।

প্রথম ছবির পেছনের কারিগররা আরেকবার একত্রিত হয়েছেন মুভিটির দ্বিতীয় কিস্তি দর্শকদের সামনে আনার জন্য। একদিকে ওয়াল্ট ডিজনি অ্যানিমেশন স্টুডিওর প্রোডাকশন, আর অন্যদিকে ফিল জনস্টোন এবং অস্কারজয়ী পরিচালক রিচ মুর। রালফের চরিত্রে আগের মতোই কণ্ঠ দিচ্ছেন জন সি রেলি আর ভেনোলোপের কণ্ঠ দিচ্ছেন সারাহ সিলভারম্যান।

নতুন এই কিস্তিতে কিছু চরিত্র যোগ হয়েছে। ইন্টারনেটের অভ্যন্তরীন জীবনের মজার সব গল্প নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। এবারের পর্বে দেখা যাবে রালফ এবং ভ্যানেলপ ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব বা ইন্টানেটের মধ্যে ভ্যানেলপের ভিডিও গেমস ‘সুগার রাশ’ সেভ করে রাখার চেষ্টা করছে। প্রথম পর্বের থেকেও বেশি মজার মজার ঘটনা থাকছে এই পর্বে। 

অন্যদিকে পিটার জ্যাকসনের উপন্যাস ‘মরটাল ইঞ্জিনস’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘মরটাল ইঞ্জিনস’। অ্যাডভেঞ্চারধর্মী এ ছবির চিত্রনাট্য লিখেছেন একমেবাদ্বিতীয়ম পিটার জ্যাকসন। পরিচালনা করেছেন অস্কারজয়ী ভিজ্যুয়াল ডিরেক্টর ক্রিস্টিয়ান রিভারস। অভিনয় করেছেন হিউগো ওয়েভিং, রবার্ট শিহান, স্টিফেন ল্যাং, হেরা হিলমার, লেইলা জর্জসহ আরো অনেকে। ১০০ মিলিয়ন ডলার বাজেটের ছবিটি পরিবেশন করছে ইউনিভার্সেল পিকচার্স। 

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

অভিনেতা সুমনের ঝুলন্ত লাশ উদ্ধার


আরও খবর

বিনোদন

তানভীর হাসান সুমন -সংগৃহীত

  সমকাল প্রতিবেদক

রাজধানীর উত্তরার বাসা থেকে অভিনেতা ও পরিচালক তানভীর হাসান সুমনের ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। 

তার মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। তবে পুলিশ ও স্বজনদের ধারণা, গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন সুমন। 

তিনি একাধারে মঞ্চ, টেলিভিশন ও চলচ্চিত্রে কাজ করতেন। শুক্রবার দুপুরে তার লাশ উদ্ধারের পর ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়।

ঢাকা মহানগর পুলিশের উত্তরা বিভাগের উপকমিশনার নাবিদ কামাল শৈবাল সমকালকে বলেন, ময়নাতদন্ত প্রতিবেদন ছাড়া সুমনের মৃত্যুর কারণ সম্পর্কে নিশ্চিত হওয়ার সুযোগ নেই। স্বজনদের ভাষ্য, তিনি দীর্ঘদিন মানসিকভাবে অসুস্থ ছিলেন। তবে এ-সংক্রান্ত কোনো প্রমাণপত্র এখনও পাওয়া যায়নি। ঘটনাটি তদন্ত করা হচ্ছে।

উত্তরা পূর্ব থানা পুলিশ জানায়, উত্তরা-৪ নম্বর সেক্টরের ৪ নম্বর সড়কের একটি বাসায় থাকতেন তানভীর হাসান সুমন। বৃহস্পতিবার রাত সাড়ে ১২টার দিকে তিনি নিজের ঘরে ঘুমাতে যান। এর পর বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে গৃহকর্মী ঘরে ঢুকে তার ঝুলন্ত নিথর দেহ দেখতে পান। এ সময় ভয় পেয়ে তিনি চিৎকার দিয়ে ওঠেন। এর পর স্বজনরা ওই ঘরে ছুটে যান। তাদের মাধ্যমেই খবর পায় পুলিশ।

স্বজনরা জানান, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্যতত্ত্ব বিভাগ থেকে স্নাতকোত্তর পাস করা সুমন নাটকে অভিনয়ের পাশাপাশি পরিচালনাও করেছেন। বিজ্ঞাপন নির্মাতা হিসেবে তার খ্যাতি ছিল। তিনি প্রথমে ঢাকা লিটল থিয়েটার ও পরে নাট্যকেন্দ্রের সঙ্গে যুক্ত ছিলেন। স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রেও কাজ করেছেন। এ ছাড়া তিনি চিত্রশিল্পী ও ফ্যাশন ডিজাইনার হিসেবেও কাজ করেছেন।

উত্তরা পূর্ব থানার এসআই আবদুর রহিম জানান, সুমনের ঘরের দরজা ভেতর থেকে খোলা ছিল। পুলিশ গিয়ে তার ঝুলন্ত লাশ নামিয়ে ঢাকা মেডিকেল কলেজ মর্গে পাঠায়। তার স্ত্রী ও ভগ্নিপতিসহ অপর স্বজনরা এ ঘটনাকে আত্মহত্যা বলে ধারণা করছেন। প্রাথমিক তদন্তে পুলিশেরও তেমনটাই মনে হয়েছে।

পরের
খবর

তুলা থেকে আদনান


আরও খবর

বিনোদন
তুলা থেকে আদনান

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯

সিয়াম আহমেদ

  বিনোদন প্রতিবেদক

গত বছর ‘পোড়ামন ২’ চলচ্চিত্র দিয়ে নায়ক হিসেবে অভিষেক হয়েছে সিয়ামের। প্রথম ছবিতেই বাজিমাত করেছেন এ নায়ক। পেয়েছেন দর্শকদের ভালোবাসা। সেই ভালেবাসাকে পূজি করেই একই বছর মুক্তি পায় তার অভিনীত ‘দহন’ ছবিটি। দুটি ছবিতেই সিয়ামের নায়িকা হিসেবে থাকেন পূজা চেরি।  দুই ছবি দিয়েই দর্শকদের কাছে পাক্কা অভিনেতা হিসেবে পরিচিতি পান তিনি। ঢাকাই ছবির আলোচিত নায়কের খেতাব মিলে গত বছর। 

সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘দহন’এ তুলা চরিত্রে অভিনয় করে  ভূয়সী প্রশংসা পাওয়া সিয়াম এবার অভিনয় করছেন ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপঙ্কর দিপনের ওয়েব ফিল্ম ‘লিলিথ’এ। এতে সিয়ামকে দেখা যাবে ‘স্ট্যান্ড-আপ কমেডিয়ান’ হিসেবে। 

সমকাল অনলাইনকে সিয়াম বলেন, ‘লিলিথে আমি আদনান চরিত্রে অভিনয় করছি। দারুন গল্প । এতে একজন নির্মাতার ভাবনায় ভবিষ্যৎ ঢাকা কেমন হতে পারে সেটাই দেখানো হয়েছে। ওয়েব ফিল্ম হলেও পুরোপুরি সিনেমার ফ্লেবার থাকছে এতে।’

উত্তরায় ‘লিলিথ’য়ের শুটিং শুরু হয় ১৬ জানুয়ারি। বৃহস্পতিবার এফডিসিতে শেষ হয় ছবিটির শুটিং। এতে সিয়ামের সঙ্গে ছিলেন নাবিলা। ওয়েব সিরিজ নয় এটি । ওয়েব ফিল্ম। এর ব্যাপ্তীকাল ৪০ মিনিট। ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মের প্ল্যাটফর্ম হইচইয়ের ব্যানারে মুক্তি দেয়া হবে বলে জানান পরিচালক দীপঙ্কর দীপন। 

এদিকে সিয়াম অভিনয় শেষ করেছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। মুক্তি পাবে ৮ ফেব্রুয়ারি।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

গ্রামের মানুষও এখন নাটক-সিনেমা মোবাইলে দেখেন: টয়া


আরও খবর

বিনোদন
গ্রামের মানুষও এখন নাটক-সিনেমা মোবাইলে দেখেন: টয়া

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯ | প্রিন্ট সংস্করণ

মুমতাহিনা টয়া

  অনলাইন ডেস্ক

মুমতাহিনা টয়া। মডেল ও অভিনেত্রী। চ্যানেল আইয়ে প্রচার হচ্ছে তার অভিনীত নাটক 'ভালোবাসার যৌথ খামার'। এ নাটক ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

'ভালোবাসার যৌথ খামার' নাটকে আপনার অভিনীত রূপা চরিত্রটির দর্শক প্রতিক্রিয়া জানার সুযোগ হয়েছে?

এলাকার বারোটি পরিবারে নানা ধরনের মানুষের বসবাস। অথচ এত মানুষের ভিড়ে কীভাবে যেন রূপা মহল্লার সবার মধ্যমণি হয়ে উঠেছে। সে সুখে-দুঃখে সবসময় সবার পাশে থাকার চেষ্টা করে। হাসি-আনন্দে সবাইকে মাতিয়ে রাখে। যারা এই নাটকটি দেখেছেন, তাদের অনেকের কাছেই রূপা চরিত্রটি ভালো লেগেছে বলে জানিয়েছেন। তবে আমার মনে হয়, গল্পের কারণেই এ চরিত্রটি এতটা বলিষ্ঠভাবে ফুটে উঠেছে। নাটকের চরিত্রগুলোয় চেনাজানা মানুষের ছায়া খুঁজে পাওয়া যাবে। 

মুমতাহিনা টয়া

'অ্যাডমিশন টেস্ট' নামের একটি ওয়েব সিরিজে কাজ করলেন...

আমাদের দেশে ওয়েব সিরিজের যাত্রা খুব বেশি দিনের নয়। অল্প সময়েই বেশ ভালো জায়গা দখল করে আছে নতুন এই মাধ্যমটি। এখন টিভি নাটকের চেয়েও বেশি নির্মিত হচ্ছে ওয়েব সিরিজ। ভালো বাজেট, ডিজিটাল প্লাটফর্মের দর্শক চাহিদা ও গ্রহণযোগ্যতার বিষয় বিবেচনা করে এসব ওয়েব সিরিজে অভিনয় করছেন জনপ্রিয় তারকারাও। আর এখন সবকিছুই ফোনে পাওয়া যায়। গ্রামের মানুষও এখন নাটক, সিনেমা, গান দেখেন মোবাইলে। মানুষ দেখছে বলেই এই বাজারটা আরও বড় হবে।

মুমতাহিনা টয়া

প্রথম বিটিভি প্রযোজিত ধারাবাহিকে অভিনয় করলেন। কেমন লাগছে?

প্রথম কোথাও যাওয়া, নতুন কারও সঙ্গে কাজ- সবই অন্যরকম। বিটিভিতে গিয়ে যখন দেখেছি সেখানকার নাটকের সেট থেকে শুরু করে সবই আলাদা। হয়তো সে কারণেই রাকেশ বসুর 'শেষ ভালো যার' নাটকের শুটিং করতে গিয়ে মনে হয়েছে, নতুন করে যেন অভিনয়ের সঙ্গে যুক্ত হলাম। নাটকটি দেখার পর অনেকেই আমার অভিনয়ের প্রশংসা করেছেন। 

চলচ্চিত্র নিয়ে নতুন ভাবনা?

গত বছর 'বেঙ্গল বিউটি' মুক্তি পেয়েছে। আগামীতে ভালো চিত্রনাট্য পেলে ছবিতে অভিনয় নিয়ে ভাবব।

সংশ্লিষ্ট খবর