বিনোদন

'খাঁচা' মুক্তি পাচ্ছে শুক্রবার

প্রকাশ : ২১ সেপ্টেম্বর ২০১৭

'খাঁচা' মুক্তি পাচ্ছে শুক্রবার

   সমকাল প্রতিবেদক

সরকারি অনুদানে নির্মিত চলচ্চিত্র ‘খাঁচা’ মুক্তি পাচ্ছে শুক্রবার। 

রাজধানী ঢাকার স্টার সিনেপ্লেক্সসহ দেশের ৬টি প্রেক্ষাগৃহে মুক্তি দেওয়া হচ্ছে ব্রিটিশ শাসনামলের গল্প নিয়ে নির্মিত চলচ্চিত্রটি। 

কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের কাহিনী অবলম্বনে চলচ্চিত্রটির চিত্রনাট্য তৈরি করেছেন আজাদ আবুল কালাম ও আকরাম খান। 

হাসান আজিজুল হকের গল্প নিয়ে নির্মিত এটিই প্রথম ছবি। ইমপ্রেস টেলিফিল্মের ব্যানারে নির্মিত ছবিটি পরিচালনা করেছেন আকরাম খান।

বৃহস্পতিবার দুপুরে চ্যানেল আই ভবনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানানো হয়।এতে চ্যানেল আইয়ের ব্যবস্থাপনা পরিচালক ফরিদুর রেজা সাগর বলেন, ১৯৪৭ সালে ব্রিটিশ রাজত্বের অবসানে ভারতবর্ষ ভাগ হয়ে ধর্মের ভিত্তিতে জন্ম হয় দুটি রাষ্ট্রের। এসময়কার দেশান্তরের মধ্যে দিয়ে মুক্তির আকাঙ্খা আর কঠিন বাস্তবতার গরাদ ভাঙ্গতে না পারার অসহায়ত্বের গল্প নিয়েই নির্মিত হয়েছে চলচ্চিত্র ‘খাঁচা’।

পরিচালক আকরাম জানান, এ চলচ্চিত্রে অভিনয় করেছেন জয়া আহসান, চাঁদনী, আজাদ আবুল কালাম, আরমান পারভেজ মুরাদ, কায়েস চৌধুরী, মাহবুবা রেজানুর, সাদিকা রহমান রাইসা, মামুনুর রশীদ প্রমুখ।

তিনি বলেন, ছবিটির চিত্রগ্রহণে ছিলেন তানভীর খন্দকার, সম্পাদনায় সামির আহমেদ ও সঙ্গীত পরিচালনায় বিনোদ রায়। ছবিতে রবীন্দ্রনাথ ঠাকুর ও ডি. এল. রায়ের গান ব্যবহার করা হয়েছে এবং এসব গানে কন্ঠ দিয়েছেন শিল্পী সাগরিকা জামালী।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন নাট্যব্যক্তিত্ব মামুনুর রশীদ, আবুল কালাম আজাদ (পাভেল)প্রমুখ। 


মন্তব্য


অন্যান্য