অন্যান্য

বিনামূল্যে ছবি দেখতে পাবে শিক্ষার্থীরা

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯ | আপডেট : ০৯ জানুয়ারি ২০১৯

বিনামূল্যে ছবি দেখতে পাবে শিক্ষার্থীরা

  অনলাইন ডেস্ক

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে 'ঢাকা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব'। ‘নান্দনিক চলচ্চিত্র, মননশীল দর্শক, আলোকিত সমাজ’- শ্লোগান সামনে রেখে শুরু হচ্ছে এ উৎসব। রেইনবো চলচ্চিত্র সংসদের উদ্যোগে আয়োজিত এ উৎসব চলবে ১৮ জানুয়ারি পর্যন্ত। উৎসবকালীন সময়ে পরিচয়পত্র দেখিয়ে মূল কেন্দ্রগুলোতে শিক্ষার্থীরা বিনা মূল্যে ছবি দেখতে পারবে বলে জানান কর্তৃপক্ষ। 

তবে যমুনা ব্লকবাস্টার সিনেমা হলে ব্লকবাস্টার কর্তৃপক্ষের নির্ধারিত মূল্যে ছবি দেখতে হবে বলেও আজ দুপুরে ঢাকা ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে জানানো হয়। 

সংসবাদ সম্মেলেন উপস্থিত ছিলেন  উৎসব পরিচালক আহমেদ মুজতবা জামাল, উৎসব কমিটির কার্যনির্বাহী সদস্য ম হামিদ, উৎসবের অন্যতম জুরি ইলিয়াস কাঞ্চনসহ অনেকেই। বৃহস্পতিবার বিকেল ৪টায় জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এ উৎসবের উদ্বোধন করবেন। তখন তথ্য সচিব আবদুল মালেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। সভাপতিত্ব করবেন উৎসবের প্রধান পৃষ্ঠপোষক ও পররাষ্ট্র মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম । 

উদ্বোধনী চলচ্চিত্র হিসেবে থাকছে তুরস্ক ও-জর্ডানের যৌথ প্রযোজনায় নির্মিত চলচ্চিত্রটি ছবি ‘‌দ্যা গেস্ট’। এটি পরিচালনা করেছেন রস্কের নির্মাতা আন্দাজ হাজানেদারগলু। বিকেল ৫টায় দেখানো হবে ছবিটি। 

এ ছাড়াও একইদনে আরও প প্রর্দশীত হবে 'দেব ভূমী', 'দ্য কেন্টারস', ট্যাঙ্গো হ্যাজেনডারেগ্নু', 'আল রাহা', 'পিহুজলি', 'প্যাসেজ অব লাইফ', 'ফ্রম ইউএফএ', 'উইথ লাইফ', আইসোলেশান', ইউএনসাইড', 'দ্য ভার্জিন', 'হিউম্যান অব নেচার', 'এন্টার দস আগুয়াস', 'পজ' এবং 'ক্রসিং দ্য বর্ডার'।

৯ দিনব্যাপী এ উৎসব জাতীয় জাদুঘরের মূল মিলনায়তন ও বেগম সুফিয়া কামাল মিলনায়তন, গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তন, অঁলিয়স ফ্রঁসেস মিলনায়তন, শিল্পকলা একাডেমির জাতীয় চিত্রশালা ও যমুনা ব্লকবাস্টার সিনেমাস-এ ছবিগুলো প্রদর্শিত হবে। প্রদর্শনীর সময় প্রতিদিন সকাল ১০টা, দুপুর ১টা ও বিকাল ৩টা। 

সংবাদ সম্মেলনে উৎসব পরিচালক জানান, বরাবরের মতোই এবারের উৎসবেও এশিয়ান প্রতিযোগিতা বিভাগ, রেট্রোস্পেকটিভ বিভাগ, বাংলাদেশ প্যানারোমা, সিনেমা অব দ্য ওয়ার্ল্ড, চিলড্রেনস ফিল্ম, স্পিরিচুয়াল ফিল্মস, শর্ট অ্যান্ড ইন্ডিপেনডেন্ট ফিল্ম এবং উইমেন্স ফিল্ম সেকশনে ৭২টি দেশের দুই শত ১৮টি চলচ্চিত্র প্রদর্শিত হবে । উৎসবের ২১৮টির মধ্যে পূর্ণদৈর্ঘ্য (৭০ মিনিটের বেশি) চলচ্চিত্রের সংখ্যা ১২২টি, স্বল্পদৈর্ঘ্য ও স্বাধীন চলচ্চিত্রের সংখ্যা ৯৬টি।

উৎসবের মূল কেন্দ্র জাতীয় জাদুঘরের মূল মিলনায়তনে সকাল ১০টা থেকে চলবে শিশুতোষ চলচ্চিত্র। এ ক্ষেত্রে শিশুদের সঙ্গে অভিভাবকরাও আসতে পারবেন বলে জানানো হয় সংবাদ সম্মেলনে।  এ ছাড়া, সকাল ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টার প্রদর্শনী শিক্ষার্থীরা বিনা মূল্যে দেখতে পারবেন। সে ক্ষেত্রে শিক্ষাপ্রতিষ্ঠানের পরিচয়পত্র প্রদর্শন করতে হবে। এর বাইরে, সাধারণ দর্শনার্থীদের জন্য টিকিটমূল্য ৫০ টাকা। কেন্দ্রীয় গণগ্রন্থাগারের শওকত ওসমান মিলনায়তনে সকাল ১০টা থেকে শিশুতোষ চলচ্চিত্র প্রদর্শিত হবে। যেখানে অভিভাবকরাও শিশুদের সঙ্গে এই চলচ্চিত্রগুলো বিনা মূল্যে উপভোগ করতে পারবেন। এ ছাড়া, সকাল ১০টা, দুপুর ১টা ও বিকেল ৩টার প্রদর্শনী শিক্ষার্থীরা বিনা মূল্যে দেখতে পারবেন। জাতীয় জাদুঘরের সুফিয়া কামাল মিলনায়তনে সব প্রদর্শনী সবাই বিনা মূল্যে উপভোগ করতে পারবেন।  আগে আসলে দেখবেন ভিত্তিতে আসন বণ্টন করা হবে বিনামূল্যে ছবি দেখার আসন। পাশাপাশি অলিয়ঁস ফ্রঁসেজ মিলনায়তনেও প্রদর্শনীগুলো সবার জন্য উন্মুক্ত রাখা হয়েছে বলে জানানো হয়। 


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

সংরক্ষিত নারী আসনে শোবিজের মনোনয়ন কিনলেন যারা


আরও খবর

অন্যান্য

কবরী, রোকেয়া প্রাচী, মৌসুমী , জ্যোতিকা ও সুমি আক্তার

  অনলাইন ডেস্ক

একাদশ সংসদে সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন দেশের শোবিজ অঙ্গনের জনপ্রিয় কয়েকমুখ। মনোনয়নপত্র নেওয়াদের মধ্যে রয়েছেন অভিনেত্রী সারাহ বেগম কবরী, রোকেয়া প্রাচী, মৌসুমী, জ্যোতিকা জ্যোতি ও কণ্ঠশিল্পী সুমি আক্তার।

মঙ্গলবার ও বুধবার দুই দিনে আওয়ামী লীগের ধানমণ্ডি অফিস থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন তারা। 

কবরী ও জ্যোতিকা জ্যোতি মনোনয়ন নেন মঙ্গলবার। আজ বুধবার ফরম কেনেন মৌসুমী, রোকেয়া প্রাচী ও কণ্ঠশিল্পী সুমি আক্তার।

মনোয়নপত্র নেওয়ার পর কবরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার ওপর আস্থা রেখেছিলেন বলেই  একবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমার বিশ্বাস এবারও তিনি আমার ওপর আস্থা রাখবেন।

অভিনেত্রী রোকেয়া প্রাচী বলেন, বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতি করে আসছি। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে সোনার বাংলার গড়ার কাজে এক হয়ে কাজ করতে চাই। 

মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনেই সংগ্রহ করেছেন অভিনেত্রী জ্যোতিকা জ্যোতি। তিনি বলেন, মানুষের সেবা করার লক্ষ্যে মনোয়ন নিয়েছি। প্রধানমন্ত্রী যদি আমাকে সুযোগ দেন তাহলে সংস্কৃতি অঙ্গনের পাশাপাশি মানুষের উন্নয়নে কাজ করবো। আশা করি এমপি হলে আওয়ামী লীগের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে পারবো।  

সংরক্ষিত নারী আসনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম নিয়েছেন অন্যতম জনপ্রিয় কণ্ঠশিল্পী সুমি আক্তার। মনোনয়ন ফরম সংগ্রহের পর সুমি সাংবাদিকদের বলেন, সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে সংসদে যাওয়ার সুযোগ হলে দেশের শিল্প সাহিত্য ও সংস্কৃতি অঙ্গনের উন্নয়নে কাজ করতে চাই। পাশাপাশি আমার এলাকা জয়পুরহাটকে আরও এগিয়ে নিতে ভূমিকা রাখতে চাই।

শোবজি অঙ্গনে গুঞ্জন উঠেছে অভিনেত্রী অপু বিশ্বাসও সংরক্ষিত আসনে মনোয়ন ফরম সংগ্রহ করেছেন। তবে আনুষ্ঠানিকভাবে এখনও কিছু জানানি অপু বিশ্বাস।

পরের
খবর

মধ্যরাতে প্রেমিকের বাড়িতে ভাঙচুর, সাংবাদিক শুনেই ফোন বন্ধ


আরও খবর

অন্যান্য

জেসিয়া ইসলাম

  অনলাইন প্রতিবেদক

ইউটিউবার সালমান মুক্তাদিরের সঙ্গে প্রেম করছেন মিস ওয়ার্ল্ড বাংলাদেশ ২০১৭ বিজয়ী জেসিয়া। বছর খানেক আগে একটি রেডিওর লাইভ অনুষ্ঠানে তারা দু'জনই সেকথা নিশ্চিত করেন। ফেসবুকে নানা সময়ে তাদের কর্মকাণ্ড নিয়ে বিতর্কও তৈরি হয়।

এবার নতুন এক বিতর্কের জন্মদিলেন জেসিয়া।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ভিডিও। সে ভিডিওতে দেখা যায়, জেসিয়া ইসলাম মাঝরাতে সালমান মুক্তাদিরের বাড়িতে যান। বাসার গেটে গিয়ে নিরাপত্তারক্ষীদের দরজা খুলতে বলেন। কিন্তু নিরাপত্তারক্ষীরা দরজা না খুললে রাগে দরজায় আঘাত করা শুরু করেন জেসিয়া। এক পর্যায়ে নিচে নেমে আসেন সালমানের মা। তাকে দরজা খুলতে বলা হলে তিনিও সেটি খোলেন নি। এরপর ইট দিয়ে বাসার সামনে ভাঙচুর শুরু করেন জেসিয়া।  

মধ্যরাতে প্রেমিকের বাড়িতে গিয়ে এমন কাণ্ডের বিষয়টি জানতে সমকাল অনলাইনের পক্ষ থেকে ফোন দেওয়া হয় জেসিয়াকে। সাংবাদিক পরিচয় জানার পরই নিজের ফোন বন্ধ করে দেন তিনি। এরপর সালমান মুক্তাদিরকে ফোন দিলে তার ফোনটিও বন্ধ পাওয়া যায়।  

জেসিয়া ইসলাম ২০১৭ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ সুন্দরী প্রতিযোগিতার বিজয়ীর মুকুট অর্জন করেন। এরপরই আলোচনায় চলে আসে তার নাম।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

মন্ত্রীকে ঘিরে এক ঝাঁক তারকা


আরও খবর

অন্যান্য
মন্ত্রীকে ঘিরে এক ঝাঁক তারকা

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৯

ওবায়দুল কাদেরের সঙ্গে এক ঝাঁক তারকা

  অনলাইন ডেস্ক

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তার সঙ্গে  শুভেচ্ছা ও মতবিনিময় করতে আসেন শোবিজ জগতের এক ঝাঁক তারকা অভিনয়শিল্পী।  বনানীর নতুন বিআরটিএ ভবনে আসেন তারা। 

এ সময় উপস্থিত ছিলেন অভিনয়শিল্পী সংঘের সভাপতি শহিদুল আলম সাচ্চু, অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা, আহসান হাবিব নাসিম, আজমেরী হক বাঁধন, দীপা খন্দকার, মীর সাব্বির, শমী কায়সার, আফসানা মিমি, সুইটি, মাহফুজ আহমেদ, বন্যা মির্জা, শাহরিয়ার নাজিম জয়, শামীমা তুষ্টিসহ অনেকেই। 

ওবায়দুল কাদেরের সঙ্গে করমর্দন করছেন অভিনেত্রী শমী কায়সার 

মন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক আহসান হাবিব নাসিম বলেন, ‘জনাব ওবায়দুল কাদের দ্বিতীয়বারের মতো তিনি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রীর দায়িত্ব পেয়েছেন। এ জন্য আমরা তাকে শুভেচ্ছা জানাতে গিয়েছিলাম’

‘১৯৯৬ সালে তিনি সংস্কৃতি ও ক্রীড়া প্রতিমন্ত্রী ছিলেন। সে কারণে তার সঙ্গে আমাদের একটা ভালো সম্পর্ক রয়েছে। বর্তমান সময়ে শিল্পীরা অনেক ধরনের সমস্যায় আছে সেসব বিষয়ে তাকে আমরা অবহিত করেছি। আমরা এরআগে তথ্যমন্ত্রীকে অভিনয়শিল্পী সংঘের কিছু দাবি দিয়েছিলাম। সেই দাবিগুলো আমরা তুলে ধরেছি। তিনি আমাদের দাবিগুলো পূরণের আশ্বাস দিয়েছেন।’ যোগ করে বলেন অভিনয়শিল্পী সংঘের সাধারণ সম্পাদক।