শিক্ষা

ফল প্রকাশের দাবিতে রাবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

প্রকাশ : ৩১ জুলাই ২০১৯

ফল প্রকাশের দাবিতে রাবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

ফল প্রকাশের দাবিতে রাবি সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীদের অবস্থান কর্মসূচি

  রাবি প্রতিনিধি

পরীক্ষা শেষ হওয়ার সাত মাস পরেও ফল প্রকাশ না হওয়ার প্রতিবাদে অবস্থান কর্মসূচি পালন করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থীরা। 

বুধবার সকাল ১০টা থেকে শিক্ষার্থীরা বিভাগের অফিসের সামনে অবস্থান নেন। বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন ও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমানের আশ্বাসে বেলা সাড়ে ৩টার দিকে অবস্থান কর্মসূচি বৃহস্পতিবার পর্যন্ত স্থগিত করেছেন শিক্ষার্থীরা। তবে শিক্ষর্থীদের ক্লাস বর্জন অব্যাহত থাকবে।

বিভাগ সূত্রে জানা যায়, গত বছরের ১৩ নভেম্বর বিভাগের প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয়) লিখিত পরীক্ষা শুরু হয়ে শেষ হয় ১০ ডিসেম্বর। ১১ নভেম্বর থেকে ৯ ডিসেম্বর পর্যন্ত চলে দ্বিতীয় বর্ষের (বর্তমানে তৃতীয়) লিখিত পরীক্ষা। ৮ নভেম্বর শুরু হয়ে ১৭ ডিসেম্বর শেষ হয় তৃতীয় বর্ষের এবং ১৪ নভেম্বর শুরু হয়ে চলতি বছরের ২৪ জানুয়ারি শেষ হয় চতুর্থ বর্ষের (বর্তমান মাস্টার্স) লিখিত পরীক্ষা। ১৭ জুলাই প্রথম বর্ষের (বর্তমান দ্বিতীয় বর্ষ) ফল প্রকাশ করা হলেও এখনও অন্যান্য বর্ষের ফল প্রকাশিত হয়নি। বিশ্ববিদ্যালয় অধ্যাদেশ-১৯৭৩ এ ৬০ দিনের মধ্যে বিভাগগুলোর ফল প্রকাশের নির্দেশনা রয়েছে।

বিভাগের সভাপতি সহযোগী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন জানান, দুই-একটি বিষয়ের খাতা দেখা বাকি রয়েছে। সংশ্লিষ্ট শিক্ষকদের খাতা দেখে জমা দেওয়ার কথা বলা হয়েছে। আশা করছি দ্রুত ফল প্রকাশ করতে পারবো।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান বলেন, আমি গিয়ে শিক্ষক ও আন্দোলনকারীদের সঙ্গে কথা বলেছি। বিভাগের শিক্ষকদের দ্রুত ব্যবস্থা নিতে বলেছি। শিক্ষকরা এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নেবে বলে আশ্বস্ত করেছেন।


মন্তব্য


অন্যান্য