শিক্ষা

তিন মেয়াদেই প্রশ্ন ফাঁস রোধে ব্যর্থ সরকার: ভিপি নুর

প্রকাশ : ১৬ জুন ২০১৯ | আপডেট : ১৬ জুন ২০১৯

তিন মেয়াদেই প্রশ্ন ফাঁস রোধে ব্যর্থ সরকার: ভিপি নুর

ফাইল ছবি

  বিশ্ববিদ্যালয় প্রতিবেদক

তিন মেয়াদেই বর্তমান সরকার প্রশ্ন ফাঁস বন্ধ করতে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন ডাকসুর ভিপি নুরুল হক নুর।

রোববার দুপুরে কেন্দ্রীয় শহীদ মিনারে সাম্প্রতিক প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল ও পুনরায় পরীক্ষার দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ এ মানববন্ধনের আয়োজন করে।

নুর বলেন, প্রশ্ন ফাঁস নিয়ে এটাই আমাদের প্রথম কিংবা নতুন আন্দোলন নয়, আমাদের আগেও অনেক ছাত্র সংগঠন এসবের প্রতিবাদ করেছে।

এর আগে প্রশ্ন ফাঁসবিরোধী আন্দোলনে তাদের ওপর হামলার বিষয় তুলে ধরে নুর বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মতো প্রতিষ্ঠানের প্রশ্ন ফাঁস নিয়ে আন্দোলন করতে গিয়ে আমরা সরকারি ছাত্র সংগঠনের হামলার শিকার হয়েছি। সেই প্রশ্ন ফাঁসের কথা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ স্বীকার করতে বাধ্য হয়েছে এবং বিতর্কিত পরীক্ষা বাতিল করে পুনরায় নতুন পরীক্ষা দিয়েছে।

মানববন্ধনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুন বলেন, সব পাবলিক পরীক্ষা পিএসসির অধীনে নিয়ে আসতে হবে, যাতে করে প্রশ্ন ফাঁস নিরসনে কার্যকর ভূমিকা নেওয়া সম্ভব হয়।

এতে পরিষদের যুগ্ম আহ্বায়ক রাশেদ খান, ফারুক হাসান, মো. আতাউল্লাহ, মশিউর রহমান এবং এপিএম সোহেলসহ বেশ কয়েকজন নেতাকর্মী বক্তব্য দেন।

মানববন্ধন থেকে তারা তিন দফা দাবি তুলে ধরেন। দাবিগুলো হলো- ১. প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের দুই ধাপের পরীক্ষা বাতিল করা। ২. প্রশ্ন ফাঁস ও জালিয়াতির সঙ্গে জড়িতদের বিচারের আওতায় আনা। ৩. প্রশ্ন ফাঁসে জড়িতদের সরকারি চাকরিতে অযোগ্য ঘোষণা করা।

মন্তব্য


অন্যান্য