অর্থনীতি

ইউএনওদের জন্য কেনা হচ্ছে ১০০ দামি গাড়ি

প্রকাশ : ০৮ মে ২০১৯

ইউএনওদের জন্য কেনা হচ্ছে ১০০ দামি গাড়ি

  বিশেষ প্রতিনিধি

উপজেলা নিবার্হী কর্মকর্তরা (ইউএনও) পাচ্ছেন দামি গাড়ি। তাদেরকে কোটি টাকা ব্যয়ে কিউএক্স মডেলের পাজেরো দেওয়া হচ্ছে। এ জন্য সরাসরি ক্রয় পদ্ধতিতে (বিনা টেন্ডারে) ১০০টি গাড়ি কেনা হচ্ছে।

বুধবার বিকেলে সচিবালয়ে অর্থনৈতিক বিষয়ক মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ সংক্রান্ত দরপ্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বৈঠকে সভাপতিত্ব করেন।

ইউএনওদের জন্য যে ব্রান্ডের গাড়ি কেনা হচ্ছে সেগুলো বর্তমানে অতিরিক্ত সচিব ও সমমানের কর্মকর্তরা ব্যবহার করছেন। মাঠ পর্যায়ের কর্মকর্তাদের জন্য এমন দামি গাড়ি কেনা নিয়ে প্রশ্ন উঠেছে।

জানা গেছে, প্রতিটি গাড়ির দাম পড়বে ৯১ লাখ ৬৬ হাজার টাকা। যদিও অর্থমন্ত্রণালয়ের প্রস্তাব ছিল ৫৭ লাখ টাকা। প্রগতি ইন্ডাস্ট্রিজ এসব গাড়ি সরবরাহ করবে।

নির্মিত হবে ৮৩২ ফ্ল্যাট: রাজধানীর মিরপুরে স্বল্প ও মধ্যম আয়ের লোকদের জন্য ৮৩২টি ফ্ল্যাট তৈরি করা হবে। ক্রয় কমিটির বৈঠকে এ সংক্রান্ত দর প্রস্তাবের অনুমোদন দেওয়া হয়। এক হাজার ৫৪৫ বর্গফুট আয়তনের ফ্ল্যাটগুলো নির্মাণে ব্যয় হবে ১১৩ কোটি টাকা। প্রকল্পটির কাজ পেয়েছে বিশ্বাস ট্রেডিং অ্যান্ড কনস্ট্রাকশন লিমিটেড। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের নিজস্ব অর্থায়নে প্রকল্পটি বাস্তবায়ন করা হবে।

এ ছাড়া বুধবারের বৈঠকে চট্টগ্রাম কাস্টম হাউসের জন্য স্ক্যানার ক্রয়ের প্রস্তাব অনুমোদন দেওয়া হয়। এতে ব্যয় হবে ৯০ কোটি ৩১ লাখ টাকা।

মন্তব্য


অন্যান্য