অর্থনীতি

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ট্রফি ও ক্রেস্ট পুরস্কার পেল ৭৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

প্রকাশ : ০৯ ফেব্রুয়ারি ২০১৯

আন্তর্জাতিক বাণিজ্য মেলায় ট্রফি ও ক্রেস্ট পুরস্কার পেল ৭৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান

মেলায় প্রতিবন্ধী শিশুদের বিনামূল্যে রাইডের ব্যবস্থা করে দেওয়ায় সম্মাননা ক্রেস্ট পেলেন শারিকা ফ্যান্টাসি এ্যামেজিং ওয়ার্ল্ড এর কর্ণধার মুহাম্মদ মাহবুবুর রাহমান পলাশ -সমকাল

  সমকাল প্রতিবেদক

মাসব্যাপী ২৪তম ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় অংশ নেওয়া ৬০৫ প্রতিষ্ঠানে মধ্যে বিভিন্ন ক্যাটাগরিতে সেরা ৪২ ব্যক্তি ও প্রতিষ্ঠান এবার পুরস্কার পেয়েছে। এ ছাড়া মেলায় বিশেষ অবদান রাখায় আরও ৩৬ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে স্মারক ক্রেস্ট পুরস্কার দেওয়া হয়।

শনিবার মেলা প্রাঙ্গণে সমাপনী অনুষ্ঠানে পুরস্কার পাওয়া ব্যক্তি ও প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে ক্রেস্ট তুলে দেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ও বাণিজ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি তোফায়েল আহমেদ। মেলার আয়োজক সংস্থা রফতানি উন্নয়ন ব্যুরো (ইপিবি) ও বাণিজ্য মন্ত্রণালয় এ পুরস্কার দেয়।

বরাবরের মতো এবারও বিভিন্ন ক্যাটাগরিতে সেরা প্যাভিলিয়ন, স্টল, রেস্তোরাঁ, অন্যান্য প্রতিষ্ঠান ও সংস্থাকে ট্রফি দেওয়া হয়। এর মধ্যে অনন্য সম্মাননা পুরস্কার পেয়েছে কারুপণ্য রংপুর। প্রিমিয়ার ও সাধারণ প্যাভিলিয়নের উভয় ক্যাটাগরিতে প্রথম হয়েছে ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজ। সেরা সংরক্ষিত প্যাভিলিয়নে প্রথম হয়েছে জুট ডাভার্সিফিকেশন প্রমোশন সেন্টার (জেডিপিসি)।

মেলায় সেরা বিদেশি প্যাভিলিয়নে প্রথম হয়েছে যৌথভাবে তুরস্কের হাডেপ হালি ডেরি টেপটাইল এবং জাপান হালাল কোম্পানি।

প্রিমিয়ার মিনি প্যাভিলিয়নে বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ, সাধারণ মিনি প্যাভিলিয়নে বঙ্গ মিলার্স, সংরক্ষিত মিনি প্যাভিলিয়নে বাংলাদেশ পোস্ট অফিসের নগদ, প্রিমিয়ার স্টলে হেলাল অ্যান্ড ব্রাদার্স এবং সাধারণ স্টলে প্রথম হয়েছে ফরচুন টেক। বিভিন্ন ক্যাটাগরিতে সেরাদের গোল্ড কালার্ড ট্রফি দেওয়া হয়। এ ছাড়া বিভিন্ন ক্যাটাগরিতে দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের ট্রফি দেওয়া হয়। নারী উদ্যোক্তা বিভাগে সিলভার ট্রফি পেয়েছে গৃহিণী ফুড প্রোডাক্টস ও মা এন্টারপ্রাইজ। সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে প্রথম হয়েছে হাতিল কমপ্লেক্স, দ্বিতীয় ওয়াল্টন হাইটেক ইন্ডাস্ট্রিজ এবং তৃতীয় হয়েছে এসকোয়ার ইলেকট্রনিপ। মেলায় প্রতিবন্ধী শিশুদের বিনামূল্যে রাইডের ব্যবস্থা করে দেওয়ায় সম্মাননা ক্রেস্ট পেলেন শারিকা ফ্যান্টাসি এ্যামেজিং ওয়ার্ল্ড এর কর্ণধার মুহাম্মদ মাহবুবুর রাহমান পলাশ।

মন্তব্য


অন্যান্য