অন্যান্য

'বিকাশ-নগদের ব্যালান্স দেখতে টাকা লাগবে না'

প্রকাশ : ১৮ জুন ২০১৯ | আপডেট : ১৯ জুন ২০১৯

'বিকাশ-নগদের ব্যালান্স দেখতে টাকা লাগবে না'

  অনলাইন ডেস্ক

মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস বা এমএফএস অ্যাকাউন্টের ব্যালান্স জানার জন্যও গ্রাহককে কোনও টাকা গুনতে হবে না; এই টাকা দেবে সংশ্লিষ্ট অপারেটর।

বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) মঙ্গলবার এক নির্দেশনায় এতথ্য জানিয়েছে। সোমবার দেওয়া এক নির্দেশনার ব্যাখা দেওয়া হয় নতুন করে দেওয়া এ নির্দেশনায়। খবর বাসসের

দেশে এমএফএস সেবা দিচ্ছে বিকাশ, নগদ, রকেটসহ আরও কিছু প্রতিষ্ঠান।

বিআরটিসি জানায়, বিকাশ, রকেট, শিওরক্যাশ ও নগদের মতো মুঠোফোন ভিত্তিক আর্থিক সেবায় ব্যালান্স মোবাইলে দেখতে গ্রাহককে কোনো টাকা গুনতে হবে না। গত ১৩ জুন তারা যে নির্দেশনা জারি করে তাতে বলা হয়েছে গ্রাহকের ওপর নতুন করে চার্জ আরোপরে কোন সুযোগ নেই।

এর আগে সোমবার প্রতিষ্ঠানটির নির্দেশনায় বলা হয়, এই সেবায় প্রতিবার লেনদেন, ব্যালান্স চেক বা স্টেটমেন্ট নেওয়াসহ নানা ধরনের কাজকে একেকটি সেশন ধরা হবে। প্রতিটি সেশনের সময় হবে ৯০ সেকেন্ড।

এতে বলা হয়েছিল, প্রতি ৯০ সেকেন্ডের একেকটি সেশনের জন্য মোবাইল ফোন অপারেটরদের ৮৫ পয়সা করে দিতে হবে। একেকটি সেশনের মধ্যে দুটি এসএমএসও থাকবে। আর শুধু ব্যালান্স চেক করতে সেশনের চার্জ দিতে হবে ৪০ পয়সা।

ওই নির্দেশনায় এই ৪০ পয়সা কি গ্রাহক দেবে নাকি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান দেবে তা নিয়ে সুনির্দিষ্ট নির্দেশনা ছিল না। মঙ্গলবারের নির্দেশনায় এ নিয়ে স্পষ্ট ব্যাখা এলো।

মন্তব্য


অন্যান্য