অন্যান্য

বিজিএমইএ নির্বাচন: রুবানা হকের কমিটি দায়িত্ব নেবে ২০ এপ্রিল

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৯ | আপডেট : ১২ এপ্রিল ২০১৯

বিজিএমইএ নির্বাচন: রুবানা হকের কমিটি দায়িত্ব নেবে ২০ এপ্রিল

রুবানা হক -ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

তৈরি পোশাক উৎপাদন ও রফতানিকারক উদ্যোক্তদের সংগঠন বিজিএমইএর নতুন সভাপতি মোহাম্মদী গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক ড. রুবানা হককে চূড়ান্তভাবে বিজয়ী ঘোষণা করেছে নির্বাচন পরিচালনা বোর্ড। ভোটের আগে থেকেই অনুমান করা হচ্ছিল রুবানা হকই বিজিএমইএর নতুন সভাপতি হতে যাচ্ছেন। 

গত বৃহস্পতিবার মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিনে সভাপতি পদে আর কোনো প্রার্থী না থাকা এবং রুবানা হককে বৈধ প্রার্থী হিসেবে ঘোষণার পরই তিনি বিজিএমইএর সভাপতি হিসেবে নিশ্চিত হয়েছেন। তবে আনুষ্ঠানিক ঘোষণা বাকি ছিল। তফসিল অনুযায়ী শুক্রবার সন্ধ্যায় নির্বাচন বোর্ড রুবানা হককে চূড়ান্তভাবে সভাপতি হিসেবে ঘোষণা করে। 

তফসিল অনুযায়ী সংগঠনের একজন সভাপতি এবং সাতজন সহসভাপতি পদে ভোট এবং ফল ঘোষণার তারিখ ছিল শুক্রবার। আগামী ২০ এপ্রিল দায়িত্ব নেবেন রুবানা হক এবং তার বোর্ড।

সমকালের সঙ্গে প্রতিক্রিয়ায় রুবানা হক বলেন, এ জয় অবশ্যই বড় আনন্দের। পাশাপাশি সামনে অনেক চ্যালেঞ্জও রয়েছে। সরকার, মালিক ও শ্রমিক সবাইকে নিয়ে এসব চ্যালেঞ্জ মোকাবেলা করে পোশাক খাতকে আরও এগিয়ে নিতে চান তিনি।

নির্বাচন পরিচালনা বোর্ডের চেয়ারম্যান ছিলেন বিটিএমএর সাবেক সভাপতি জাহাঙ্গীর আলামিন। অসুস্থতার কারণে চূড়ান্ত ফল ঘোষণার সময় তিনি উপস্থিত ছিলেন না। 

নির্বাচনী বোর্ডের সচিব মেজর (অব.) রফিকুল ইসলাম সমকালকে বলেন, মনোনয়ন জমার দিনে বৃহস্পতিবারই জয় নিশ্চিত হয়েছে। কারণ একজন সভাপতি এবং সাতজন সহসভাপতি পদে সবাই ছিলেন বৈধ প্রার্থী এবং কোনো প্রতিদ্বন্দ্বী ছিলেন না। তবে তফসিল অনুযায়ী আনুষ্ঠানিক ঘোষণা দেওয়ার বাকি ছিল।

গত শনিবার অনুষ্ঠিত বিজিএমইএর ঢাকা অঞ্চলের ২৬ পরিচালক নির্বাচনে রুবানা হকের নেতৃত্বাধীন একীভূত জোট সম্মিলিত ফোরাম পূর্ণ প্যানেলে জয়ী হয়। এর আগে গত ২৮ ফেব্রুয়ারি মনোনয়ন জমার দেওয়ার শেষ দিনে চট্টগ্রাম অঞ্চলের নয় পরিচালক পদে সম্মিলিত ফোরামের প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। অর্থাৎ, ঢাকা-চট্টগ্রাম মিলে সংগঠনের ৩৫ পরিচালক পদের সবগুলোতেই জয়লাভ করে সম্মিলিত ফোরাম। সভাপতির মতো সাত সহসভাপতি নির্বাচিত হয়েছেন বিনা প্রতিদ্বন্দ্বিতায়। সাধারণত চট্টগ্রাম অঞ্চল থেকে প্রথম সহসভাপতি নির্বাচিত হয়ে থাকেন। এবার এই পদে নির্বাচিত হয়েছেন চিটাগং এশিয়ান অ্যাপারেলসের এমডি মোহাম্মদ আবদুস সালাম। সিনিয়র সহ-সভাপতি হয়েছেন সুরমা গার্মেন্টেসের এমডি ফয়সল সামাদ। অন্য সহ-সভাপতিরা হচ্ছেন, সেহা ডিজাইনের এমডি এস এম মান্নান কচি, ডিবিএল গ্রুপের ভাইস চেয়ারম্যান এম এ রহিম ফিরোজ (অর্থ), তুসুকা ফ্যাশনসের চেয়ারম্যান আরশাদ জামাল দিপু, ফেম সুয়েটার্সের এমডি মশিউল আজম সজল ও আল আমিন গার্মেন্টেসের এমডি এম চৌধুরী সেলিম।

মন্তব্য


অন্যান্য