ঢালিউড

‘এফডিসিতে আগে কে কী করেছেন সেটা ভুলে যান’

প্রকাশ : ১৪ জুন ২০১৯ | আপডেট : ১৪ জুন ২০১৯

‘এফডিসিতে আগে কে কী করেছেন সেটা ভুলে যান’

বিএফডিসির নতুন এমডি আবদুল করিম

  বিনোদন প্রতিবেদক

‘আগেও শুনেছি, আমি যোগদানের পরও শুনছি অনেকেই বলছেন এফডিসি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। আমি বলবো, এফডিসিতে যারা ছিলো, তাদের কী আচরণ ছিলো, তারা কী কাজ করেছেন সেটা ভুলে যান। সেটা আমিও জানতে চাইনা। এখন সবাইকে বলবো, আসুন সম্মিলিতভাবে এফডিসিকে এগিয়ে নিয়ে যাই । এ জন্য আমার পক্ষ থেকে যা যা করা লাগবে তার সবই করবো আমি।’

বলছিলেন, এফডিসির নতুন ব্যবস্থাপনা পরিচালক  আবদুল করিম। এর আগে যিনি মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। 

গত বৃহস্পতিবার  একটি রেস্তোরাঁয়  র‌্যাব ফোর্সেস ওয়েলফেয়ার ট্রাস্ট ও থ্রি হুইলারসের মধ্যে ‘অপারেশন সুন্দরবন’ নামে একটি ছবি নির্মাণের আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হয়। সেই চুক্তি সাক্ষর অনুষ্ঠানে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এফডিসির নতুন এমডি আবদুল করিম।  সে অনুষ্ঠানে নিজের বক্তব্যে কথাগুলো বলেন তিনি।

এ সময় এফডিসিতে সিনেমা নির্মাণের সুন্দর পরিবেশ তৈরি করে দেয়ার প্রতিশ্রুতি দিয়ে তিনি বলেন, এফডিসিকে আমাদের কাজের নিরাপদ চারণভুমি করতে হবে। সিনেমা নির্মাণের জন্য যে উপযোগী পরিবেশ দরকার সে পরিবেশ আমরা তৈরি করতে চাই। সবাই যেনো নিরাপদ ও সুন্দর পরিবেশে এখানে ছবি নির্মাণ করতে পারেন। সে ব্যবস্থাই আমরা করতে চাই। 

এফডিসিতে এখনও অনেক আধুনিক যন্ত্রপাতি রয়েছে। টেকনিক্যাল বিষয় ব্যবহৃতও হচ্ছেনা। সিনেমায় সেসব টেকনিক্যাল প্রযুক্তি ব্যবহার করারও নির্মাতাদের প্রতি আহবান জানান তিনি। এফডিসির নতুন এ ব্যবস্থাপক বলেন, এফডিসি একটা কর্পোরেশন। এখান থেকে অনেক প্রথিতযশা ব্যক্তি বেড়িয়ে এসেছেন। যারা সবার কাছে সম্মানীত। তাই আমি বলবো, পরিচালক, প্রযোজক ও অভিনেতাসহ অন্যান্য কলাকুশলী যারা আছেন সবারই  এই জায়গাটার প্রতি শ্রদ্ধা থাকা উচিত। আমি অচিরেই সবাইকে নিয়ে বসবো। সবার সঙ্গে মতবিনিয় করে কীভাবে এফডিসির সমস্যা সমাধান করা যায় তার চেষ্টা করবো। 

আবদুল করিম গত ১৬ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন (এফডিসি)র এমডি হিসেবে দায়িত্ব পেয়েছেন। তার আগে আগে এফডিসির ভারপ্রাপ্ত ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কর্মরত ছিলেন লক্ষণ চন্দ্র দেবনাথ।

মন্তব্য


অন্যান্য