ঢালিউড

বাংলাদেশে প্রথম

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯

বাংলাদেশে প্রথম

স্বপ্নবাজি ছবিতে অভিনয় করবেন মডের প্রিয়া, চিত্রনায়িকা পপি ও অভিনেতা সজল

  অনলাইন ডেস্ক

আলো ঝলমল ফ্যাশন জগতের অন্তরালের গল্প নিয়ে হলিউড-বলিউডের নির্মিত হয়েছে চলচ্চিত্র। এবার একই বিষয়বস্তু নিয়ে ঢালিউডেও নির্মিত হচ্ছে চলচ্চিত্র। নাম  ‘স্বপ্নবাজি’। এতে অভিনয় করবেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ঢালিউড অভিনেত্রী পপি, টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা সজল এবং মডেল-অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া। তবে একজনও এখনও খাতা-কলমে চূড়ান্ত কেউ। হয়েছে প্রাথমিক কথা। 

বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্তরালের গল্প নিয়ে নির্মিতব্য স্বপ্নবাজি ছবিটি পরিচালনা করবেন যুক্তরাষ্ট্রপ্রবাসী ফ্যাশন ডিজাইনার পিয়াল হোসেন। এই চলচ্চিত্র্রের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন পিয়াল। ফিল্মমেকিং বিষয় নিয়েও পড়ালেখা রয়েছে তার। এবার সেই শিক্ষাই প্রয়োগ করতে চাচ্ছেন তিনি।

ছবিটি নিয়ে পিয়াল বলেন, পপি, পিয়া জান্নাতুল, আবদুন নূর সজল, আইরিন সুলতানা, গোলাম কিবরিয়া তানভীর এই পাঁচ জনের সঙ্গে ‘স্বপ্নাবাজি’ ছবির ব্যাপারে আলাপ করেছি। প্রত্যেকের সঙ্গে মৌখিক কথাবার্তা পাকা হয়েছে। দেশে থাকলে লিখিত চুক্তি করাতাম। ঢাকায় ফিরেই  লিখিতভাবে চুক্তি করাবো। ছবির একটি বিশেষ চরিত্রে ওমর সানীকে ভেবেছি। আরও কয়েকজন জনপ্রিয় মডেল থাকবেন।’ 

স্বপ্নবাজি ছবিতে অভিনয় করবেন জানিয়ে পপি বললেন,‘স্বপ্নবাজির গল্প আমাকে মুগ্ধ করেছে। বলিউডের ফ্যাশন ছবির গল্পের সঙ্গে এর কিছুটা মিল থাকলেও বাংলা দেশের মডেল জগত নিয়েই এর গল্প। যাতে ফ্যাশন জগতের অন্তরালের গল্প ফুটে উঠবে। মৌখিকভাবে চূড়ান্ত করেছি ছবিটির জন্য।’

চলতি মাসেই ছবিটির মহরত হবে বলে জানান পিয়াল হাসান। এরপরই শুরু হবে শুটিং। 





সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

কানাডার ৮ প্রেক্ষাগৃহে ‘যদি একদিন’


আরও খবর

ঢালিউড

‘যদি একদিন’ এ অভিনয় করেছেন তাহসান খান ও শ্রাবন্তী

  বিনোদন প্রতিবেদক

বাংলাদেশের ছবি যদি একদিন এবার মুক্তি পাচ্ছে কানাডায়। সেখানে ৮টি প্রেক্ষাগৃহের একযোগে ১৯৬ টি শো নিয়ে প্রথম সপ্তাহ শুরু করতে যাচ্ছে বলে সমকাল অনলাইনকে জানালেন ছবিটির পরিচালক মোস্তফা কামাল রাজ।  

প্রথমবারের মতো বাংলাদেশের কোন ছবি কানাডায় এতোগুলো শো নিয়ে যাত্রা করছে। সেখানে ছবিটির পরিবেশনার দায়িত্বে রয়েছে ‘স্বপ্ন স্কেয়ারক্রো’। বিষয়টিকে বাংলাদেশের ছবির জন্য রেকর্ড হিসেবেই দেখছেন স্বপ্ন স্কেয়ারক্রোর বাংলাদেশ-এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন।

‘যদি একদিন’ প্রযোজনা করেছে বেঙ্গল মাল্টিমিডিয়া। এ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক হয়েছে গায়ক ও অভিনেতা তাহসান খানের। তার সঙ্গে রয়েছে কলকাতার নায়িকা শ্রাবন্তী ও ঢাকার তাসকিন রহমান। ছবিটির প্রাণ হিসেবে রয়েছে ছোট্ট মেযে রাইসা। 

পরিবেশক স্বপ্ন স্কেয়ারক্রোর পক্ষ থেকে জানানো হয়, কানাডার সব বড় শহর টরন্টো, মিসিসাগা, অটোয়া, ক্যালগেরি, এডমন্টন, ভ্যানকুভার, উইনিপেগ, সাস্কাটুন-এর একটি করে ‘সিনেপ্লেক্সে’ লোকেশনে চলবে সিনেমাটি।

এ বিষয়ে স্বপ্ন স্কেয়ারক্রো এর প্রেসিডেন্ট মো. অলিউল্লাহ সজিব বলেন, এর আগে কানাডায় বাংলাদেশি সিনেমার ব্যবসায় ‘আয়নাবাজি’র রেকর্ড ভেঙেছে দেবী। ‘দেবী’-তে দর্শক উপস্থিতির যে মাইলফলক বাংলাদেশি সিনেমা স্পর্শ করেছে, পারিবারিক গল্পে নির্মিত সিনেমা ‘যদি একদিন’ সে রেকর্ড ভেঙে ফেলার সম্ভাবনা রয়েছে।

স্বপ্ন স্কেয়ারক্রো বাংলাদেশ এর প্রধান নির্বাহী সৈকত সালাহউদ্দিন বলেন, দেশে মুক্তি পেয়ে ‘যদি একদিন’ দর্শক-সমালোচকদের প্রশংসা অর্জন করেছে। লক্ষীসোনা, আমি পারবোনা তোমার হতেসহ গানগুলো দারুণ জনপ্রিয়তা পেয়েছে। প্রধান শিল্পীসহ শিশুশিল্পী রাইসার অভিনয় সবার হৃদয় ছুঁয়েছে। আশা করছি কানাডায় বড় সফলতা পাবে ছবিটি।

‘যদি একদিন’-এর পরিচালক মুহাম্মদ মোস্তফা কামাল রাজ পুরো টিমের পক্ষ থেকে কানাডার দর্শকদের শুভেচ্ছা জানিয়ে হলে এসে সিনেমা উপভোগের আমন্ত্রণ জানান। ২০ মার্চ থেকে কানাডায় ছবিটির অগ্রিম টিকেট পাওয়া। অনলাইন ও সংশ্লিষ্ট সিনেমা হলের কাউন্টারে খোঁজ নিলেই আগ্রহীরা টিকেট পেয়ে যাবেন। এ জন্য 

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

উট থেকে পড়ে আহত অনন্ত জলিল


আরও খবর

ঢালিউড

আহত অনন্ত জলিল

  বিনোদন প্রতিবেদক

ইরানে শুটিং হচ্ছে বাংলাদেশের চলচ্চিত্রের আলোচিত নায়ক অনন্ত জলিল প্রযোজিত ও অভিনীত ছবি ‘দিন দ্য ডে’। ছবিটির শুটিং করতে গিয়ে আহত হয়েছেন নায়ক অনন্ত জলিল। ইরানের হেরাতে অবস্থিত মরুভূমিতে উঠের পিঠে উঠে শুটিং করছিলেন তিনি। সেখানে উঠের পিঠ থেকে পড়ে দিয়ে বেশ আহত এ নায়ক। 

দ্রুত স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয় অনন্ত জলিলকে। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে  তেহরান থেকে ৩৪০ কিলোমিটার দক্ষিণে অবস্থিত ইরানের তৃতীয় বৃহত্তম নগরী এসফাহনে নিয়ে যাওয়া হয়।

চিকিৎসক জানিয়েছেন অনন্ত জলিল বুকের পাঁজরে মারাত্মক ব্যথা পেয়েছেন। তাকে দুই সপ্তাহের সম্পূর্ণ বিশ্রাম নেওয়ার পরামর্শ দেওয়া হয়। তাই আপাতত ‘দিন-দ্য ডে’ ছবির শুটিং স্থগিত আছে বলে নিশ্চিত করেছেন ‘দিন-দ্য ডে’ ছবির ইরান অংশের মূল পরামর্শক ও উপদেষ্টা ড. মুমিত আল রশিদ। অসুস্থ শরীর নিয়ে ইতোমধ্যে অনন্ত জালিল বাংলাদেশে এসে পৌচেছেন বলেও জানান তিনি। 

জানা গেছে, দেশে ফেরার পর তাঁর বুকের ব্যথা আরও প্রকট আকার ধারণ করে। এরপর তাকে থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে নিয়ে যাওয়া হয়। বর্তমানে সেখানেই চিকিৎসা নিচ্ছেন ঢাকাই ছবির এ আলোচিত নায়ক। 

বাংলাদেশ ও ইরানের যৌথ প্রযোজনার ছবি ‘দিন দ্য ডে।  ছবিটির বাংলাদেশ অংশের প্রযোজক অনন্ত।  ২৭ ফেব্রুয়ারি থেকে ইরানে ছবিটির শুটিং শুরু হয়। ছবিটি পরিচালনা করছেন  ইরানের ফারাবি সিনেমা ফাউন্ডেশনের পরিচালক আলীরেজা তাবেশ।

পরের
খবর

‘আমিই যুতসই অভিনেত্রী’


আরও খবর

ঢালিউড
‘আমিই যুতসই অভিনেত্রী’

প্রকাশ : ১৯ মার্চ ২০১৯

নুসরাত ফারিয়া

  বিনোদন প্রতিবেদক

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা নুসরাত ফারিযা। ঢাকা ও কলকাতার ছবিতে অভিনয় নিয়ে ব্যস্ত সময় যাচ্ছে তার। সম্প্রতি  কলকাতার ছবি অঙ্কুশের সঙ্গে 'বিবাহ অভিযান' ছবিতে অভিনয় করতে যাচ্ছেন তিনি। ভারতীয় একটি বিজ্ঞাপনেও শুটিং করবেন বলে জানা গেছে। বাংলাদেশেও মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত ‘শাহেনশাহ’ ছবিটি। এতে তার নায়ক হিসেবে আছেন শাকিব খান।  নতুন ছবি ও অন্যান্য প্রসঙ্গে কথা হলো তার সঙ্গে-

'বিবাহ অভিযান' ছবিটি আগের ছবির তুলনায় কতটা আলাদা?

অনেকটাই আলাদা। আমার অভিনীত প্রত্যেকটি ছবিই একটির সঙ্গে আরেকটির মিল নেই, যা একটু খেয়াল করলেই প্রমাণ মিলবে। প্রথমবারের মতো পুরোপুরি কলকাতার ছবিতে অভিনয় করতে যাচ্ছি। অভিনেতা অঙ্কুশের সঙ্গে আমার কাজের রসায়ন সবসময়ই ভালো। বিরসা দাশগুপ্ত পরিচালিত এই ছবিতে আবারও নতুন করে দর্শকের সামনে হাজির হচ্ছি। এর গল্পও অসাধারণ।

গল্প কী নিয়ে?

আপাদমস্তক বাঙালিয়ানায় মোড়া দুই প্রিয় বন্ধুর গল্প নিয়ে ছবির কাহিনী এগিয়ে গেছে। এতে আমার চরিত্রটি প্রতিবাদী মেয়ের। 'রাই' নামের ওই মেয়েটি সারাদিন সোশ্যাল মিডিয়ায় ব্যস্ত থাকে। সেখানে অনুপম রায়ের [অঙ্কুশ] সঙ্গে চ্যাটিং করতে করতে প্রেমে পড়েন তিনি। এটি কমেডি ঘরানার ছবি। আশা করছি এই ছবিতে দর্শক নতুন এক নুসরাত ফারিয়াকে আবিস্কার করবে।

নুসরাত ফারিয়া

শুনেছি কলকাতার অভিনেত্রী মিমি চক্রবর্তীর ছেড়ে দেওয়া ছবিতে আপনি অভিনয় করছেন?

বিরসা দাশগুপ্তের মতো নির্মাতার ছবিতে প্রস্তাব পেয়েই একবাক্যেই রাজি হয়েছি। নির্মাতা তার ছবির জন্য আমাকে মানানসই মনে করেছেন বলেই প্রস্তাব দিয়েছেন। তিনি জানিয়েছেন, এই চরিত্রের জন্য আমিই যুতসই অভিনেত্রী। ব্যস, এভাবেই ছবির সঙ্গে যুক্ত হওয়া। অন্যের ছেড়ে দেওয়া ছবিতে অভিনয় করছি কি-না নির্মাতাই ভালো বলতে পারবেন।

মুক্তির অপেক্ষায় রয়েছে আপনার অভিনীত ছবি 'শাহেনশাহ'। এতে আপনার চরিত্রের গুরুত্ব কতখানি?

ক্যারিয়ারের শুরু থেকেই যে ছবিতে অভিনয়ের সুযোগ নেই সেসব ছবিতে অভিনয়ের সম্মতিই দেইনি। আপাতদৃষ্টিতে 'শাহেনশাহ' ছবিতে নায়কের প্রাধান্য থাকলেও আমারও অভিনয়ের যথেষ্ট সুযোগ ছিল। কোনো ছবিতে অভিনয়ের জন্য যখন চুক্তিবদ্ধ হই, প্রথমেই ছবির গল্প ও আমার চরিত্র নিয়ে ভাবি। যে জন্য সংখ্যার বিচারে আমার ছবি অনেক কম। ছবি শুরুর আগে নির্মাতা আমার সঙ্গে গল্প শেয়ার করেছেন। তাতেই বুঝেছি নিজেকে শতভাগ মেলে ধরতে পারব। শুটিং শেষে মনে হলো কিছুটা হলেও পেরেছি। বাকিটা দর্শকই ভালো বলতে পারবেন। শাকিব খানের সঙ্গে আমার প্রথম কাজ হয়েছে। ছবির কাজের মাঝে তার সঙ্গে একটি বিজ্ঞাপনেও কাজ করেছি। সবমিলিয়ে দর্শকের বেশ আগ্রহ রয়েছে আমাদের জুটি নিয়ে।

ছবি মুক্তির দিনক্ষণ কী ঠিক হয়েছে?

আগামী ২২ মার্চ ছবিটি মুক্তির পাওয়ার কথা রয়েছে। কিন্তু পিছিয়ে গেছে। নির্মাতা জানিয়েছেন আসছে রোজার ঈদে মুক্তি পাওয়ার সম্ভাবনা রয়েছে। উৎসব আয়োজনের ছবি মানেই অন্যরকম আমেজ। ভাবতেই ভালো লাগছে। ছবিটি নিয়ে সবার বেশ আগ্রহ রয়েছে। ভালো কিছুর জন্য দর্শকের আরেকটু অপেক্ষা করতে হবে।

নুসরাত ফারিয়া

'পটাকা'র পর নতুন গান নিয়ে ভাবছেন?

আমি অভিনয়ের মানুষ। নিজের ভালোলাগা থেকেই গান করছি। প্রথম গান 'পটাকা'য় যে সাড়া পেয়েছি তাতেই আমি অভিভূত। শ্রোতাদের ভালোবাসার ডানায় ভর করেই সামনে নতুন গান নিয়ে আসার পরিকল্পনা রয়েছে। তবে টাইম ফ্রেমটা বলতে পারছি না। এখন এই গানের আবেশেই রয়েছি। সম্প্রতি কলকাতার একটি অনুষ্ঠানে গানটি করেছি। সেখানে শ্রোতা-দর্শকদের উন্মাদনা দেখে আমি মুগ্ধ। শুধু অভিনেত্রী হিসেবে নই, সবাই আমাকে শিল্পী হিসেবেও গ্রহণ করেছেন।

অভিনয়ের পাশাপাশি উপস্থাপনাও করছেন। কোনটি বেশি চ্যালেঞ্জিং?

আমার কাছে দুটো কাজই চ্যালেঞ্জিং। যখন যে কাজ করি সেটা শতভাগ মন দিয়ে চ্যালেঞ্জ নিয়েই করার চেষ্টা করি। আর এতেই সাফল্য ধরা দেয়।

সংশ্লিষ্ট খবর