ঢালিউড

বাংলাদেশে প্রথম

প্রকাশ : ০৮ জানুয়ারি ২০১৯

বাংলাদেশে প্রথম

স্বপ্নবাজি ছবিতে অভিনয় করবেন মডের প্রিয়া, চিত্রনায়িকা পপি ও অভিনেতা সজল

  অনলাইন ডেস্ক

আলো ঝলমল ফ্যাশন জগতের অন্তরালের গল্প নিয়ে হলিউড-বলিউডের নির্মিত হয়েছে চলচ্চিত্র। এবার একই বিষয়বস্তু নিয়ে ঢালিউডেও নির্মিত হচ্ছে চলচ্চিত্র। নাম  ‘স্বপ্নবাজি’। এতে অভিনয় করবেন তিনবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ঢালিউড অভিনেত্রী পপি, টিভি নাটকের জনপ্রিয় অভিনেতা সজল এবং মডেল-অভিনেত্রী জান্নাতুল ফেরদৌস পিয়া। তবে একজনও এখনও খাতা-কলমে চূড়ান্ত কেউ। হয়েছে প্রাথমিক কথা। 

বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রির অন্তরালের গল্প নিয়ে নির্মিতব্য স্বপ্নবাজি ছবিটি পরিচালনা করবেন যুক্তরাষ্ট্রপ্রবাসী ফ্যাশন ডিজাইনার পিয়াল হোসেন। এই চলচ্চিত্র্রের মাধ্যমে চলচ্চিত্র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করছেন পিয়াল। ফিল্মমেকিং বিষয় নিয়েও পড়ালেখা রয়েছে তার। এবার সেই শিক্ষাই প্রয়োগ করতে চাচ্ছেন তিনি।

ছবিটি নিয়ে পিয়াল বলেন, পপি, পিয়া জান্নাতুল, আবদুন নূর সজল, আইরিন সুলতানা, গোলাম কিবরিয়া তানভীর এই পাঁচ জনের সঙ্গে ‘স্বপ্নাবাজি’ ছবির ব্যাপারে আলাপ করেছি। প্রত্যেকের সঙ্গে মৌখিক কথাবার্তা পাকা হয়েছে। দেশে থাকলে লিখিত চুক্তি করাতাম। ঢাকায় ফিরেই  লিখিতভাবে চুক্তি করাবো। ছবির একটি বিশেষ চরিত্রে ওমর সানীকে ভেবেছি। আরও কয়েকজন জনপ্রিয় মডেল থাকবেন।’ 

স্বপ্নবাজি ছবিতে অভিনয় করবেন জানিয়ে পপি বললেন,‘স্বপ্নবাজির গল্প আমাকে মুগ্ধ করেছে। বলিউডের ফ্যাশন ছবির গল্পের সঙ্গে এর কিছুটা মিল থাকলেও বাংলা দেশের মডেল জগত নিয়েই এর গল্প। যাতে ফ্যাশন জগতের অন্তরালের গল্প ফুটে উঠবে। মৌখিকভাবে চূড়ান্ত করেছি ছবিটির জন্য।’

চলতি মাসেই ছবিটির মহরত হবে বলে জানান পিয়াল হাসান। এরপরই শুরু হবে শুটিং। 





সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

কলকাতায় চলচ্চিত্র উৎসবে বাংলাদেশের তিন ছবি


আরও খবর

ঢালিউড

প্রভীন মোরসালেv ‘ওয়াকিং উইথ দ্য উইন্ড’ ছবি প্রদর্শনের মধ্য দিয়ে এবারের উৎসব শুরু হয়

  বিনোদন প্রতিবেদক

আটি দিনব্যাপী অষ্টম আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব শুরু হয়েছে কলকাতার সাংস্কৃতিক কেন্দ্র নন্দনে। পশ্চিমবঙ্গের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় রোববার উদ্বোধন করেন এ উৎসবের। আগামী ২৭ জানুয়ারি পর্যন্ত চলবে। 

এবারের উৎসবে প্রদর্শিত হবে বিশ্বের ৩৫টি দেশের ২০০ শিশুতোষ চলচ্চিত্র। বাংলাদেশও  অংশ গ্রহণ করছে এতে। ইতোমধ্যে বাংলাদেশ থেকে আশরাফ শিশিরের ‘গাড়িওয়ালা’, আফজাল হোসেনের ‘খেলা হলো খুলনায়’  এবং সুমন ধরের ‘অমি ও আইসক্রিমওয়ালা’ তিনটি ছবি যোগ দেয়ার কথা জানিয়েছেন নিশ্চিত করেছেন পরিচালকরা। 

কলকাতার নয়টি প্রেক্ষাগৃহ ও মিলনায়তন যেমেন নন্দন ১, ২ ও ৩, রবীন্দ্র সদন, শিশির মঞ্চ, রবীন্দ্র তীর্থ, অহীন্দ্র মঞ্চ, রবীন্দ্র-ওকাকুরা ভবন ও স্টার থিয়েটারে প্রদর্শিত হবে উৎসবের ছবিগুলো। 

ভারতের প্রভীন মোরসালের ‘ওয়াকিং উইথ দ্য উইন্ড’র ছবি দিয়ে এবারের উৎসব শুরু হয়। এতে  ছবিটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন জম্মু ও কাশ্মীরের লাদাখের শিশু শিল্পী সোনাম ওয়াংগিল। 

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

মুয়াজ্জিন থেকে সিনেমার ভিলেন


আরও খবর

ঢালিউড
মুয়াজ্জিন থেকে সিনেমার ভিলেন

প্রকাশ : ১৯ জানুয়ারি ২০১৯

আশরাফুল হক ডন

  অনলাইন ডেস্ক

চলচ্চিত্রের মন্দলোক হিসেবে পরিচিত আশরাফুল হক ডন। দর্শকরা যাকে খলনায়ক ডন হিসেবেই চেনেন। অথচ এই চলচ্চিত্রে খলনায়ক হওয়ার আগে মসজিদে আযান দিতেন তিনি। মসজিদের মুয়াজ্জিনের ভুমিকা পালন করতেন। 

বগুড়ায় জন্ম ডনের। বাবা প্রয়াত হলেও মা বসবাস করছেন আমেরিকায়। দশ ভাই বোনের মধ্যে সবার ছোট ডন।  ১৯৭১ সালে জন্ম নেয়া ডন  বগুড়া ছেড়ে ঢাকায় আসার পরই পরিচিত হয় পরিচালক সোহানুর রহমান সোহানের সঙ্গে। তিনিই প্রথম তাকে চলচ্চিত্রে সুযোগ দেন। ছবির নাম ‘লাভ’। কিন্তু ডনের প্রথম মুক্তিপ্রাপ্ত ছবি ‘কেয়ামত থেকে কেয়ামত’। তখন থেকেই  চলচ্চিত্র তার ধ্যান-জ্ঞান হয়ে যায়।

আশরাফুল হক ডন

‘কেয়ামত থেকে কেয়ামত’ ছবিতে অভিনয়ের সুবাধেই পরিচিত হয় প্রয়াত নায়ক সালমান শাহর সঙ্গে। শুরু হয় তাদের বন্ধুত্বও। চলচ্চিত্র ইন্ডাষ্ট্রিতে ডন সালমান শাহর সবচেয়ে কাছের বন্ধু্টিই ছিলেন। ডনের সঙ্গে গল্প নিয়ে বসলে কোন না কোনভাবে সেখানে সালমান শাহকে নিয়ে স্মৃতি রোমন্থন করবেনই তিনি।

সম্প্রতি বৈশাখী টিভিতে নতুন বছর থেকে শুরু হয়েছে  শোবিজ মিডিয়ার তারকাদের জীবনীভিত্তিক অনুষ্ঠান ‘প্রিয়মুখ’। আজ সন্ধ্যা ৬.১৫ মিনিটে  প্রচার হবে এ অনুষ্ঠানের তৃতীয় পর্ব। এ অনুষ্ঠানের  জন্য মুখোমুখি কথা বলেছেন খলনায়ক ডন। সেখানেই নিজের সম্পর্কে নানা অজানা তথ্য শেয়ার করলেন এ খল অভিনেতা। জানালেন সালমান শাহর সঙ্গে তার বন্ধুত্বের গল্পও। 

আশরাফুল হক ডন

সালমান শাহকে নিয়ে স্মৃতি চারণ করতে গিয়ে কান্নায় ভেঙে পড়েন ডন। জানান বন্ধু হারানোর বেদনা। প্রিয় বন্ধুটি চলে যাওয়ায় চলচ্চিত্রের অপূরণীয় ক্ষতির কথাও। 

সালমান শাহ অভিনীত ২৭টি ছবির মধ্যে ২৪ টিতেই খলনায়কের চরিত্রে অভিনয় করেন ডন। তার অভিনীত  হিট ছবির তালিকায় রয়েছে  ‘এ জীবন তোমার আমার, বিক্ষোভ, ভালোবাসার মূল্য কত, তোমাকে চাই, ফুলের মতো বউ, বিয়ের ফুল, জীবন সংসার, ভালোবাসা কারে কয়, মহামিলন, মিলন হবে কত দিনে‘র মতো ছবি। 

ডন অভিনীত  ছবির সংখ্যা প্রায় সাড়ে ৬শ’ । চলচ্চিত্র ছাড়াও বেশ কয়েকটি টিভি নাটকেও অভিনয় করেন তিনি। কৌশিক হোসেন তাপস পরিচালিত ‘কত ভালোবাসি তোমাকে’ টেলিফিল্মে নায়িকা জনার বিপরীতে নায়কও চিলেন তিনি।  অভিনয়ের পাশাপাশি ‘এক জনমের ভালোবাসা’ নামে একটি চলচ্চিত্রও প্রযোজনা করেন।

গড়ে তুলেছেন ব্যান্ড দল ‘আর্কাইভ’। জড়িত আছেন নানা রকম সামাজিক কর্মকাণ্ডে। এক সময় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদকের দায়িত্বও পালন করেন তিনি।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

তুলা থেকে আদনান


আরও খবর

ঢালিউড
তুলা থেকে আদনান

প্রকাশ : ১৮ জানুয়ারি ২০১৯

সিয়াম আহমেদ

  বিনোদন প্রতিবেদক

গত বছর ‘পোড়ামন ২’ চলচ্চিত্র দিয়ে নায়ক হিসেবে অভিষেক হয়েছে সিয়ামের। প্রথম ছবিতেই বাজিমাত করেছেন এ নায়ক। পেয়েছেন দর্শকদের ভালোবাসা। সেই ভালেবাসাকে পূজি করেই একই বছর মুক্তি পায় তার অভিনীত ‘দহন’ ছবিটি। দুটি ছবিতেই সিয়ামের নায়িকা হিসেবে থাকেন পূজা চেরি।  দুই ছবি দিয়েই দর্শকদের কাছে পাক্কা অভিনেতা হিসেবে পরিচিতি পান তিনি। ঢাকাই ছবির আলোচিত নায়কের খেতাব মিলে গত বছর। 

সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘দহন’এ তুলা চরিত্রে অভিনয় করে  ভূয়সী প্রশংসা পাওয়া সিয়াম এবার অভিনয় করছেন ঢাকা অ্যাটাক’খ্যাত পরিচালক দীপঙ্কর দিপনের ওয়েব ফিল্ম ‘লিলিথ’এ। এতে সিয়ামকে দেখা যাবে ‘স্ট্যান্ড-আপ কমেডিয়ান’ হিসেবে। 

সমকাল অনলাইনকে সিয়াম বলেন, ‘লিলিথে আমি আদনান চরিত্রে অভিনয় করছি। দারুন গল্প । এতে একজন নির্মাতার ভাবনায় ভবিষ্যৎ ঢাকা কেমন হতে পারে সেটাই দেখানো হয়েছে। ওয়েব ফিল্ম হলেও পুরোপুরি সিনেমার ফ্লেবার থাকছে এতে।’

উত্তরায় ‘লিলিথ’য়ের শুটিং শুরু হয় ১৬ জানুয়ারি। বৃহস্পতিবার এফডিসিতে শেষ হয় ছবিটির শুটিং। এতে সিয়ামের সঙ্গে ছিলেন নাবিলা। ওয়েব সিরিজ নয় এটি । ওয়েব ফিল্ম। এর ব্যাপ্তীকাল ৪০ মিনিট। ভারতের প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙ্কটেশ ফিল্মের প্ল্যাটফর্ম হইচইয়ের ব্যানারে মুক্তি দেয়া হবে বলে জানান পরিচালক দীপঙ্কর দীপন। 

এদিকে সিয়াম অভিনয় শেষ করেছেন তৌকীর আহমেদ পরিচালিত ‘ফাগুন হাওয়ায়’। ভাষা আন্দোলনের প্রেক্ষাপট নিয়ে নির্মিত হয়েছে ছবিটি। মুক্তি পাবে ৮ ফেব্রুয়ারি।

সংশ্লিষ্ট খবর