ঢালিউড

‘অ্যা ডটারস টেল’র প্রচারণায় ‘মিস্টার বাংলাদেশ’

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৯ নভেম্বর ২০১৮

‘অ্যা ডটারস টেল’র প্রচারণায় ‘মিস্টার বাংলাদেশ’

ফাইল ছবি

  অনলাইন ডেস্ক

আগামী নভেম্বরের ১৬ তারিখে প্রেক্ষাগৃহে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত চলচ্চিত্র ‘হাসিনা: অ্যা ডটারস টেল’। পিপলু চৌধুরীর পরিচালনায় ছবিটি দেশের চারটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ছবিটি। একই দিন মুক্তি পাবে ‘মিস্টার বাংলাদেশ’ নামের আরও একটি ছবি। এই মিস্টার বাংলাদেশ চলচ্চিত্রের পক্ষ থেকে ‘হাসিনা অ্যা ডটারস টেল’কে অভিনন্দন জানিয়েছেন ছবিটির প্রযোজক ও অভিনেতা খিজির হায়াত খান। 

তিনি মনে করেন দেশের মানুষের ‘হাসিনা অ্যা ডটারস টেল’দেখা প্রয়োজন। সেজন্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপর নির্মিত চলচ্চিত্রটির প্রচারণায়ও ‘মিস্টার বাংলাদেশ’ টিম কাজ করবে বলে জানান তিনি।  

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এসব  এ বিষয়ে স্ট্যাটাসও দেন খিজির হায়াত খান। পরে এ বিষয়ে তার সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘ আমি কখনো কল্পনাও করি নাই আমাদের মিস্টার বাংলাদেশ মাননীয় প্রধানমন্ত্রীর উপর নির্মিত চলচ্চিত্রের সঙ্গে একই দিন মুক্তি পাবে। যেহেতু মুক্তি পাচ্ছেই  তাই  আমাদের আগে আমরা প্রধানমন্ত্রীর উপর নির্মিত চলচ্চিত্রের প্রচারণা করবো। কারণ আমরা বিশ্বাস করি দেশের মানুষের আগে ‘হাসিনা- অ্যা ডটারস টেল’ দেখা প্রয়োজন।’

খিজির হায়াত খান আরও বলেন, ‘আমার মনে হয়, আমাদের সবার আমাদের প্রধানমন্ত্রীর জীবনের গল্প জানা দরকার। তিনি কিভাবে নিজের হাজারো যন্ত্রণা চাপা দিয়ে বাংলাদেশের সাধারণ মানুষের যন্ত্রণাকে আপন করে নিয়েছেন, তাদের পাশে দাঁড়িয়েছে। সবার আগে সেই গল্পই আমদের দেখা উচিত। তাই এখন থেকে আমরা যেখানেই ‘মিস্টার বাংলাদেশ’র প্রচারণা করতে যাবো সেখানে আমাদের সিনেমার আগে ‘হাসিনা- অ্যা ডটারস টেল’র কথাই বলবো।

 ‘হাসিনা- অ্যা ডটারস টেল’ প্রযোজনা করেছে আওয়ামী লীগের গবেষণা প্রতিষ্ঠান সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই)। সিআরআই এবং অ্যাপলবক্স ফিল্মসের প্রতিষ্ঠাতা ও পরিচালক রেজাউর রহমান খান পিপলু সিনেমাটি নির্মাণ করেছেন।

সিনেমাটির পরিচালক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে আন্তরিক ভঙ্গিতে চিত্রায়ণ করেছেন বিভিন্ন ভূমিকায়। কখনো বঙ্গবন্ধুর মেয়ে কিংবা কারও বোন, কখনো একজন নেতা কিংবা সারা দেশের ‘আপা’ হিসেবে এবং সবকিছুর ঊর্ধ্বে তার ব্যক্তিসত্তাকে।


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র নিলেন কবরী


আরও খবর

ঢালিউড

সারাহ বেগম কবরী- সংগৃহীত

  অনলাইন ডেস্ক

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের মনোনয়নপত্র নিলেন সাবেক সাংসদ ও অভিনেত্রী সারাহ বেগম কবরী।

এ উপলক্ষ্যে মঙ্গলবার রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে উপস্থিত হয়ে মনোনয়ন ফরম সংগ্রহ করেন কবরী।

এর আগে সকাল ১০টায় মনোনয়ন ফরম বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

পরে কবরী উপস্থিত সাংবাদিকদের বলেন, 'প্রধানমন্ত্রী শেখ হাসিনা  আমার ওপর আস্থা রেখেছিলেন বলেই  একবার জনগণের ভোটে নির্বাচিত হয়েছি। আমার বিশ্বাস এবারও তিনি আমার ওপর আস্থা রাখবেন।'

কবরী বলেন, 'দেশের সাংস্কৃতিক অঙ্গন থেকে নির্বাচিত হওয়া প্রথম মানুষ আমি।  এবার সংরক্ষিত নারী আসনে এমপি হয়ে সংসদে যাওয়ার সুযোগ  হলে দেশের সাংস্কৃতিক খাতে কাজ করব।'

প্রথমবারের মতো ২০০৮ সালে নারায়ণগঞ্জ -৪ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন কবরী। এরপর পুরোটা সময় রাজনীতির পেছনে ব্যয় করেছেন তিনি।

পরের
খবর

বিসর্জন ব্যর্থ, অনিশ্চিত বিজয়া


আরও খবর

ঢালিউড

‘বিসর্জন’ ছবির পোস্টার

  অনলাইন প্রতিবেদক

টালিগঞ্জের আলোচিত ছবি ‘বিসর্জন’। ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে ছবিটি। এতে অভিনয় করে প্রথম বাংলাদেশি অভিনেত্রী হিসেবে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড জিতেছেন জয়া আহসান। ছবিতে তার বিপরীতে ছিলেন কলকাতার জনপ্রিয় অভিনেতা আবির চ্যাটার্জি। বাংলাদেশে টালিউডের এই ছবিটি দিয়েই শুরু হয় নতুন বছরের যাত্রা। কিন্তু ফলাফল শূণ্য। কলকাতায় ব্যবসা করলেও ঢাকায় ছবিটি দর্শক টানতে পারেনি। 

‘বিজয়া’ ছবিতেও অভিনয় করেছেন আবির ও জয়া আহসান

সাফটা চুক্তির  বিনিময়ে বাংলাদেশে মুক্তি দেয়া হয়ে ছিল ছবিটি। এর বিনিময়ে বাংলাদেশ থেকে কলকাতায় পাঠানো হয়েছে ওয়াকিল আহমেদ পরিচালিত ‘কতো স্বপ্ন কতো আশা’ । বিসর্জনের ব্যর্থতার খবর জানিয়েছেন আমদানিকারক প্রতিষ্ঠান ইন উইন এন্টারপ্রাইজ ও মধুমিতা হলের কর্ণধার ইফতেখার উদ্দিন নওশাদ।

এর আগে তিনি জানিয়েছিলেন ‘বিসর্জন’র পর ছবিটির সিক্যুয়েল ‘বিজয়া’ও মুক্তি দেয়া হবে বাংলাদেশে। কিন্তু বিসর্জন দর্শক টানতে না পারায় বিজয়া আমদানি করতে আগ্রহ পাচ্ছেন না তিনি।  

 নওশাদ বলেন, ‘একমাত্র সিনেপ্লেক্স ছাড়া আর কোথাও দর্শক টানতে পারেনি ‘বিসর্জন’। আমাদের যে প্রত্যাশা ছিল তা পূরণ হলো না। দ্বিতীয় সপ্তাহে এসে শুধু স্টার সিনেপ্লেক্স ও চট্টগ্রাম সিলভার সিনেপ্লেক্স ছাড়া আর কোথাও ছবিটি চালাতে পারিনি। সে জন্য ‘বিজয়া’ নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে। কারণ পরিচালক ছবিটির জন্য যে টাকা দাবি করেছেন, তা বাংলাদেশ থেকে তোলা সম্ভব হবে বলে মনে হয় না।’

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

'গণ্ডি'তে সুবর্ণার সঙ্গে কলকাতার ফেলুদা


আরও খবর

ঢালিউড

সব্যসাচী ও সুবর্ণা মোস্তাফা

  অনলাইন ডেস্ক

‘ভুবন মাঝি’র পরিচালক ফাখরুল আরেফিন নির্মাণ করছেন তার দ্বিতীয় ছবি ‌'গণ্ডি'। এতে বাাংলাদেশের জনপ্রিয় অভিনেত্রী সুবর্ণা মোস্তাফা অভিনয় করছেন বলে চূড়ান্ত হয়েছে আগেই। এবার পরিচালক জানালেন নতুন খবর। সুবর্ণার পর এতে চুক্তিবদ্ধ হলেন কলকাতার অভিনেতা সব্যসাচী চক্রবর্তী; যিন ফেলুদা চরিত্রের জন্য বিশেষভাবে পরিচিত। 

বিষয়টি পরিচালক নিজেই জানিয়েছেন সাংবাদিকদের। এ বিষয়ে ফাখরুল আরেফিন বলেন, ‘সুবর্ণা আপাকে তো গণ্ডির জন্য আগেই চূড়ান্ত করা হয়েছে। এবার কলকাতায় গিয়ে সব্যসাচী চক্রবর্তীর সঙ্গে ছবিটি নিয়ে মিটিং করি। গল্প শোনার পর তিনিও ছবিটি করতে সম্পতি জানান। আমরা লিখিত চুক্তিও করেছি। গণ্ডিতে তাকে পেয়ে খুশি আমরা সবাই। আশা করি ভালো কিছু হবে।' 

কিছুদিন আগে লন্ডনে শুরু হয় ছবির শুটিং। সেখানে প্রথম পর্বের শুটিং শেষ করেছেন বলে জানিয়েছেন পরিচালক। মাজনুন মিজান, অপর্ণা ঘোষ ও শিশুশিল্পী ফিয়োনা প্রথম পর্বে অংশ নেন। 

মূলত ৫৫ ও ৬৫ বছর বয়সী দুই নারী-পুরুষের গল্প নিয়ে এগিয়ে যাবে গণ্ডির কাহিনী। কিছুটা অবসরে থাকা এই বয়সে দুজন নারী-পুরুষের বন্ধুত্ব কেমন হয়, পরিবার এবং আশপাশের মানুষ বিষয়টিকে কীভাবে নেন, এসব বিষয় উঠে আসবে ছবিতে। 

২৫ মার্চ থেকে কক্সবাজারে ছবিটির দ্বিতীয় অংশের শুটিংয়ে অংশ নেবেন সুবর্ণা ও সব্যসাচী। ছবির কাজ শেষ করতে ২০১৯ সালের পুরোটা  লেগে যাবে বলে জানান পরিচালক।   

সংশ্লিষ্ট খবর