ঢাকা

রাত ৮টার পর কোনো কিশোর-কিশোরী বাসার বাইরে থাকবে না!

প্রকাশ : ১৮ জুলাই ২০১৯ | আপডেট : ১৮ জুলাই ২০১৯

রাত ৮টার পর কোনো কিশোর-কিশোরী বাসার বাইরে থাকবে না!

বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ কমিউনিটি পুলিশিং সমাবেশে অনুষ্ঠিত হয়- সমকাল

  কিশোরগঞ্জ অফিস

মাদক, সন্ত্রাস এবং অন্যান্য অপরাধ থেকে বিরত রাখতে রাত ৮টার পর কোনো কিশোর-কিশোরী বাসার বাইরে যেন না থাকতে পারে তা নিশ্চিত করতে বাবা-মা ও অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করেছেন কিশোরগঞ্জের পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম।

বৃহস্পতিবার সন্ধ্যায় কিশোরগঞ্জ কমিউনিটি পুলিশিং সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি এ নির্দেশ যথাযথভাবে কার্যকর করার জন্য কমিউনিটি পুলিশিংয়ের সঙ্গে জড়িত সদস্যদের নির্দেশনা দেন।

সদর মডেল থানার ওসি আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন বিশেষ পিপি ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমএ আফজল, অধ্যক্ষ রফিকুল ইসলাম খান, পৌর মেয়র মাহমুদ পারভেজ, আওয়ামী লীগ নেতা আতাউর রহমান, গুরুদয়াল কলেজের সাবেক ভিপি সাকাউদ্দিন আহমেদ, অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আনোয়ারসহ অন্তত ২৫ গণ্যমান্য ব্যক্তি।

বক্তারা বলেন, সন্তানরা কী করছে, তারা কাদের সঙ্গে মেলামেশা করছে- এসব খবর অভিভাবকদের নিতে হবে। মানুষ তার সম্পদ রক্ষায় যেভাবে তৎপর ও সক্রিয় থাকে, তাদের সবচেয়ে বড় সম্পদ সন্তানদেরও ঠিক একইভাবে আগলে রাখতে হবে। এ কাজটি করতে ব্যর্থ হলে এর দায়দায়িত্বও অভিভাবকদের নিতে হবে। কাজেই রাত ৮টার পর কোনো কিশোরকে রাস্তাঘাটে পাওয়া গেলে প্রয়োজনে তাদের আটক করতে হবে। একই সঙ্গে অভিভাবকদের থানায় তলব করে সঠিক ব্যাখ্যা চাওয়া হবে। এমনটি আর হবে না- এমন মুচলেকা দিয়ে তাদের সন্তানদের বাসায় নিয়ে যেতে হবে।

কিশোরগঞ্জ সমবায় কমিউনিটি সেন্টারে আয়োজিত সভায় কমিউনিটি পুলিশিংয়ের ইউনিয়নের সভাপতি-সাধারণ সম্পাদক, সদস্যসহ জনপ্রতিনিধি, শিক্ষক, বিভিন্ন শ্রেণি-পেশার লোকজন ও সমাজের গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভাটি সঞ্চালনা করেন সদর উপজেলা কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম।

মন্তব্য


অন্যান্য