ঢাকা

চাঁদপুরে মেঘনায় নিখোঁজ কলেজছাত্রের লাশ উদ্ধার

প্রকাশ : ১৩ জুন ২০১৯ | আপডেট : ১৩ জুন ২০১৯

চাঁদপুরে মেঘনায় নিখোঁজ কলেজছাত্রের লাশ উদ্ধার

রাফিদুল ইসলাম রাফিদ

  চাঁদপুর প্রতিনিধি

চাঁদপুরের মেঘনা নদীতে গোসল করতে গিয়ে নিখোঁজ কলেজছাত্র রাফিদুল ইসলাম রাফিদের লাশ উদ্ধার করা হয়েছে। নিখোঁজের একদিন পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৯টার দিকে ঘটনাস্থলের কাছেই তার লাশ ভেসে উঠে। রাফিদ কুমিল্লার বন কর্মকর্তা রফিকুল ইসলামের ছেলে। সে কুমিল্লা শিক্ষা বোর্ড মডেল কলেজের বিজ্ঞান বিভাগের ছাত্র ছিল। 

চাঁদপুরের নৌপুলিশ সুপার জমশের আলী বলেন, নৌপুলিশ, কোস্টগার্ড ও প্রশাসনের তত্ত্বাবধানে উদ্ধার অভিযান চলছিল। সকালে ঘটনাস্থলের কাছেই ওই কলেজছাত্রের লাশ ভেসে ওঠে। পরে লাশ উদ্ধার করে চাঁদপুর মডেল থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।

চাঁদপুরের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আব্দুল্লা আল মাহমুদ জামান বলেন, রাফির দুই চাচা ও ওই কলেজের অধ্যক্ষ চাঁদপুরে এসেছিলেন। তাদের কাছে লাশ হস্তান্তর করা হয়েছে। তাদের আবেদনের প্রেক্ষিতে লাশের ময়নাতদন্ত করা হয়নি। 

চাঁদপুর মডেল থানার ওসি নাছিম উদ্দিন জানান, সুরতহাল রিপোর্ট করার পর রাফির লাশ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

এর আগে বুধবার দুপুরে নিখোঁজ হয় রাফিদুল ইসলাম রাফিদ। তার সহপাঠী সাখাওয়াত, হাবীব, জিসান, সুদিপ্ত, মিঠু এবং রাজীব জানান, কুমিল্লা থেকে তারা ৮ ছাত্র বুধবার সকাল ৮টার দিকে চাঁদপুরের উদ্দেশ্যে রওনা হয়। বড়স্টেশন এসে একটি ট্রলারযোগে দুপুর ১২টার দিকে পদ্মা-মেঘনার মোহনায় জেগে উঠা চরে ঘুরতে যায় তারা। সেখানে তারা সাঁতার কাটছিল। একপর্যায়ে স্রোতের টানে নিখোঁজ হয় রাফিদ। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও নৌপুলিশ ঘটনাস্থলে ছুটে যায়। কিন্তু সন্ধ্যা পর্যন্ত অভিযান চালিয়েও রাফিদের সন্ধান না পেয়ে অভিযান স্থগিত করা হয়। বৃহস্পতিবার সকাল থেকে আবারও অভিযান শুরু হয়।

মন্তব্য


অন্যান্য