ক্রিকেট

জিম্বাবুয়ের কাছে হার মুশফিকদের

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৯

জিম্বাবুয়ের কাছে হার মুশফিকদের

ছবি: বিসিবি

  অনলাইন ডেস্ক

টি-২০ ত্রিদেশীয় সিরিজের আগে বুধবার জিম্বাবুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ ৭ উইকেটের বড় ব্যবধানে হেরেছে বিসিবি একাদশ। ফতুল্লার খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে জিম্বাবুয়ের কাছে পাত্তাই পায়নি জাতীয় দলে খেলা ও জাতীয় দলের আষ্টে পৃষ্টে থাকা ক্রিকেটাররা। ব্রেন্ডন টেইলর ও টিমিশেন মারুমার ব্যাটে দুই ওভার চার বল থাকতেই হেরে যায় বিসিবি একাদশ।

অথচ বাংলাদেশের ত্রিদেশীয় সিরিজের দলে থাকা মুশফিকুর রহিম, সাব্বির রহমান, আফিফ হোসেন, সাইফউদ্দিন এবং আরাফাত মিশুরা খেলেছেন বিসিবি একাদশের হয়ে। ঘরোয়া ক্রিকেটে ভালো খেলে জাতীয় দলে কড়া নাড়া ইয়াসির আলী খেলেছেন। জাতীয় দলে খেলা আরিফুল ইসলামও ছিলেন। তারপরও সুবিধা করতে পারেনি বিসিবি একাদশ।

জিম্বাবুয়ের বিপক্ষে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৪২ রান তোলে বিসিবি একাদশ। দুই ওপেনার সাইফ হাসান ও নাঈম শেখ ভালো শুরু করেন। সাইফ ১৯ বলে ২১ রান করে আউট হন। অন্য ওপেনার নাঈম হাসান করেন ১৪ বলে ২৩ রান। তারা শুরুতে ২৬ রান যোগ করেন। তিনে নেমে সাব্বির রহমান ৩১ বলে ৩০ রান করেন। এরপর মুশফিক ব্যাটে নেমে খেলেন ২৬ বলে ২৬ রানের ইনিংস। শুরুর চার ব্যাটসম্যান সেট হয়েও রান বড় করতে পারেননি। পরে আফিফ হোসেন, ইয়াসির রাব্বি ও আরিফুল হকরা রান পাননি। সাইফউদ্দিন ৭ বলে ৭ রান করে অপরাজিত থাকেন।

জবাব দিতে নামা জিম্বাবুয়েও দারুণ শুরু করে। ওপেনার হ্যামিলটন মাসাকাদজা ২৩ বলে ৩১ রান করেন। ব্রেন্ডন টেইলরের সঙ্গে তিনি ৪২ রানের জুটি গড়েন। এরপর ৬৬ রানের মধ্যে সফরকারীদের তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ। কিন্তু ওপেনার টেইলর পাঁচে নামা মারুমাকে নিয়ে সহজে জয় তুলে নেন। টেলইর ৫৭ রানে অপরাজিত থাকেন। মারুমা করেন ২৮ বলে ৪৬ রান। দলে ডাক পাওয়া তরুণ পেসার আরাফাত মিশু ২ ওভারে ২২ রান দিয়ে উইকেট শূন্য থাকেন।

মন্তব্য


অন্যান্য