ক্রিকেট

বিশ্রাম চান তামিম

প্রকাশ : ১০ আগষ্ট ২০১৯ | আপডেট : ১০ আগষ্ট ২০১৯

বিশ্রাম চান তামিম

তামিম ইকবাল- ফাইল ছবি

  অনলাইন ডেস্ক

তামিম ইকবালের সময়টা মোটেও ভালো যাচ্ছে না। গেলো বিশ্বকাপে বড় ইনিংস খেলতে না পারা; এরপর শ্রীলংকার সফরে অধিনায়ক হয়ে গিয়েও তারকা এ ওপেনার চরম ব্যর্থ হয়েছেন। 

এ রানখরা কাটিয়ে ওঠার জন্য তামিমকে বিশ্রামের পরামর্শ দিয়েছিলেন বন্ধু সাকিব আল হাসান। বন্ধুর পরামর্শ মনে হয় মনে ধরেছে তার। 

তাই আগামী সেপ্টেম্বরে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্ট ও ত্রিদেশীয় টি২০ সিরিজ থেকে বিশ্রাম চেয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বরাবর চিঠি দিয়েছেন তামিম। বিসিবির ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান চিঠি পাওয়ার কথা স্বীকার করেছেন। ঈদের পর বিষয়টি নিয়ে সিদ্ধান্ত হবে বলেও জানিয়েছেন তিনি।

চট্টগ্রামে আফগানিস্তানের বিপক্ষে টেস্টটি শুরু হবে ৫ আগস্ট। এরপর ১৩ সেপ্টেম্বর ঢাকায় শুরু হবে ত্রিদেশীয় টি২০ সিরিজ। শেষ হবে ২৪ সেপ্টেম্বর। বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ত্রিদেশীয় সিরিজের তৃতীয় দল জিম্বাবুয়ে। ঘরের মাঠে এ দুটি সিরিজ থেকে বিশ্রাম চেয়ে চিঠি দিয়েছেন তামিম। 

চিঠি পাওয়ার কথা স্বীকার করে ক্রিকেট অপারেশন্স চেয়ারম্যান আকরাম খান বলেন, 'বিশ্রাম বিষয়ে তামিমের কাছ থেকে আমরা একটি চিঠি পেয়েছি। ঈদের ছুটি থেকে ফেরার পর আমরা এ বিষয়ে সিদ্ধান্ত নেব।' বিসিবির কাছে লেখা চিঠিতে মানসিক ক্লান্তির বিষয়টি উল্লেখ করেছেন তামিম। সে ক্লান্তি দূর করতেই কিছু দিন ক্রিকেট থেকে দূরে থাকতে চান তিনি। আগামী নভেম্বরে ভারত সফরে তাকে পাওয়া যাবে বলেও জানিয়েছেন তামিম। একটি সূত্রে জানা গেছে, ভারতের সফরের আগে জাতীয় ক্রিকেট লীগে (এনসিএল) খেলতে পারেন তামিম। ঘরোয়া এ প্রথম শ্রেণির টুর্নামেন্ট খেলে রানে ফিরতে চান তিনি।

বিশ্বকাপ শেষে গত মাসে সাকিব আল হাসানের বিশ্রামের আবেদনে সাড়া দিয়েছিল বিসিবি। তাই শ্রীলংকা সফরে যাননি তিনি। এর আগে ২০১৭ সালেও দক্ষিণ আফ্রিকা সফর থেকে বিশ্রাম নিয়েছিলেন সাকিব। তামিম অবশ্য এই প্রথম বিশ্রাম চেয়েছেন। সুস্থ থাকা অবস্থায় এখনও বাংলাদেশের কোনো সিরিজ মিস করেননি তারকা এ ওপেনার।

মন্তব্য


অন্যান্য