ক্রিকেট

আইসিসির টুইটে শচীনকে অপমান!

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯ | আপডেট : ১৭ জুলাই ২০১৯

আইসিসির টুইটে শচীনকে অপমান!

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

বিশ্বকাপ শেষ হয়েছে। তবে ইংল্যান্ডে চ্যাম্পিয়ন হওয়ার আনন্দ এখনও চলছে। সঙ্গে বিতর্কও। ফাইনালে আম্পায়ারের ভুল আউটের সিদ্ধান্ত। পাঁচ রানের জায়গায় ছয় রান দিয়ে দেওয়া। তা নিয়ে নানান মতামত চলছে। বেন স্টোকসের দুঃখ প্রকাশ করা থেকে তিনি চার রান নিতে চাননি সবই খবরের শিরোনাম।

এরই মধ্যে আইসিসি বির্তকের রসদ জুগিয়েছে। টুইটারে শচীন টেন্ডুলকারকে নিয়ে মজা করেছে। ভারতীয়রা মনে করছেন এই টুইটে শচীনকে অপমান করা হয়েছে।

শচীন এবং বেন স্টোকসকে নিয়ে করা আইসিসির টুইট। ছবি: টুইটার

হোম অব ক্রিকেট খ্যাত লর্ডসে ফাইনালের পুরস্কার বিতরণী মঞ্চে ছিলেন শচীন। সকল খেলোয়াড়দের হাতে তুলে দিচ্ছিলেন পুরস্কার। দারুণ ইনিংস খেলে দলকে ফাইনালের শিরোপা এনে দেওয়া ম্যাচ সেরা বেন স্টোকসের হাতেও পুরস্কার তুলে দেন তিনি।

সেই ছবি ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা আইসিসি বিশ্বকাপের অফিশিয়াল টুইটার পেজে পরদিন আলাদা করে পোস্ট করা হয়। সোমবার পোস্ট করা ওই ছবিতে ক্যাপশন লেখা হয়, 'সর্বকালের সেরা ক্রিকেটার এবং শচীন টেন্ডুলকর'। সঙ্গে একটা স্মাইলি।

ক্যাপশন থেকে পরিষ্কার, বেন স্টোকসকে সর্বকালের সেরা ক্রিকেটার বলা হয়েছে। তা আইসিসি বলুক, তাতে সম্ভবত কারো আপত্তি নেই। কিন্তু শচীনকে উপস্থাপন করা হয়েছে ভারতের সাবেক 'সাধারণ' এক ক্রিকেটার হিসেবে।

ভারতীয় তথা ভারতের বাইরের শচীন ভক্তদের আপত্তি এখানেই। টুইটে অবশ্য স্মাইলি দেওয়ার মানে তারা একটু মজা করেছে। কিন্তু শচীনকে নিয়ে মজা ভারতীয়রা মানবে কেন! এই পোস্ট দেখেই তাই চটেছেন দেশটির ক্রিকেটপ্রেমীরা।

মন্তব্য


অন্যান্য