ক্রিকেট

নির্বাচকের পদ ছাড়লেন ইনজামাম

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯

নির্বাচকের পদ ছাড়লেন ইনজামাম

ছবি: ফাইল

  অনলাইন ডেস্ক

দক্ষিণ আফ্রিকার পর অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজের দল ঘোষণা নিয়ে সমালোচনার শিকার হন পাকিস্তানের সাবেক অধিনায়ক এবং দেশটির ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক ইনজামাম উল হক। তিনি নির্বাচকের দায়িত্ব নিয়ে ইমাম উলকে জাতীয় দলে নিলে প্রশ্ন তোলেন অনেকে। ইমাম উল অবশ্য নিজের প্রতিভার প্রমাণ দিয়েছেন। তবে ইনজামাম এবার জানালেন, তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডর প্রধান নির্বাচক হিসেবে আর থাকছেন না।

জুলাই পর্যন্ত দায়িত্বে থাকবেন বিশ্বকাপ জয়ী এই তারকা। এরপর প্রধান নির্বাচকের পদ থেকে পদত্যাগ করবেন। ইনজামাম উল হক বলেন, 'পাকিস্তান ক্রিকেট দলের প্রধান নির্বাচক হিসেবে তিন বছর দায়িত্ব পালন করার পর আমি আমার চুক্তির মেয়াদ আর বাড়াচ্ছি না। সেপ্টেম্বর থেকে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হবে। আগামী বছর টি-২০ বিশ্বকাপ। এরপর আবার ২০২৩ বিশ্বকাপ চলে আসবে। আমি মনে করি, বোর্ডের নতুন কাউকে নিয়োগ দেওয়ার এটাই ভালো সময়। যিনি নতুন ধারণা নিয়ে দলকে এগিয়ে নেবেন।'

ইনজামাম দায়িত্ব ছাড়ার ঘোষণা দিয়ে তার সঙ্গে কাজ করা অন্য নির্বাচকদের ধন্যবাদ জানান। পাকিস্তানের কোচ মিকি আর্থার এবং অধিনায়ক সরফরাজ মিলে একটা দল হয়ে ভালো কাজ করেছেন বলেও মনে করেন। এছাড়া নতুন নির্বাচক প্যানেলকে অগ্রিম শুভকামনা জানিয়েছেন তিনি। ইনজামাম ২০১৬ সালের এপ্রিলে প্রধান নির্বাচকের দায়িত্ব নেন। এরপর পাকিস্তান টেস্ট র‌্যাংকিংয়ে শীর্ষে ওঠে। ২০১৭ সালে চ্যাম্পিয়নস ট্রফি জেতে।

মন্তব্য


অন্যান্য