চট্টগ্রাম

সাইবার অপরাধ মামলা

চট্টগ্রামে দন্ত চিকিৎসক তাসলিমার জামিন নামঞ্জুর

প্রকাশ : ১০ সেপ্টেম্বর ২০১৯

চট্টগ্রামে দন্ত চিকিৎসক তাসলিমার জামিন নামঞ্জুর

প্রতীকী ছবি

  চট্টগ্রাম ব্যুরো

চট্টগ্রামে ফেসবুক আইডি হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের হওয়া মামলায় ডিপ্লোমা দন্ত চিকিৎসক তাসলিমা চৌধুরীর রিমান্ড ও জামিন নামঞ্জুর করেছেন আদালত।

সোমবার চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সরোয়ার জাহানের আদালত এ আদেশ দেন। তাসলিমা এখন চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারে রয়েছেন। তিনি চট্টগ্রাম সিটি করপোরেশন পরিচালিত ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি থেকে তিন বছর মেয়াদে দন্ত চিকিৎসক হিসেবে ডিপ্লোমা কোর্স করেছেন।

এ প্রসঙ্গে চট্টগ্রাম মহানগর পুলিশের সিনিয়র সহকারী কমিশনার কাজী শাহাবুদ্দিন আহমেদ সমকালকে বলেন, সাইবার অপরাধ মামলায় তাসলিমা চৌধুরীকে জিজ্ঞাসাবাদের জন্য তিন দিনের রিমান্ডের আবেদন করে পুলিশ। শুনানি শেষে আদালত তার রিমান্ড ও জামিন উভয়ই নামঞ্জুর করেন। তাসলিমা চৌধুরী ফেনী জেলার চরলালা এলাকার আবু তাহেরের মেয়ে।

জানা যায়, নগরীর পাঁচলাইশ এলাকার বাসিন্দা ইসতিয়াক হাসান তার স্ত্রীর ফেসবুক আইডি হ্যাক করে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর অভিযোগে গত ২৬ মে নগরীর পাঁচলাইশ থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন। আসামিরা ইসতিয়াক হাসানের স্ত্রী মারা গেছেন বলে ওই ফেসবুক আইডি থেকে একটি পোস্ট দেন। কিন্তু তার স্ত্রী মারা যাননি। আসামিরা ফেসবুক গ্রুপে বিভিন্ন জনের নামে বিভ্রান্তিমূলক পোস্ট করে ব্ল্যাকমেইলসহ নানাভাবে সাধারণ মানুষকে হয়রানি করতেন বলে অভিযোগ রয়েছে। এ মামলার প্রধান আসামি ওয়াহিদ কারাগারে থাকলেও আরেক আসামি তাসনুবা আনোয়ার জামিনে রয়েছেন।

মন্তব্য


অন্যান্য