চট্টগ্রাম

শিক্ষক ধর্মঘটে অচল নোবিপ্রবি

প্রকাশ : ০৯ সেপ্টেম্বর ২০১৯

শিক্ষক ধর্মঘটে অচল নোবিপ্রবি

নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় -ফাইল ছবি

   নোয়াখালী প্রতিনিধি

শিক্ষক ধর্মঘটে অচল নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (নোবিপ্রবি)। মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ড. ফিরোজ আহমেদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ও হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে সোমবার থেকে ক্লাস বর্জন এবং অনির্দিষ্টকালের ধর্মঘটের ডাক দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রোববার শিক্ষক সমিতির জরুরি বৈঠকে সাধারণ শিক্ষার্থীদের কথা বিবেচনা করে চূড়ান্ত ক্লাস ও পরীক্ষা কর্মসূচির আওতামুক্ত রাখা হয়। ধর্মঘটের সমর্থনে বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায় মানববন্ধন ও সমাবেশ করেছেন নোবিপ্রবির শিক্ষকরা।

গত ৩১ আগস্ট রাতে ভাষা শহীদ আবদুস সালাম হলে সিনিয়র এক শিক্ষার্থীর সামনে এক জুনিয়রের ধূমপান করাকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি সফিকুল ইসলাম রবিন ও সাধারণ সম্পাদক এসএম ধ্রুবর অনুসারীদের মধ্যে সংঘর্ষ ও হল ভাংচুরের ঘটনা ঘটে। ওই ঘটনার জের ধরে ১ সেপ্টেম্বর রাতে আবারও ভাংচুর করলে ড. ফিরোজ আহমেদ তাদের নিয়ন্ত্রণের চেষ্টা করেন। এ সময় তার মাথায় ক্রিকেট স্ট্যাম্প দিয়ে আঘাত করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর দিদার-উল আলম বলেন, ভাংচুর ও হামলার ঘটনায় পাঁচ কর্মদিবসের মধ্যে প্রতিবেদন চেয়ে দুটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। প্রতিবেদন হাতে পেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য


অন্যান্য