চট্টগ্রাম

ফল এল নুসরাতেরও

প্রকাশ : ১৭ জুলাই ২০১৯

ফল এল নুসরাতেরও

  সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

যৌন নিপীড়নের প্রতিবাদ করায় দুর্বৃত্তদের আগুনে দগ্ধ হয়ে মারা যাওয়া ফেনীর মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফির উচ্চ মাধ্যমিক সমমানের (আলিম) পরীক্ষার ফল এসেছে। একটিমাত্র বিষয়ে অংশ নিতে পেরেছিলেন তিনি। বুধবার প্রকাশিত ফলাফলে দেখা গেছে, কোরআন মাজিদ ও হাদিস বিষয়ের ওই পরীক্ষায় নুসরাত ‘এ’ গ্রেড পেয়েছেন। বাকি পরীক্ষাগুলো দিতে না পারায় তাকে অনুত্তীর্ণ দেখানো হয়েছে। দ্বিতীয় পরীক্ষার দিনই তিনি আক্রান্ত হন।

গত ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার ছাত্রী নুসরাতকে মাদ্রাসার অধ্যক্ষ সিরাজ উদ্দৌলা যৌন নির্যাতন করে। এ ঘটনায় সিরাজ উদ্দৌলার বিরুদ্ধে মামলা করলে পুলিশ তাকে গ্রেফতার করে। মামলা তুলে না নিতে রাজি না হওয়ায় আলিম পর্যায়ের আরবি প্রথম পত্র পরীক্ষা দিতে গিয়ে গত ৬ এপ্রিল সোনাগাজীর ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসা কেন্দ্রে অধ্যক্ষের সমর্থকদের দেওয়া আগুনে ঝলসে যায় নুসরাতের শরীর। পরে ১০ এপ্রিল ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন নুসরাত মারা যান। ফলে কোরআন ও হাদিস বিষয়ের ওই একটি পরীক্ষা বাদে বাকি পরীক্ষাগুলো দেওয়া হয়নি তার।

এ ঘটনায় পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অধ্যক্ষ সিরাজসহ ১৬ জনকে আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করে। ২০ জুন থেকে এ মামলার বিচার শুরু হয়েছে। এখন পর্যন্ত ৮ জনের সাক্ষ্যগ্রহণ করা হয়েছে।

মন্তব্য


অন্যান্য