চট্টগ্রাম

সাগরে মাছ ধরায় নিষেধাজ্ঞা

চট্টগ্রামে সড়ক অবরোধ করে বিক্ষোভ মাছ বিক্রেতাদের

প্রকাশ : ১১ জুন ২০১৯

চট্টগ্রামে সড়ক অবরোধ করে বিক্ষোভ মাছ বিক্রেতাদের

৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে মঙ্গলবার চট্টগ্রামে সড়ক অবরোধ করে বিক্ষোভ করে মাছ বিক্রেতা ও বোট মালিকরা-সমকাল

  চট্টগ্রাম ব্যুরো

সাগরে মাছ ধরায় ৬৫ দিনের সরকারি নিষেধাজ্ঞার প্রতিবাদে চট্টগ্রামে জেলেদের পর এবার সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন মাছ বিক্রেতা ও বোট মালিকরা। 

মঙ্গলবার সকালে নগরীর কর্ণফুলী নদীর শাহ আমানত সেতুর গোলচত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করে তারা। এতে ওই সড়কে প্রায় আধাঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। সোনালী যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতি ও সামুদ্রিক মৎস্য আহরণকারী বোট মালিক সমিতি যৌথভাবে এ কর্মসূচি পালন করে।

নগরীর বাকলিয়া ওসি মোহাম্মদ নেজাম উদ্দিন জানান, প্রথমে সংগঠন দুটির উদ্যোগে মানববন্ধনের আয়োজন করা হয়। সকাল ১১টার দিকে মানববন্ধনের লোক সমাগম বেড়ে যায়। এক পর্যায়ে তারা সড়কের উপর বিক্ষোভ শুরু করলে কিছুক্ষণের জন্য যান বন্ধ হয়ে যায়। পরে পুলিশ তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেয়।

সোনালী যান্ত্রিক মৎস্যজীবী সমবায় সমিতির সাধারণ সম্পাদক আমিনুল হক বাবুল সরকার জানান, ইলিশের ভরা মৌসুম চলছে। অথচ সরকার এখন জেলেদের সাগরে যেতে দিচ্ছে না। আমরা যারা মাছের ব্যবসা করি, আমাদের ঘরে এখন অভাব-অনটন। এজন্য আমরা রাস্তায় আসতে বাধ্য হয়েছি।

সরকারি নিষেধাজ্ঞার কারণে গত ২০ মে থেকে সাগরে বাংলাদেশের সীমানার মধ্যে মাছ ধরা বন্ধ রয়েছে। ৬৫ দিনের এ নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে আগামী ২৩ জুলাই।

মন্তব্য


অন্যান্য