চাকরি

'জাহাজী'তে চাকরি মিলবে অভিজ্ঞতা ছাড়াই

প্রকাশ : ১৪ মে ২০১৯

'জাহাজী'তে চাকরি মিলবে অভিজ্ঞতা ছাড়াই

  অনলাইন ডেস্ক

চাকরির বিজ্ঞাপন নিয়ে প্রথাগত রীতি ভেঙে নতুন ও সাহসী এক বিজ্ঞাপন দিয়েছে তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান 'জাহাজী'।

সম্প্রতি প্রতিষ্ঠানটির ওয়েবসাইট ও ফেসবুক পেজে ওই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

এতে শিক্ষাগত যোগ্যতা, বয়স বা কোনো অভিজ্ঞতার বিষয়টি উল্লেখ করা হয়নি। এসব ছাড়াই এক অভিনব উপায়ে যোগ্য বলে বিবেচিত হলে প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ পাবেন আগ্রহীরা।

এ চাকরির পদগুলোতেও রয়েছে অভিনবত্ব। প্রার্থীদের আবেদন নেয়ার ক্ষেত্রেও বেছে নেওয়া হয়েছে অন্যরকম এক উপায়।

জাহাজীর সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কাজল আব্দুল্লাহ সমকালকে জানান, জাহাজীর চাকরিতে কোনো বয়সসীমা নেই, কোনো অভিজ্ঞতার প্রয়োজন নেই। দরকার নেই কোনো সিজিপিএ এবং সার্টিফিকেটের। কারণ দক্ষতা ছাড়া সিজিপিএ শুধু একটি নাম্বার এবং সার্টিফিকেট একটি কাগজ।

তিনি বলেন, শুধু ৫০০ শব্দে লিখলেই হবে, কেন চাকরী প্রার্থী পদের জন্য যোগ্য। ব্যাংক ড্রাফট বা ভারি ভারি ফরমের কোনো দরকার হবে না।

প্রতিষ্ঠানটিতে মাস্টার অফ কয়েন (হিসাবরক্ষক), এক্সিকিউটিভ অফ ফাস্ট ইম্প্রেশন (কাস্টোমার কেয়ার এক্সিকিউটিভ), ভিজ্যুয়াল স্টোরিটেলার (গ্রাফিক্স ডিজাইনার) এবং টপ সিক্রেট অফিসার (ডাটা এন্ট্রি অফিসার) পদে নিয়োগ দেওয়া হবে।

কাজল আব্দুল্লাহ জানান, প্রথমে এই চারটি পদে চারজনকে নিয়োগ দেওয়া হবে। বেতন আলোচনা করে ঠিক করা হবে। এছাড়া উৎসব ভাতা, দুপুরের খাবার, পারফর্ম্যান্স ভাতাসহ চাকরির সব সুবিধাই মিলবে। চাকরি পাওয়ার ছয় মাস পর কনফার্মেশন।

জাহাজীতে চাকরি প্রত্যাশীরা আবেদন করতে পারবেন ১৭ মে এর মধ্যে। কেনো এই চাকরির জন্য আপনি যোগ্য তা ৫০০ শব্দে লিখে পাঠাতে হবে। সঙ্গে জাতীয় পরিচয়পাত্র ও রঙ্গিন ছবির স্ক্যান কপি বা সরাসরি সফট কপি আর ফেইসবুক অথবা লিঙ্কডইন এর প্রোফাইল লিংক।

আবেদন  করা যাবে jobs@jahajibd.com -এ। বিস্তারিত পাওয়া যাবে ফেসবুকের www.facebook.com/jahajibangladesh এই ঠিকানায়।

মন্তব্য


অন্যান্য