রাজধানী

বিএনপি নেতারা বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছেন: আইনমন্ত্রী

প্রকাশ : ১০ জুলাই ২০১৯

বিএনপি নেতারা বিভ্রান্তিমূলক তথ্য প্রচার করছেন: আইনমন্ত্রী

আইনমন্ত্রী আনিসুল হক- ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

বিচারিক বিষয়ে বিএনপির নেতারা বিভ্রান্তিমূলক ও মিথ্যা তথ্য প্রচার করছে বলে মন্তব্য করেছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেন, এখন মনে হচ্ছে তাদের (বিএনপি) আইন শেখাতে হবে।  বুধবার রাজধানীর নিবন্ধন অধিদপ্তর প্রাঙ্গণে বিভিন্ন জেলা ও দায়রা জজদের নতুন গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানে যুগ্ম সচিব গোলাম সারোয়ার, বিকাশ কুমার সাহা, সলিসিটর জেসমিন আরা, নিবন্ধন অধিদপ্তরের মহাপরিদর্শক খান মো. আবদুল মান্নানসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পাবনার ঈশ্বরদীতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ট্রেনে গুলি ও বোমা হামলা মামলার রায় নিয়ে বিএনপির অভিযোগ, আইন মন্ত্রণালয় থেকে রায় লিখে দেওয়া হয়েছে এবং আদালত তা প্রকাশ করেছেন। এ বিষয়ে মন্ত্রী বলেন, মনে হয়, তাদের (বিএনপি) আমলে তারা এ ধরনের রায় লিখে দিতেন। সে অভিজ্ঞতা থেকে তারা এসব বলছেন। তিনি বলেন, বিচার বিভাগকে কোনোভাবেই চাপে রাখা হয়নি। বিচার বিভাগ সম্পূর্ণ স্বাধীন।

আনিসুল হক আরও বলেন, বিএনপি বলে বেড়াচ্ছে, খালেদা জিয়া জামিনযোগ্য অপরাধে রয়েছেন তারপরও তাকে জামিন দেওয়া হচ্ছে না। সবাই জানেন, এতিমের টাকা চুরি করার জন্য খালেদা জিয়াকে বিচারিক আদালত পাঁচ বছর জেল দিয়েছিলেন। হাইকোর্ট সে রায়ের আপিলে আরও পাঁচ বছর বাড়িয়ে ১০ বছরের জেল দিয়েছেন। এটা জামিনযোগ্য অপরাধ নয়। তারপরও বিএনপি সব সময় বিভ্রান্তিমূলক তথ্য জনগণকে দিচ্ছে। তারা যে মিথ্যার ওপর রয়েছেন, এগুলো সেটারই প্রমাণ। দেশে শিশু নির্যাতন ও ধর্ষণের ঘটনা বেড়েই চলেছে। অনেক সময় আইনের ফাঁকফোকরে অপরাধী ছাড়া পেয়ে যাচ্ছে। এজন্য ভুক্তভোগী পরিবারের দাবি থাকে, এসব বিচার যেন দ্রুত কার্যকর করা হয়। 

এ বিষয়ে মন্ত্রী বলেন, তদন্ত প্রতিবেদন দেওয়ার পর বিচারিক আদালতে এ ধরনের মামলাগুলো বিলম্বিত হয় না।

মন্তব্য


অন্যান্য