রাজধানী

চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ১৩

প্রকাশ : ১০ জানুয়ারি ২০১৯ | আপডেট : ১০ জানুয়ারি ২০১৯

চাকরি দেওয়ার নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ, গ্রেফতার ১৩

  সমকাল প্রতিবেদক

চাকরির প্রলোভন দেখিয়ে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারকচক্রের ১৩ সদস্যকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) গত বুধবার রাজধানীর ভাটারা এলাকা থেকে তাদের গ্রেফতার করে। 

এমএলএম পদ্ধতি অবলম্বন করে তারা চাকরিপ্রত্যাশীদের কাছ থেকে টাকা হাতিয়ে নেয়। বৃহস্পতিবার মালিবাগে সিআইডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

গ্রেফতার ব্যক্তিরা হলো- আশরাফুল ইসলাম (২৭), আল আমিন মণ্ডল রতন (৩০), উজ্জ্বল হোসেন (২৩), শিমুল মোল্লা (১৯), জহিরুল ইসলাম ওরফে পাপ্পু মিয়া (২০), আব্দুল মোমিন (২৪), শাহিন আলম (২৪), নুর আলম সিদ্দিকী (২৫), মাজেদুল ইসলাম (২৫), ইমরুল হাসান (২৩), মনিরুজ্জামান (২৪), রিংকু কুমার দাস (৩০) ও অভিজিত পাণ্ডে (২৪)। তারা এপিলেন্ট ট্রেড মার্কেটিং লিমিটেড নামে ভুয়া প্রতিষ্ঠান খুলে প্রতারণা করে আসছিল। 

রাজধানীর ভাটারা থানার নতুনবাজার এলাকায় প্রাইম অর্কেড বিল্ডিংয়ের পঞ্চম তলায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। এ সময় কথিত কোম্পানির প্যাডে ১১৫টি অঙ্গীকারনামা, ৪২টি আবেদনপত্র ও এগ্রিমেন্ট ফরম জব্দ করা হয়।

সংবাদ সম্মেলনে সিআইডির বিশেষ পুলিশ সুপার এনামুল কবির বলেন, চাকরি দেওয়ার নামে এমএলএম পদ্ধতিতে মানুষের কাছে প্রতারণা করে আসছিল এই চক্রটি। প্রথমে চাকরিপ্রত্যাশীকে তারা অফিসে রেখে দেয় কয়েক দিন। টাকা হাতিয়ে নেওয়ার পর প্রশিক্ষণের নামে চাকরিপ্রত্যাশীর সঙ্গে টালবাহানা করে তারা। 

একসময় প্রতারকরা জানায়, চাকরিপ্রার্থী সংগ্রহ করলে কমিশন দেওয়া হবে। এভাবে একজনকে দিয়ে আরেকজন চাকরিপ্রার্থী সংগ্রহ করিয়ে টাকা হাতিয়ে নিত চক্রের সদস্যরা।

মন্তব্য


অন্যান্য