রাজধানী

শাহজালালে স্বর্ণসহ গ্রেফতার তিন যাত্রী

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৪ নভেম্বর ২০১৮

শাহজালালে স্বর্ণসহ গ্রেফতার তিন যাত্রী

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে তিন যাত্রীর কাছ থেকে এক কোটি আট লাখ টাকার স্বর্ণবার ও স্বর্ণালঙ্কার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। 

তাদের মধ্যে দু'জনের রেক্টাম থেকে ১৫টি স্বর্ণবার ও ২০২ গ্রাম স্বর্ণালঙ্কার এবং আরেকজনের কাছ থেকে ২০২ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। 

রোববার তাদের বিরুদ্ধে বিমানবন্দর থানায় মামলা হয়েছে। 

বিমানবন্দর থানার ডিউটি অফিসার এসআই শারমিন আক্তার জানান, স্বর্ণপাচার চক্রের সদস্যরা হলেন, আফরাতুল আজিম, মোহাম্মদ রিয়াজুল হক ও জাফর উল্লাহ। রিমান্ড চেয়ে সোমবার তাদের আদালতে পাঠানো হবে। 

পুলিশ জানায়, শুল্ক গোয়েন্দার সহকারী রাজস্ব কর্মকর্তা নাহিদ গাজী তাদের বিরুদ্ধে স্বর্ণপাচার আইনে ওই মামলা করেন।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মোহম্মাদ সহিদুল ইসলাম জানান, গত শনিবার সন্ধ্যায় দুবাই থেকে ছেড়ে আসা এমিরেটস এয়ারলাইন্সের ইকে-৫৮৬ নম্বর ফ্লাইটের যাত্রী আফরাতুল আজিম ও মোহাম্মদ রিয়াজুল হকের কাছ থেকে ১৫টি স্বর্ণবারসহ ২০২ গ্রাম স্বর্ণালঙ্কার জব্দ করা হয়। তারা পাচারের উদ্দেশ্যে এসব স্বর্ণ তাদের রেক্টমের ভেতর লুকিয়ে রাখে। 

এ ছাড়া যাত্রী জাফর উল্লাহর হেফাজত থেকে জব্দ করা হয় ২০২ গ্রাম ওজনের কয়েকটি স্বর্ণালঙ্কার। আটক স্বর্ণবারের মোট ওজন ২ কেজি ৪৬ গ্রাম। যার বাজারমূল্য এক কোটি আট লাখ টাকা। গোয়েন্দা কর্মকর্তারা আরও জানান, গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দরের গ্রিন চ্যানেল এলাকায় গতিবিধি সন্দেহ হওয়ায় ওই তিন যাত্রীকে চ্যালেঞ্জ করা হয়। 

এ ব্যপারে বিমানবন্দর থানার ওসি নুরে আজম মিয়া জানান, বিমানবন্দরে স্বর্ণপাচারের অভিযোগে দুবাই ফেরত তিন যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

মন্তব্য


অন্যান্য