রাজধানী

 হাতিরঝিল-বারিধারা লেকড্রাইভ উদ্বোধন

জমির মালিকরা শিগগিরই ক্ষতিপূরণ পাবেন: পূর্তমন্ত্রী

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮

জমির মালিকরা শিগগিরই ক্ষতিপূরণ পাবেন: পূর্তমন্ত্রী

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন -ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়নে ক্ষতিগ্রস্তদের শিগগিরই ক্ষতিপূরণ দেওয়া হবে বলে জানিয়েছেন গৃহায়ণ ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন। তিনি বলেন, যারা ইতিমধ্যে জমি ছেড়ে দিয়েছেন, তাদের ক্ষতিপূরণ দেওয়ার বিষয়ে প্রয়োজনে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে।

রোববার হাতিরঝিল মোড়ে হাতিরঝিল থেকে বারিধারা পর্যন্ত আড়াই কিলোমিটার দীর্ঘ লেকড্রাইভ সড়কের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃব্যে তিনি এ কথা বলেন।

হাতিরঝিল প্রকল্পের অংশ হিসেবে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। এ প্রকল্পের আওতায় গুলশান-বনানী-বারিধারা লেক পুনঃখনন, লেকড্রাইভ নির্মাণ, ব্রিজ নির্মাণসহ বিভিন্ন কার্যক্রম বাস্তবায়ন করা হবে।

মন্ত্রী বলেন, এলাকার পরিবেশ উন্নয়ন এবং লেকের পানি ধারণক্ষমতা ও এলাকার নান্দনিকতা বৃদ্ধির লক্ষ্যে গুলশান-বনানী-বারিধারা লেক উন্নয়ন প্রকল্প নেওয়া হয়েছে। প্রকল্পের কাজ শেষ হলে গুলশান লেক দখলের হাত থেকে রক্ষা পাবে। এ লেক পরিচ্ছন্ন রাখায় রাজউকের যেমন দায়িত্ব রয়েছে, তেমনি স্থানীয়দেরও দায়িত্ব রয়েছে।

রাজউকের চেয়ারম্যান আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন হাতিরঝিল প্রকল্পের প্রকল্প পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্যানেল মেয়র জামাল মোস্তফা, গুলশান সোসাইটির সাবেক সভাপতি ও সাবেক প্রধান নির্বাচন কমিশনার এটিএম শামসুল হুদা, গুলশান সোসাইটির সভাপতি শাখাওয়াত আবু খায়ের মোহাম্মদ ও স্থানীয় বাসিন্দা আনোয়ার হোসেন বীরপ্রতীক।

মন্তব্য


অন্যান্য