রাজধানী

প্রবীণ সাংবাদিক আবদুল বাতেন আর নেই

প্রকাশ : ০৪ নভেম্বর ২০১৮

প্রবীণ সাংবাদিক আবদুল বাতেন আর নেই

ফাইল ছবি

  সমকাল প্রতিবেদক

প্রবীণ সাংবাদিক আবদুল বাতেন আর নেই (ইন্নালিল্লাহি ..... রাজেউন)।

শনিবার রাত ১২ টা ৫০ মিনিটে সাভার হেমায়েতপুরস্থ নিজ বাড়িতে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৯০ বছর।

দীর্ঘদিন যাবত সাংবাদিক বাতেন ফুসফুসের ক্যান্সারে ভুগছিলেন। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জনক। ছেলে মনির হোসেন আনুমানিক ১০ বছর আগে মারা যান। মেয়ে দীপালি একটি বেসরকারি উন্নয়ন সংস্থায় কর্মরত। মৃত্যুকালে তিনি স্ত্রী, দুই নাতিসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন।

আবদুল বাতেন দীর্ঘদিন দৈনিক ইত্তেফাকের বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন। এছাড়াও তিনি বিভিন্ন গণমাধ্যমে কর্মরত ছিলেন। জাতীয় প্রেস ক্লাবের ব্যবস্থাপনা কমিটিতে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন তিনি।

রোববার বেলা ১২ টায় জাতীয় প্রেসক্লাবে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন জাতীয় প্রেসক্লাব, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে), ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) এর নেতৃবৃন্দ। জানাজা শেষে শ্রদ্ধা জানানো হয় সাংবাদিক আব্দুল বাতেনকে। সাভারের হেমায়েতপুরে বাদ যোহর তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। পরে স্থানীয় কবরস্থানে তাকে দাফন করা হয়।

জাতীয় প্রেস ক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান ও সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন এক বিবৃতিতে আবদুল বাতেনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন। নেতৃবৃন্দ শোকাহত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন। এছাড়া সাভার প্রেসক্লাব ও সাভার নাগরিক কমিটির নেতৃবৃন্দ আবদুল বাতেনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন।

মন্তব্য


অন্যান্য