বলিউড

অধিকার আদায়ে সোচ্চার শ্রুতি হাসান

প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯

অধিকার আদায়ে সোচ্চার শ্রুতি হাসান

শ্রুতি হাসান

  বিনোদন প্রতিবেদক

নারীর অধিকার নিয়ে অভিনেত্রী শ্রুতি হাসান সবসময় বেশ সোচ্চার। এ অভিনেত্রী ভারতে বেশ কয়েকটি নারীর অধিকার সংরক্ষণ বিষয়ক সংগঠনের সঙ্গে যুক্ত আছেন। এর মধ্যে উল্লেখযোগ্য একটি সংগঠনের নাম আরপিজে। 

সম্প্রতি মুম্বাইভিত্তিক এই সংগঠনের আমন্ত্রণে একটি সেমিনারে অংশ নিয়েছেন শ্রুতি। সেখানে তিনি বলেন, 'শুধু ভারত নয়, সারাবিশ্বে নারীদের বিভিন্ন প্রতিকূল অবস্থা পাড়ি দিতে হচ্ছে। একবিংশ শতাব্দীতে এসেও নারীদের এমন পরিস্থিতির শিকার হওয়া খুবই দুঃখজনক।' তিনি আরও বলেন, 'আগে ভারতে নারীদের কেন্দ্র করে সিনেমা নির্মাণ কম হতো। তবে এ অবস্থার ধীরে ধীরে পরিবর্তন আসছে।

সাম্প্রতিক বছরগুলোতে খেয়াল করলে দেখা যায়, নারীপ্রধান ছবিগুলো বেশ সফল হচ্ছে। তাই আমাদের সবার উচিত বদ্ধমূল ধারণা থেকে বেরিয়ে আসা।' চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে অভিনেত্রীদের পারিশ্রমিক নিয়ে বৈষম্যের কথাও অনুষ্ঠানে তুলে ধরেন শ্রুতি। তিনি বলেন, ভারতের প্রত্যেক চলচ্চিত্র ইন্ডাস্ট্রিতে অভিনেতারা বেশি পারিশ্রমিক পান। এটি একেবারেই যুক্তিসঙ্গত নয়। একজন অভিনেতা যেমন পরিশ্রম করেন, অভিনেত্রীও একবিন্দু কম করেন না। তাহলে এমন বৈষম্য কেন?

এদিকে কমল হাসান তনয়া শ্রুতি বর্তমানে মহেশ মঞ্জেকারের পরিচালনায় একটি দক্ষিণী ছবির কাজে ব্যস্ত আছেন। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন বিদ্যুৎ জামাল। এ ছাড়াও হলিউডে 'ট্রেডস্টোন' শিরোনামে একটি টিভি সিরিজেও কাজ করছেন শ্রুতি হাসান।

মন্তব্য


অন্যান্য