বরিশাল

আপত্তিকর ভিডিও ফেসবুকে, ববির ২ শিক্ষার্থী জেলে

প্রকাশ : ০২ সেপ্টেম্বর ২০১৯

আপত্তিকর ভিডিও ফেসবুকে, ববির ২ শিক্ষার্থী জেলে

  বরিশাল ব্যুরো

সহপাঠীর আপত্তিকর ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার অভিযোগে বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দুই শিক্ষার্থীকে কারাগারে পাঠানো হয়েছে। রোববার সন্ধ্যায় ববির অন্যান্য শিক্ষার্থী তাদের আটক করে পুলিশে সোপর্দ করেন। 

এর জেরে ঘটনার শিকার ছাত্রী রাতে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করলে অভিযুক্ত দুই শিক্ষার্থীকে সোমবার আদালতের নির্দেশে কারাগারে পাঠানো হয়।

কারাগারে পাঠানো দুই শিক্ষার্থী হচ্ছেন- বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র সেলিম রেজা ও একই বিভাগের ছাত্রী সাবিকুন নাহার অমি। ঘটনার শিকার ছাত্রী লোক প্রশাসন বিভাগে পড়েন।

ববি ক্যাম্পাস সূত্রে জানা যায়, তিন-চার দিন আগে এক ছাত্রী ও জনৈক ব্যক্তির অন্তরঙ্গ মুহূর্তের ভিডিও ফেসবুকে ছড়িয়ে পড়ে। শিক্ষার্থীরা জানান, ছড়িয়ে পড়া ভিডিওচিত্রটিতে ওই ছাত্রী ও তার সাবেক স্বামীর অন্তরঙ্গ মুহূর্তের দৃশ্য রয়েছে। অভিযুক্ত ছাত্রী অমি ঘটনার শিকার ছাত্রীর সঙ্গে সুসম্পর্কের সুযোগে ভিডিওটি চুরি করে অন্য অভিযুক্ত সেলিম রেজাকে দেন। তাদের উদ্দেশ্য ছিল ওই ছাত্রীকে 'ব্ল্যাকমেইল' করা। সাধারণ শিক্ষার্থীরা রোববার সন্ধ্যায় সেলিম রেজা ও অমিকে আটক করেন। পরে ক্যাম্পাসের পুলিশ এসে তাদের নিয়ে যায়।

এ ব্যাপারে বন্দর থানার ওসি (তদন্ত) ফয়সাল আহম্মেদ জানান, আপত্তিকর ভিডিও ফেসবুকে প্রকাশ করার ঘটনায় রোববার রাতে ঘটনার শিকার বিশ্ববিদ্যালয় ছাত্রী বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় ব্যবস্থা নেওয়া হয়েছে।

ববির প্রক্টর ড. সুব্রত কুমার দাস বলেন, ঘটনার শিকার ছাত্রী পুলিশের কাছে অভিযোগ দেওয়ায় বিষয়টি এখন আর বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের হাতে নেই।

মন্তব্য


অন্যান্য