বরিশাল

বরগুনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

প্রকাশ : ০৯ জানুয়ারি ২০১৯

বরগুনায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা

  বরগুনা প্রতিনিধি

বরগুনা সদর উপজেলায় শামীম ইমতিয়াজ ওরফে বাদশা মৃধা (৩০) নামে এক যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা।

মঙ্গলবার রাত ৯টার দিকে উপজেলার ৬নং বুড়িরচর ইউনিয়নের পূর্ব বুড়িরচর গ্রামে এ ঘটনা ঘটে। নিহত বাদশা মৃধা ওই গ্রামের সোহরাব মৃধার ছেলে। তিনি উপজেলা যুবলীগের সদস্য ছিলেন।

নিহতের স্বজন ও স্থানীয়দের বরাত দিয়ে পুলিশ জানায়, একাদশ সংসদ নির্বাচন নিয়ে মহসিন নামের এক যুবকের সঙ্গে বাদশার বাবা সোহরাব মৃধার কথা কাটাকাটি হয়। এ সময় সোহরাব মৃধাকে মারধর করে মহসিন ও তার সহযোগীরা। এ ঘটনার প্রতিবাদ করায় মঙ্গলবার রাতে মহসিন ও তার সহযোগীরা বাদশাকে কুপিয়ে হত্যা করে।

নিহতের বাবা সোহরাব মৃধা অভিযোগ করেন, 'কামড়াবাদ স্ট্যান্ডসংলগ্ন একটি ফাঁকা জায়গায় বাদশাকে আটকে রেখে মহসিনের নেতৃত্বে রাকিব ও জাকারিয়া দা দিয়ে এলোপাতাড়ি কোপায়। এ সময় বাদশা দৌড়ে পাশের স্ট্যান্ডে যায় এবং মোবাইল ফোনে আমাকে সবকিছু জানায়। এরপর সে অজ্ঞান হয়ে গেলে স্থানীয়দের সহযোগিতায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।'

সদর থানার ওসি আবির মাহমুদ হোসেন বলেন, 'ঘটনাস্থলে পুলিশ পাঠিয়েছি। এ ছাড়া আমিও হাসপাতালে গিয়েছি। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে। জড়িতদের ধরতে পুলিশের অভিযান অব্যাহত রয়েছে।'

এদিকে বাদশা হত্যার প্রতিবাদে বুধবার দুপুরে শহরে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠন। স্থানীয় আবুল হোসেন ঈদগাহ প্রাঙ্গণ থেকে মিছিল শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা হত্যাকারীদের দ্রুত গ্রেফতার করে আইনের আওতায় আনার জন্য পুলিশ প্রশাসনের প্রতি আহ্বান জানান।

সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির, যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল মোতালেব মৃধা, জেলা যুবলীগের সভাপতি অ্যাডভোকেট কামরুল আহসান মহারাজ, সাধারণ সম্পাদক সাহাবুদ্দীন সাবু, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র শাহাদাত হোসেন, জেলা আওয়ামী লীগের সদস্য অ্যাডভোকেট শাহজাহান, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোহাম্মদ অলি উল্লাহ, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানভীর হোসেন প্রমুখ।

মন্তব্য


অন্যান্য