বরিশাল

বরিশালে পুলিশের বিরুদ্ধে আসামিকে নির্যাতনের অভিযোগ

প্রকাশ : ০৬ নভেম্বর ২০১৮ | আপডেট : ০৬ নভেম্বর ২০১৮

বরিশালে পুলিশের বিরুদ্ধে আসামিকে নির্যাতনের অভিযোগ

  বরিশাল ব্যুরো

বরিশালে পুলিশের বিরুদ্ধে এক আসামিকে নির্যাতনের অভিযোগ উঠেছে। 

জানা যায়, মঙ্গলবার বেলা ২টার দিকে আদালতের জেলখানায় দুই আসামির মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এরই জের ধরে এক আসামিকে মারধর করে পুলিশ সদস্যরা। খবর পেয়ে আদালতের দায়িত্বে থাকা পুলিশ পরিদর্শক আসলাম ঘটনাস্থল পরিদর্শ করেন। নির্যাতনের শিকার আসামির নাম রফিকুল ইসলাম।

প্রত্যক্ষদর্শী সুত্র জানায়, বেলা ১২টার দিকে আদালতের জেলখানায় আসামি সুজন ও রফিকুল ইসলামের মধ্যে তর্কাতর্কি হয়। পরে দুই আসামিকে আদালতে নেওয়ার সময় তারা ধস্তাধস্তি শুরু করে। এর জের ধরে বেলা ২টার দিকে একদল পুলিশ সদস্য জেলে ঢুকে আসামি রফিকুল ইসলামকে মারধর করে। আদালত চলাকালে পুলিশের এমন ঘটনায় বিচারপ্রার্থীরা বিস্মিত হন।

খবর পেয়ে বেলা আড়াইটার দিকে আদালতের পুলিশ পরিদর্শক আসলাম জেলখানা পরিদর্শনে এলে অন্যান্য আসামিরা পুলিশের বিরুদ্ধে অভিযোগ জানান। তারা রফিকুলকে মারধরের বিচার চান। এ সময় পরিদর্শক আসলাম অভিযুক্ত পুলিশ সদস্যদের হুঁশিয়ারী করেন।

এ প্রসঙ্গে আসলাম সাংবাদিকদের বলেন, কোন আসামিকে মারধর করা হয়নি। জেলখানায় দুই আসামির মধ্যে হাতাহাতি হয়েছে মাত্র। পরবর্তিতে সকল আসামিকে নিরাপদে কারাগারে প্রেরণ করা হয়েছে।

সংশ্লিষ্ট খবর


মন্তব্য যোগ করুণ

পরের
খবর

বরিশালে 'অপহৃত' দুই স্কুলছাত্রী ঢাকায় উদ্ধার


আরও খবর

বরিশাল

   বরিশাল ব্যুরো

বরিশাল থেকে নিখোঁজ হওয়ার চার দিন পর দুই স্কুলছাত্রীকে শনিবার গভীর রাতে ঢাকার খিলগাঁও থানার মেরাদিয়ার একটি বাসা থেকে উদ্ধার করে পুলিশ। এ সময় অপহরণের অভিযোগে ওই দুই স্কুলছাত্রীর কথিত প্রেমিক মিরাজ শেখ (৪২) ও রিপন হালদারকে (৩০) গ্রেফতার করা হয়। তারা দু'জনই বিবাহিত। তাদের বাড়ি পিরোজপুরে ইন্দুরকানী উপজেলার উমিতপুর গ্রামে।

বরিশাল মহানগর পুলিশের বিমানবন্দর থানার ওসি আবদুর রহমান মুকুল জানান, নিখোঁজ এক ছাত্রীর মায়ের করা সাধারণ ডায়েরির (জিডি) পর পুলিশ তাদের উদ্ধার অভিযানে নামে। শনিবার রাতে ঢাকার খিলগাঁও থানার মেরাদিয়া প্রাথমিক বিদ্যালয় এলাকা থেকে দুই ছাত্রীকে উদ্ধার এবং তাদের কথিত প্রেমিকদের গ্রেফতার করা হয়। ওই দুই ছাত্রীকে কৌশলে অপহরণ করার পর মেরাদিয়া এলাকায় ভাড়া বাসায় উঠেছিল দুই বন্ধু।

রোববার দুপুরে এক সংবাদ সম্মেলনে মহানগর পুলিশ কমিশনার মোশারফ হোসেন জানান, দুই কিশোরীকে মিথ্যা প্রভোলন দেখিয়ে মোবাইল ফোনের মাধ্যমে প্রেমের ফাঁদে ফেলে ওই দুই যুবক। বুধবার দুই ছাত্রী স্কুলে যাওয়ার কথা বলে কথিত প্রেমিকদের সঙ্গে পালিয়ে গিয়েছিল। গ্রেফতার দু'জনের বিরুদ্ধে তাদের অপহরণ ও ধর্ষণ মামলা দায়েরের প্রস্তুতি চলছে।

গ্রেফতার রিপন হালদার জানায়, প্রথমে তার বন্ধু মিরাজের সঙ্গে এক ছাত্রীর মোবাইলে পরিচয় ও প্রেমের সম্পর্ক হয়। পরবর্তী সময়ে ওই ছাত্রী তার অপর বান্ধবীকে রিপনের সঙ্গে পরিচয় করিয়ে দিলে তার সঙ্গেও প্রেম করে রিপন।

বরিশাল নগরীর চহঠা এলাকার ষষ্ঠ শ্রেণির দুই ছাত্রী স্কুলে যাওয়ার পর রহস্যজনকভাবে নিখোঁজ হওয়া নিয়ে শনিবার সমকালে একটি সংবাদ প্রকাশিত হয়।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

গৌরনদীতে বিএনপির ৫ শতাধিক নেতাকর্মীর আ'লীগে যোগদান


আরও খবর

বরিশাল

পৌর মেয়র ও উপজেলা আ'লীগের সভাপতি হারিছুর রহমানের হাতে ফুল দিয়ে শুক্রবার রাতে আ'লীগে যোগদেন বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী- সমকাল

  বরিশাল ব্যুরো

বরিশালের গৌরনদী উপজেলায় বিএনপির ৫ শতাধিক নেতাকর্মী আওয়ামীলীগে যোগদান করেছেন। 

শুক্রবার রাতে তারা গৌরনদী বাসষ্টান্ডে আওয়ামীলীগ কার্যালয়ে এসে উপজেলা আওয়ামীলীগের সভাপতি এইচএম জয়নাল আবেদীন ও সাধারন সম্পাদক পৌর মেয়র হারিছুর রহমানের হাতে ফুল দিয়ে আওয়ামীলীগে যোগদেন। 

যোগদানকারীদের মধ্যে গৌরনদী পৌর বিএনপির সাংগঠনিক সম্পদাক আব্দুস সালামের নেতৃত্বে তিন শতাধিক নেতাকর্মী এবং ২ নম্বর ওয়ার্ড কাউন্সিলর গাজী তৌফিক ইকবার সজল ও সাবেক কাউন্সিলর আব্দুল হাকিম খানের নেতৃত্বে দুইশতাধিক নেতাকর্মী রয়েছেন। 

যোগদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নলচিড়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান গোলাম হাফিজ মৃধা, উপজেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষনা সম্পাদক কামরুল ইসলাম দিলীপ, উপজেলা ছাত্রলীগের সভাপতি জোবায়ের ইসলাম সান্টু ভুইয়া প্রমুখ।

সংশ্লিষ্ট খবর

পরের
খবর

বরিশালে ৪ দিন ধরে নিখোঁজ ২ স্কুলছাত্রী


আরও খবর

বরিশাল

  বরিশাল ব্যুরো

বরিশাল নগরীর ৩০ নম্বর ওয়ার্ডের চহঠা গ্রাম থেকে ষষ্ঠ শ্রেণির দুই কিশোরী রহস্যজনকভাবে নিখোঁজ হয়েছে। গত বুধবার সকালে বাড়ি থেকে স্কুলে রওনা হওয়ার পর তাদের আর খোঁজ পাওয়া যাচ্ছে না। 

দুই কিশোরীকে অপহরণ করা হয়েছে বলে ধারণা করছেন তাদের অভিভাবকরা। নিখোঁজ হওয়ার পর অজ্ঞাত স্থান থেকে ফোন করে দুই কিশোরীর কান্না অভিভাবকদের শোনানোর কারণে তাদের অপহৃত হওয়ার ধারণা আরও দৃঢ় হয়েছে। 

এ ঘটনায় বিমানবন্দর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন নিখোঁজ একজনের মা। নিখোঁজ দুই কিশোরীর বাড়ি চহঠা গ্রামে। দুই কিশোরী কাশীপুর গার্লস হাইস্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণির ছাত্রী। চহঠা গ্রামে তাদের পাশাপাশি বাড়ি। উভয়ের বাবা দিনমজুরের কাজ করেন।

দুই কিশোরী বুধবার সকাল সাড়ে ৮টার দিকে স্কুলের উদ্দেশে বাড়ি থেকে বের হয়। বিকেল ৩টার মধ্যে বাড়িতে না ফেরায় সম্ভাব্য সকল স্থানে খোঁজাখুঁজি করেন অভিভাবকরা। স্কুলে খুঁজতে গেলে সেখানকার শিক্ষকরা জানান, দুই ছাত্রী বুধবার স্কুলে আসেনি।

দুই ছাত্রী নিখোঁজ-সংক্রান্ত জিডির তদন্ত করছেন বিমানবন্দর থানার উপপরিদর্শক মো. খলিলুর রহমান। তিনি সমকালকে বলেন, দুই ছাত্রীর অবস্থান নিশ্চিত হওয়ার জন্য সবরকম চেষ্টা চলছে। ছাত্রীরা প্রেম-সংক্রান্ত ঘটনায় পালিয়েছে কি-না এ বিষয়টিও তদন্তে গুরুত্ব দেওয়া হচ্ছে।

সংশ্লিষ্ট খবর