বাংলাদেশ

জবি ছাত্রলীগের সম্মেলন শনিবার

প্রকাশ : ২০ জুলাই ২০১৯

জবি ছাত্রলীগের সম্মেলন শনিবার

ফাইল ছবি

   জবি প্রতিবেদক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের দ্বিতীয় সম্মেলন শনিবার। কমিটি বিলুপ্তির চার মাস পর বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান চত্বরে এ সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলন উপলক্ষে ছাত্রলীগ নেতাকর্মীদের চাঙ্গাভাব তৈরি হয়েছে। ক্যাম্পাস ও পার্শ্ববর্তী এলাকা ছেয়ে গেছে নেতাকর্মীদের ব্যানার ফেস্টুনে।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। সম্মেলনে বক্তা হিসেবে থাকবেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ বিপু। এ ছাড়া বিশেষ অতিথি হিসেবে আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট কাজী নজীবুল্লাহ হীরু, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, নজরুল ইসলাম বাবু এমপিসহ জবি ছাত্রলীগের সাবেক শীর্ষ ও কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক আশরাফুল ইসলাম টিটনের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক জামাল হোসেনের সঞ্চালনায় সম্মেলন উদ্বোধন করবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী।

এর আগে গত ৩ ফেব্রুয়ারি নারীঘটিত তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শাখা ছাত্রলীগ সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় জবি ছাত্রলীগের কমিটি স্থগিত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। এ ঘটনার তদন্ত চলার সময় জবি ছাত্রলীগের দু'পক্ষ আবার সংঘর্ষে জড়ালে ১৯ ফেব্রুয়ারি কমিটি বিলুপ্ত করে কেন্দ্রীয় ছাত্রলীগ। পরে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আশরাফুল ইসলাম টিটনকে সম্মেলন প্রস্তুতির আহ্বায়ক করে ২০ জুলাই সম্মেলনের দিন ঠিক করে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে সম্মেলনের শেষ মুহূর্তে পদপ্রত্যাশী নেতারা কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও আওয়ামী লীগের উচ্চপর্যায়ের নেতাদের কাছে ধরনা দিচ্ছেন। পদপ্রত্যাশীদের মধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় আছেন শাখা ছাত্রলীগের সাবেক সহসভাপতি আশরাফুল ইসলাম টিটন, জামাল উদ্দিন, সাবেক সাংগঠনিক সম্পাদক ইব্রাহিম ফরাজি, উপ-মুক্তিযুদ্ধবিষয়ক সম্পাদক নাহিদ পারভেজ (শরীফ-সিরাজ কমিটি), সৈয়দ শাকিল, সহসভাপতি আলামিন শেখ, সাবেক সাংগঠনিক সম্পাদক আকতার হোসাইন, আসাদুজ্জামান আসাদ, আসাদুল্লাহ আসাদ, যুগ্ম সাধারণ সম্পাদক তারেক আজিজ, মো. নাজমুল আলম, সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য আদম শফিউল্লাহ ও শেখ মেহেদী প্রমুখ।

মন্তব্য


অন্যান্য