বাংলাদেশ

নুসরাতের পরিবারে স্বস্তি, ওসির বিচার চান রংপুরবাসী

প্রকাশ : ১৬ জুন ২০১৯

নুসরাতের পরিবারে স্বস্তি, ওসির বিচার চান রংপুরবাসী

নুসরাত জাহান রাফি- ফাইল ছবি

  রংপুর অফিস ও সোনাগাজী (ফেনী) প্রতিনিধি

ফেনীর সোনাগাজী মডেল থানার সাবেক ওসি মোয়াজ্জেম হোসেন ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার হওয়ায় স্বস্তি প্রকাশ করেছেন নিহত নুসরাতের পরিবার ও এলাকাবাসী।

রোববার বিকেলে ওসিকে গ্রেফতারের খবর শোনার পর নুসরাতের পরিবারের সদস্যরা প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্নিষ্ট সবার প্রতি কৃতজ্ঞতা জানান।

এদিকে ওসি মোয়াজ্জেম গ্রেফতার হওয়ায় সন্তোষ প্রকাশ করে তার দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেছেন রংপুরবাসী।

রোববার নুসরাতের মা শিরিন আক্তার বলেন, প্রধানমন্ত্রী আমার মেয়ে হত্যার বিচারের দায়িত্ব নিয়েছেন। তার কারণে নুসরাত হত্যা মামলার কার্যক্রম দ্রুত এগিয়ে চলছে।

ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমনের করা মামলায় ওসি মোয়াজ্জেম গ্রেফতার হয়েছেন। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ব্যারিস্টার সুমনসহ দেশবাসীর কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

নুসরাতের বড় ভাই ও হত্যা মামলার বাদী মাহমুদুল হাসান নোমান বলেন, ওসি মোয়াজ্জেম নুসরাতকে তার অফিসে নিয়ে যেভাবে নাজেহাল করেছেন, তা অত্যন্ত দুঃখজনক। তাকে গ্রেফতারের মধ্য দিয়ে পুলিশের গ্রহণযোগ্যতা আরও বেড়েছে।

ওসি মোয়াজ্জেমের গ্রেফতারের খবরে সোনাগাজীর মানুষ আলাপ-আলোচনা ও সামাজিক যোগাযোগমাধ্যমে স্বস্তি প্রকাশ করেছে।

সাবেক যুবলীগ নেতা মতিগঞ্জ ইউপি চেয়ারম্যান রবিউজ্জামান বাবু বলেন, ওসি মোয়াজ্জেম গ্রেফতার হওয়ায় আমরা খুশি। এখন নুসরাতের ভিডিও ধারণের সময় যারা উপস্থিত ছিলেন এবং যারা ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে দিয়েছেন তাদেরও আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

এদিকে ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করায় সন্তোষ প্রকাশ করেছে রংপুরবাসী। ইউনিটি ফর ইউনিভার্স হিউম্যান রাইটস অব বাংলাদেশ ফাউন্ডেশন রংপুর বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল মামুন বলেন, আইনের রক্ষক ওসি মোয়াজ্জেম নুসরাতকে নিয়ে যে ঘটনা ঘটিয়েছেন তা অত্যন্ত নিন্দনীয়। তিনি রংপুর রেঞ্জে সংযুক্ত হলে আমরা তাকে রংপুর থেকে প্রত্যাহারে আন্দোলন গড়ে তুলি। এখন আমরা ওসির দ্রুত বিচার কামনা করছি।

রংপুর বিভাগীয় মহিলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক লতিফা শওকত বলেন, ওসি মোয়াজ্জেমকে গ্রেফতার করার মধ্য দিয়ে আইন সবার জন্য সমান তা প্রমাণ হয়েছে। আমি চাই নুসরাত হত্যার সঙ্গে জড়িত সবার দৃষ্টান্তমূলক শাস্তি হোক।

মন্তব্য


অন্যান্য